বাংলা নিউজ > ময়দান > ঝুলনের ইন সুইং সমস্যায় ফেলেছিল হিটম্যানকেও! ভারতের অধিনায়কের স্বীকারোক্তি
ঝুলন গোস্বামী ও রোহিত শর্মা

ঝুলনের ইন সুইং সমস্যায় ফেলেছিল হিটম্যানকেও! ভারতের অধিনায়কের স্বীকারোক্তি

  • রোহিত বলেছেন যে ঝুলন আমাদের দেশের অন্যতম সেরা খেলোয়াড় এবং তিনি এত বছর ধরে দেশের জন্য যা করেছেন তার জন্য আমরা খুব গর্বিত। আসলে, ইংল্যান্ড সফরে ঝুলন গোস্বামী তাঁর আন্তর্জাতিক ক্যারিয়ারের শেষ সিরিজ খেলছেন।

প্রবীণ মহিলা ক্রিকেটার ঝুলন গোস্বামীকে নিয়ে বড় বিবৃতি দিয়েছেন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক রোহিত শর্মা। রোহিত বলেছেন যে ঝুলন আমাদের দেশের অন্যতম সেরা খেলোয়াড় এবং তিনি এত বছর ধরে দেশের জন্য যা করেছেন তার জন্য আমরা খুব গর্বিত। আসলে, ইংল্যান্ড সফরে ঝুলন গোস্বামী তাঁর আন্তর্জাতিক ক্যারিয়ারের শেষ সিরিজ খেলছেন।

আও পড়ুন… T20WC 2022- রামিজের প্রিয় পাত্র বলেই হ্যারিস দলে, পক্ষপাতিত্বের অভিযোগ পাক প্রাক্তনীর

প্রবীণ ফাস্ট বোলার ঝুলন গোস্বামী, মহিলা ক্রিকেটে সর্বোচ্চ উইকেট শিকারি। বর্তমানে ইংল্যান্ড সফরে আছেন ঝুলন, যেখানে তিনি ৩ ম্যাচের ওয়ানডে সিরিজের পর আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাবেন। ২৪ সেপ্টেম্বর লর্ডসের ঐতিহাসিক মাঠে শেষ ম্যাচ খেলবেন তিনি। এটি ঝুলনের জন্য সত্যিই একটি আবেগপূর্ণ মুহূর্ত হতে চলেছে। তিনি ২০০২ সালে ভারতের হয়ে তাঁর ক্যারিয়ার শুরু করেছিলেন।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরুর আগে, ভারতীয় অধিনায়ক রবিবার একটি সাংবাদিক সম্মেলনে যোগ দিয়েছিলেন। যেখানে তাঁকে ঝুলন সম্পর্কে প্রশ্ন করা হয়েছিল। মহিলা ফাস্ট বোলারের প্রশংসা করে রোহিত শর্মা বলেন, ‘সে একজন দুর্দান্ত খেলোয়াড়। তিনি দেশের জন্য অনেক আবেগ দেখিয়েছেন, এটি দেশের সমস্ত যুবকদের জন্য একটি অনুপ্রেরণা এবং শিক্ষা। আমার মনে আছে একবার সে জাতীয় ক্রিকেট একাডেমিতে (এনসিএ) তাঁর ইন-সুইঙ্গার বল দিয়ে আমাকে কঠিন চ্যালেঞ্জ দিয়েছিলেন।’

আও পড়ুন… ব্যাটিং সেশন ছেড়ে কিপিং অনুশীলনে পন্ত! ক্রিকেটারের পরিশ্রমকে শ্রীধরের কুর্নিশ

ঝুলন গোস্বামী মহিলাদের ওয়ানডে ক্রিকেটে সর্বোচ্চ উইকেট শিকারি। ৩৯ বছর বয়সি এই কিংবদন্তি ১২ টেস্টে ১৭.৩৬ ইকোনমি রেটে ৪৪টি উইকেট, ২০১টি ওয়ানডেতে ২২ ইকোনমি রেটে ২৫২টি উইকেট এবং ৬৮টি WT20I ম্যাচে ৫৬টি উইকেট নিয়েছিলেন। ঝুলনের নাম শুধু ভারতীয় ক্রিকেটেই নয়, সারা বিশ্বে অত্যন্ত সম্মানের সঙ্গে নেওয়া হয়। তাঁর উপর একটি বায়োপিকও তৈরি হচ্ছে, 'চাকদা এক্সপ্রেস', এই বায়োপিকটিতে ঝুলনের চরিত্রে অভিনয় করছেন আনুষ্কা শর্মা। 

বন্ধ করুন