বাংলা নিউজ > ময়দান > ‘যেটা তোমার, সেটা তুমি পাবেই’, SA-এর বিরুদ্ধে ODI সিরিজ শুরুর আগে কীসের ইঙ্গিত ধাওয়ানের?
শিখর ধাওয়ান।

‘যেটা তোমার, সেটা তুমি পাবেই’, SA-এর বিরুদ্ধে ODI সিরিজ শুরুর আগে কীসের ইঙ্গিত ধাওয়ানের?

  • শিখর ধাওয়ান, যিনি শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতকে নেতৃত্ব দিয়েছেন, তাঁকে অধিনায়ক কেএল রাহুলের সঙ্গে দ্বিতীয় ওপেনার হিসেবে জায়গা করে নিতে লড়াই করতে হবে রুতুরাজ গায়কোয়াড়ের সঙ্গে।

ঘরোয়া ক্রিকেটে একেবারেই নিজের ছন্দে ছিলেন না শিখর ধাওয়ান। বেশ কিছু দিন ধরেই শিখরের ফর্ম নিয়ে নানা সমালোচনা চলছে। কিন্তু সব সমালোচনার জবাব ২২ গজে দেওয়ার জন্য মুখিয়ে রয়েছেন তিনি। আর তার জন্য শিখর ধাওয়ান প্রস্তুতিও শুরু করে দিয়েছেন। ভারত দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন ম্যাচের ওডিআই সিরিজের আগে প্রস্তুতিতে কোনও ঘাটতি রাখতে চান না শিখর। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতের ওডিআই সিরিজ শুরু হবে ১৯ জানুয়ারি। প্রথম ম্যাচ হবে পার্লে।

ধাওয়ান, যিনি শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতকে নেতৃত্ব দিয়েছেন, তাঁকে অধিনায়ক কেএল রাহুলের সঙ্গে দ্বিতীয় ওপেনার হিসেবে জায়গা করে নিতে লড়াই করতে হবে রুতুরাজ গায়কোয়াড়ের সঙ্গে। তবে ওডিআই বিশ্বকাপের আগে নিজেকে তৈরি করে ভারতীয় দলের প্রথম একাদশে জায়গা পাকা করতে মুখিয়ে রয়েছেন ৩৬ বছরের শিখর ধাওয়ান।

শিখর ধাওয়ান তাঁর অফিসিয়াল ইনস্টাগ্রাম হ্যান্ডেলে প্রথম প্রশিক্ষণ সেশনের একটি ছবি পোস্ট করেছেন। সঙ্গে তিনি হিন্দিতে লিখেছেন, ‘যেটা তোমার, সেটা তুমি যে ভাবে হোক পাবেই। কঠোর পরিশ্রম করে যেতে হবে।’ এটা বলে যেন নিজের মনের মরিয়া জেদটাই প্রকাশ করেছেন শিখর।

শিখর ধাওয়ানকে গত বছর বিজয় হাজারে ট্রফিতে শেষ বার খেলতে দেখা গিয়েছিল। এই টুর্নামেন্টে তিনি একেবারে ফর্মে ছিলেন না। তিনি সব ম্যাচ মিলিয়ে মাত্র ৫৬ রান করেছিলেন। আউট হয়ে গিয়েছেন পাঁচ বার। তাঁর সর্বোচ্চ স্কোর ছিল ১৮।

অথচ দিল্লির এই ক্রিকেটারের আইসিসি বিভিন্ন টুর্নামেন্টে উজ্জ্বল সাফল্য রয়েছে। শিখর ধাওয়ান ১৪৫টি ওডিআই-এ ভারতের হয়ে প্রতিনিধিত্ব করেছেন। ১৭টি সেঞ্চুরি এবং ৩৩টি অর্ধশতরান সহ ৪৫. ৫৫ গড়ে ৬১০৫ রান করেছেন।

বন্ধ করুন