বাংলা নিউজ > ময়দান > টেস্ট ক্রিকেটকে বিদায় জানিয়েছেন মইন, আক্ষেপ মিটছে না অধিনায়ক জো রুটের
জো রুট ও মইন আলি। ছবি- ইসিবি।
জো রুট ও মইন আলি। ছবি- ইসিবি।

টেস্ট ক্রিকেটকে বিদায় জানিয়েছেন মইন, আক্ষেপ মিটছে না অধিনায়ক জো রুটের

  • সোমবারই টেস্ট ক্রিকেট থেকে নিজের অবসরের কথা জানিয়েছেন ৬৪টি ম্যাচ খেলা মইন আলি।

সকলকে চমকে দিয়ে হঠাৎ করেই সোমবার (২৭ সেপ্টেম্বর) টেস্ট ক্রিকেট থেকে নিজের অবসরের কথা ঘোষণা করেছেন ইংল্যান্ডের তারকা অলরাউন্ডার মইন আলি। আলির এই আকস্মিক সিদ্ধান্তে স্তব্ধ ক্রিকেট মহল, হতাশ ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক জো রুটও। ইংলিশ সাংবাদিক রব জোন্স নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে মইন আলির অবসর প্রসঙ্গে রুটের প্রতিক্রিয়া জানান।

রুট জানান, ‘মোর (মইন আলি) কেরিয়ারেই ওর হয়ে কথা বলে এবং ও লাল বলের ক্রিকেটে কিছু অসাধারণ পারফরম্যান্স করেছে। ওর সঙ্গে সাজঘর শেয়ার করা দারুণ সৌভাগ্যের। ওর অনুপস্থিতি দলের জন্য বিরাট বড় ক্ষতি। অনেক সময় অনেকে হয়তো ওর যতটা কৃতিত্ব প্রাপ্য ততটা দেয়না, তবে দলের ভিতরে কিন্তু ছবিটা এমন নয়। ও ভবিষ্যৎ প্রজন্মের জন্য় দারুণ একজন রোল মডেল। হয়তো ওর ক্ষেত্রে কিছু কিছু ব্যাপার আমরা ভিন্নভাবে সামলাতে পারতাম, তবে এটা করার থেকে বলা আদপেই অনেক সহজ।’

৩৪ বছর বয়সী ইংল্যান্ড অলরাউন্ডার মইন আলি নিজের সাত বছরের টেস্ট কেরিয়ারে একাধিক শতরান থেকে শুরু করে হ্যাটট্রিক, একাধিক কৃতিত্ব নিজের ঝুলিতে ভরেছেন। তবে অবশেষে ৬৪ টেস্ট খেলা মইন ক্লান্তি দূর করে নিজের সাদা বলের ক্রিকেটেই বেশি করে জোর দিতে লাল বলের ক্রিকেট থেকে সরে দাঁড়িয়েছেন। তিন হাজার টেস্ট রান থেকে ৮৬ কম ও দুশো উইকেট থেকে পাঁচ উইকেট কম নেওয়া মইন নিদেনপক্ষে পরিসংখ্যানগত দিক থেকে সাম্প্রতিক সময়ে ইংল্যান্ডের অন্যতম সেরা অলরাউন্ডার হিসাবেই স্মরণীয় হয়ে থাকবেন।

বন্ধ করুন