বাংলা নিউজ > ময়দান > ঝুলনের দাপটে সিরিজে সমতা ফেরাল ভারত

ঝুলনের দাপটে সিরিজে সমতা ফেরাল ভারত

উইকেট নেওয়ার পর ঝুলনকে অভিনন্দন সতীর্থদের। ছবি- আইসিসি।

ব্যাট হাতে অনবদ্য হাফ-সেঞ্চুরি করেন স্মৃতি মন্ধনা।

প্রথম ম্যাচে ভারতকে অল্প রানে বেঁধে রেখে দক্ষিণ আফ্রিকা দাপুটে ব্যাটিং করে জয় তুলে নেয়। দ্বিতীয় ম্যাচে কার্যত প্রথম ম্যাচের পুনরাবৃত্তি দেখা যায়। যদিও এক্ষেত্রে দু'টি দলের অবস্থান বদল হয়। চলতি ওয়ান ডে সিরিজের দ্বিতীয় ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে সস্তায় গুটি দেয় ভারতের মেয়েরা। পালটা ব্যাট করতে নেমে একতরফা জয় তুলে নিয়ে সিরিজে সমতা ফেরাতে অসুবিধা হয়নি মিলাতিদের।

লখনউয়ে সিরিজের দ্বিতীয় ওয়ান ডে ম্যাচে টস জিতে দক্ষিণ আফ্রিকার মহিলা দলকে প্রথমে ব্যাট করার আমন্ত্রণ জানায় ভারত। শুরুতে ব্যাট করে দক্ষিণ আফ্রিকা ঝুলন গোস্বামীর দাপুটে বোলিংয়ের মুখে ৪১ ওভারে ১৫৭ রানে অল-আউট হয়ে যায়। সুন লাস ৩৬ ও লারা গুডল ৪৯ রান করেন।

ঝুলন ১০ ওভারে ৪২ রানের বিনিময়ে ৪টি উইকেট দখল করেন। রাজেশ্বরী গায়কোয়াড় ৩৭ রানের বিনিময়ে ৩ উইকেট নেন। মানসী যোশি নেন ২৩ রানে ২ উইকেট। ১ ওভার বল করে কোনও রান খরচ না করেই ১টি উইকেট নিয়েছেন হরমনপ্রীত কউর।

পালটা ব্যাট করতে নেমে ভারত ২৮.৪ ওভারে ১ উইকেটের বিনিময়ে ১৬০ রান তুলে ম্যাচ জিতে যায়। জেমিমা রডরিগেজ ৯ রান করে আউট হন। স্মৃতি মন্ধনা ৬৪ বলে ৮০ রান করে অপরাজিত থাকেন। তিনি ১০টি চার ও ৩টি ছক্কা মারেন। পুণম রাউত ৮টি বাউন্ডারির সাহায্যে ৮৯ বলে ৬২ রান করে নট-আউট থাকেন। ভারতের একমাত্র উইকেটটি নিয়েছেন শাবনিম ইসমাইল। ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন বাংলার ঝুলন গোস্বামী। দ্বিতীয় ম্যাচে ৯ উইকেটে জয়ের সুবাদে ভারত ৫ ম্যাচের সিরিজে ১-১ সমতা ফেরায়।

বন্ধ করুন