বাংলা নিউজ > ময়দান > ICC Ranking: এক নম্বর টেস্ট ব্যাটসম্যানের মুকুট ছিনিয়ে নিলেন জো রুট, পিছিয়ে গেলেন বিরাট
টেস্ট ব়্যাঙ্কিংয়ের শীর্ষ রুট। ছবি- আইসিসি।
টেস্ট ব়্যাঙ্কিংয়ের শীর্ষ রুট। ছবি- আইসিসি।

ICC Ranking: এক নম্বর টেস্ট ব্যাটসম্যানের মুকুট ছিনিয়ে নিলেন জো রুট, পিছিয়ে গেলেন বিরাট

  • আইসিসি ব়্যাঙ্কিংয়ে কোহলিকে টপকে গেলেন রোহিত শর্মা। 

৬ বছর পর আইসিসি টেস্ট ব়্যাঙ্কিংয়ের শীর্ষে ফিরলেন জো রুট। ভারতের বিরুদ্ধে চলতি টেস্ট সিরিজ শুরুর আগে আইসিসির টেস্ট ব্যাটসম্যানদের তালিকায় পাঁচ নম্বরে ছিলেন ইংল্যান্ড দলনায়ক। কোহলিদের বিরুদ্ধে পরপর তিনটি টেস্টে সেঞ্চুরি করার সুবাদে ব্যক্তিগত ব়্যাঙ্কিংয়ের এক নম্বরে পৌঁছে গেলেন রুট। তিনি পিছনে ঠেলে দিলেন নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসনকে।

রুট ব্যক্তিগত ব়্যাঙ্কিংয়ের শীর্ষে পৌঁছে গেলেও বিরাট কোহলির পিছনে হাঁটা অব্যাহত। তিনি ফের এক ধাপ পিছিয়ে গেলেন ব্যাটসম্যানেদর তালিকায়। টেস্ট ব্যাটসম্যানদের লিস্টে আপাতত ভারত অধিনায়ক রয়েছেন ৬ নম্বরে।

ক্যাপ্টেন কোহলিকে টপকে রোহিত শর্মা চলে এসেছেন পাঁচ নম্বরে। লর্ডসের প্রথম ইনিংস ও লিডসের দ্বিতীয় ইনিংসে হাফ-সেঞ্চুরি করার সুবাদে টেস্ট ব়্যাঙ্কিংয়ে এক ধাপ উন্নতি করেছেন হিটম্যান। টেস্ট ব়্যাঙ্কিংয়ে এই মুহূর্তে বিরাটের ঘাড়ের কাছে নিঃশ্বাস ফেলছেন পাক অধিনায়ক বাবর আজম। তিনি রয়েছেন সাত নম্বরে।

দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ স্থানে রয়েছেন যথাক্রমে কেন উইলিয়ামসন, স্টিভ স্মিথ ও মার্নাস ল্যাবুশান। একধাপ করে উঠে এসে আট, নয় ও দশ নম্বরে রয়েছেন যথাক্রমে ডেভিড ওয়ার্নার, কুইন্টন ডি'কক ও হেনরি নিকোলস। শ্রীলঙ্কার করুণারত্নে উঠে এসেছেন ১১ নম্বরে। ৭ নম্বর থেকে পিছিয়ে ১২ নম্বরে চলে গিয়েছেন ঋষভ পন্ত।

বন্ধ করুন