বাংলা নিউজ > ময়দান > আমিরশাহির লিগে দুর্দান্ত ফর্মে রুট, তাহলে কি জাতীয় T20 দলে কামব্যাক করছেন তিনি?

আমিরশাহির লিগে দুর্দান্ত ফর্মে রুট, তাহলে কি জাতীয় T20 দলে কামব্যাক করছেন তিনি?

জো রুট। ছবি- টুইটার 

২০১৯ সাল থেকে ইংল্যান্ডের টি-টোয়েন্টি দলের বাইরে জো রুট। সম্প্রতি একদিনের দলেও জায়গা হয়নি তাঁর। এবার ILT-20-তে ব্যাট হাতে পরপর দুই ম্যাচে বড় রান করেন তিনি। ফলে রুটের এই ইনিংস দেখে অনেকেই মনে করছেন, ফের ইংল্যান্ডের টি-টোয়েন্টি দলে সুযোগ পেতে পারেন রুট।

সম্প্রতি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে একদিনের সিরিজ থেকে বাদ পড়েছেন ইংল্যান্ডের তারকা ব্যাটার জো রুট। এমনকি ২০১৯ সাল থেকে ইংল্যান্ডের টি-টোয়েন্টি দলের বাইরে তিনি। কিন্তু সংযুক্ত আরব আমিরশাহিতে অনুষ্ঠিত ইন্টারন্যাশনাল লিগ টি-টোয়েন্টিতে দুর্দান্ত পারফরম্যান্স করে চলেছেন ইংল্যান্ডের ব্যাটার। দুবাই ক্যাপিটালসের হয়ে ইন্টারন্যাশনাল লিগ টি-টোয়েন্টি খেলতে চুক্তিবদ্ধ হয়েছেন জো রুট। এই টুর্নামেন্টে সই করেই চেনা মেজাজে জো। শেষ দুইটি ম্যাচে করলেন ৮০ ও ৮২ রান। ম্যাচ দুটিতেই বল খেলেছেন ৫৪।

সম্প্রতি এমআই এমিরেটসের বিরুদ্ধে ৫৪ বলে করেন ৮২ রান করেন তিনি। ঝুলিতে ছিল আটটি বাউন্ডারি এবং তিনটি ওভার বাউন্ডারি। আরও একটি ম্যাচে শারজা ওয়ারিয়র্সের বিরুদ্ধে ৫৪ বলে খেলেন অপরাজিত ৮০ রানের ইনিংস। সেই ম্যাচে তাঁর সংগ্রহ ৮টি বাউন্ডারি এবং ৩টি ওভার বাউন্ডারি।

আর এই দুই দুর্ধর্ষ ইনিংস খেলার পরই জল্পনা শুরু হয়েছে তাহলে কি ইংল্যান্ডের টি-টোয়েন্টি দলে ফের ফিরতে চলেছেন রুট? প্রায় চার বছরের বেশি সময় ধরে টি-টোয়েন্টি স্কোয়াড থেকে বাইরে রয়েছেন তিনি। ওয়ানডে দল থেকেও বাদ পড়ছেন। মূলত শুধু জাতীয় দলের হয়ে টেস্ট ম্যাচ খেলেন তিনি। এইখানেই আপত্তি রুটের। পরপর দুইটি ম্যাচে ৮০ রানের গণ্ডি পার করে বুঝিয়ে দিলেন এখনও টি-টোয়েন্টির জন্য তিনি তৈরি আছেন।

সম্প্রতি আইপিএলের নিলামে রাজস্থান রয়্যালস ১ কোটি টাকার বিনিময়ে জো রুটকে নিজেদের সংসারে নিয়েছে। এর আগে দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলেছেন তিনি। বিগত পারফরম্যান্সগুলির উপর ভিত্তি করেই বিভিন্ন সময়ে বাদ পড়েছেন জাতীয় দল এবং আইপিএল থেকে। ফের অল্প বলে দামি ইনিংস খেলায় আশা জাগাচ্ছে রাজস্থান শিবিরকে। একবার যদি ফর্মে থাকেন, তাহলে যে কোনও বোলারকে দুরমুশ করে দেওয়ার ক্ষমতা রয়েছে রুটের। ঠিক যেমনটা দেখা গেল গত দুই ম্যাচে। এখন এটাই দেখার বিষয়, ILT-20 এর মতো IPL-এও জ্বলে উঠতে পারেন কিনা ইংরেজ ব্যাটার।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বন্ধ করুন