বাংলা নিউজ > ময়দান > অবশেষে বড় রানে ফিরলেন জো রুট, কেরিয়ারের প্রথম কাউন্টি ম্যাচে ব্যর্থ হনুমা বিহারী
জো রুট ও হনুমা বিহারী। ছবি- গেটি।
জো রুট ও হনুমা বিহারী। ছবি- গেটি।

অবশেষে বড় রানে ফিরলেন জো রুট, কেরিয়ারের প্রথম কাউন্টি ম্যাচে ব্যর্থ হনুমা বিহারী

  • কেন্টের বিরুদ্ধে অনবদ্য শতরান করেন ব্রিটিশ দলনায়ক।

অবশেষে বড় রানের মুখ দেখলেন জো রুট। ইংল্যান্ড দলনায়ক গত শ্রীলঙ্কা সফরে দুরন্ত ফর্মে ছিলেন। ২টি টেস্টে একটি ডাবল সেঞ্চুরি (২২৮) ও একটি সেঞ্চুরি (১৮৬) করেন তিনি। ভারত সফরের শুরুতেই ফের একটি ডাবল সেঞ্চুরি করেন তিনি। তবে চেন্নাইয়ের প্রথম টেস্টের প্রথম ইনিংসে ২১৮ রান করার পর থেকে ব্যাট হাতে তেমন একটা সফল হননি রুট।

পরপর ১০টি ইনিংসে হাফ-সেঞ্চুরির গণ্ডি টপকাতে ব্যর্থ হন রুট। এই দশটি ইনিংসে তাঁর ব্যক্তিগত সংগ্রহ যথাক্রমে ৪০, ৬, ৩৩, ১৭, ১৯, ৫, ৩০, ১৬, ১৩ ও ১১। অবশেষে কেন্টের বিরুদ্ধে কাউন্টি চ্যাম্পিয়নশিপের ম্যাচে ইয়র্কশায়ারের হয়ে দ্বিতীয় ইনিংসে ১০১ রানের ঝকঝকে ইনিংস খেলেন তিনি। জো ডেনলির বলে বোল্ড হওয়ার আগে ১৩৯ বলের ইনিংসে তিনি ৭টি বাউন্ডারি মারেন। রুটের শতরানের সুবাদেই ম্যাচে জাঁকিয়ে বসেছে ইয়র্কশায়ার।

অন্যদিকে, কেরিয়ারের প্রথম কাউন্টি ম্যাচে ব্যাট হাতে ব্যর্থ হলেন হনুমা বিহারী। নটিংহ্যামের বিরুদ্ধে ওয়ারউইকশায়ারের হয়ে তিন নম্বরে ব্যাট করতে নামেন ভারতীয় তারকা। প্রথম ইনিংসে ২৩ বল খেলেও খাতা খুলতে পারেননি তিনি। স্টুয়ার্ট ব্রডের বলে আউট হয়েছিলেন হনুমা। দ্বিতীয় ইনিংসে ২৫ বলে ৮ রান করে জেমসের শিকার হন বিহারী।

প্রথম ইনিংসে ১ ওভার বল করে ১১ রান খরচ করেন হনুমা। যদিও একটি দুরন্ত ক্যাচ ধরেন তিনি। ম্যাচে লড়াই চালাচ্ছে তাঁর দল।

বন্ধ করুন