বাংলা নিউজ > ময়দান > কোহলি ও স্মিথদের সামনে রুটের আতঙ্ক! কিউয়িদের বিরুদ্ধে করলেন আরও একটি সেঞ্চুরি
বিরাট কোহলি, জো রুট ও স্টিভ স্মিথ

কোহলি ও স্মিথদের সামনে রুটের আতঙ্ক! কিউয়িদের বিরুদ্ধে করলেন আরও একটি সেঞ্চুরি

  • ফ্যাব ফোরের কথা বলতে গেলে, এই টেস্টের আগে, বিরাট কোহলি এবং স্টিভ স্মিথ ২৭টি টেস্ট সেঞ্চুরি করে শীর্ষে রয়েছেন। কিন্তু এখন এই সেঞ্চুরির সঙ্গে রুট তাদের সমান শতরান করলেন। ১১৯তম ম্যাচে এটি রুটের ২৭তম সেঞ্চুরি।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে ব্যাক টু ব্যাক সেঞ্চুরি করে দলের জায়গা মজবুত করেছেন ইংল্যান্ডের তারকা ক্রিকেটার জো রুট। ম্যাচের তৃতীয় দিনে নিউজিল্যান্ডের ৫৫৩ রানের জবাবে ইংল্যান্ড ৫ উইকেট হারিয়ে ৪৭৩ রান করেছে। ২৫টি চারের সাহায্যে এখনও পর্যন্ত ১৬৩ রানে অপরাজিত ইনিংস খেলেছেন রুট। রুট ছাড়াও অলি পোপও সেঞ্চুরি করেছেন, ১৩টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ১৪৫ রানের ইনিংস খেলে বোল্টের শিকার হন অলি পোপ।

ফ্যাব ফোরের কথা বলতে গেলে, এই টেস্টের আগে, বিরাট কোহলি এবং স্টিভ স্মিথ ২৭টি টেস্ট সেঞ্চুরি করে শীর্ষে রয়েছেন। কিন্তু এখন এই সেঞ্চুরির সঙ্গে জো রুট তাদের সমান শতরান করলেন। ১১৯তম ম্যাচে এটি রুটের ২৭তম সেঞ্চুরি। বেশ কিছুদিন ধরেই দুর্দান্ত ফর্মে দেখা যাচ্ছে ইংল্যান্ডের এই প্রাক্তন অধিনায়ককে। জো রুটের ফর্ম দেখে মনে করা হচ্ছে এই সিরিজে কোহলি ও স্মিথকে পিছনে ফেলতে পারেন রুট।

২০২১ সালের ১ জানুয়ারী থেকে জো রুট এখনও পর্যন্ত টেস্ট ক্রিকেটে ১০টি সেঞ্চুরি করেছেন। এই দুই বছরে ফ্যাব ফোরে খেলোয়াড়দের দ্বারা এটিই সর্বোচ্চ সংখ্যক সেঞ্চুরি। রুট এই সময়ের মধ্যে দুটি ডাবল সেঞ্চুরিও করেছেন এবং ছয়বার ১৫০ রানের সীমা অতিক্রম করেছেন। তৃতীয় দিনের খেলা শেষে নিউজিল্যান্ডের চেয়ে মাত্র ৮০ রানে পিছিয়ে রয়েছে ইংল্যান্ড। চতুর্থ দিনে দ্রুত খেলে কিউয়ি দলকে কাটিয়ে ওঠার দিকেই চোখ থাকবে ইংলিশ দলের। চতুর্থ দিনে ইংল্যান্ড যদি ২৫০-৩০০ রানের লিড নিতে সক্ষম হয় তবে ম্যাচের ফলাফলের সম্ভাবনা রয়েছে বলে মনে করা হচ্ছে। অন্যথায় ম্যাচটি ড্রয়ের দিকে যাবে বলে মনে করা হচ্ছে।

বন্ধ করুন