বাংলা নিউজ > ময়দান > ENG vs NZ: জরিমানার কবলে পড়ল জো রুটের ইংল্যান্ড
টেস্ট ম্যাচ চলাকালীন টিম ইংল্যান্ড (ছবি: গুগল)
টেস্ট ম্যাচ চলাকালীন টিম ইংল্যান্ড (ছবি: গুগল)

ENG vs NZ: জরিমানার কবলে পড়ল জো রুটের ইংল্যান্ড

  • ইংল্যান্ড দলকে ম্যাচ ফির ৪০ শতাংশ জরিমানা করেছেন লর্ডস টেস্টের ম্যাচ রেফারি ক্রিস ব্রড। যিনি আবার ঘটনাচক্রে বর্তমান ইংল্যান্ড পেসার স্টুয়ার্ট ব্রডের বাবা।

শুভব্রত মুখার্জি:  সদ্য শেষ হয়েছে ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ড প্রথম টেস্ট। লর্ডসের ২২ গজে হওয়া সেই টেস্ট শেষ পর্যন্ত ড্র হলেও তাতে উত্তেজনা বা উন্মাদনার কোন ঘটতি ছিল না। নিউজিল্যান্ডের ডেভন কনওয়ে,টিম সাউদি, ইংল্যান্ডের রোরি বার্নসরা অসাধারণ পারফরম্যান্স করেছেন এই ম্যাচে। তবে ম্যাচে রান তাড়া করে নেমে ইনিংসে ইংল্যান্ড ব্যাটসম্যানদের জয়ের ক্ষিধের অভাবে তিরষ্কৃত হয়েছে রুট বাহিনী। আর এর মাঝেই খারাপ খবর এল রুটদের জন্য। স্লো-ওভার রেটের কারণে আইসিসির জরিমানার কবলে পড়ল ইংল্যান্ড ক্রিকেট দল।

নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট  সিরিজের প্রথম টেস্টে স্লো-ওভার রেটের কারণে ইংল্যান্ডকে জরিমানা করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। আইসিসির তরফে দেওয়া এক বিবৃতিতে এই তথ্যের সত্যতা প্রকাশ করা হয়েছে। উল্লেখ্য নির্ধারিত সময়ের নির্ধারিত ওভারের তুলনায় দুই ওভার বল কম করায় পুরো ইংল্যান্ড দলকে ম্যাচ ফির ৪০ শতাংশ জরিমানা করেছেন লর্ডস টেস্টের ম্যাচ রেফারি ক্রিস ব্রড। যিনি আবার ঘটনাচক্রে বর্তমান ইংল্যান্ড পেসার স্টুয়ার্ট ব্রডের বাবা। প্রতি ওভারের জন্য ক্রিকেটারদের ম্যাচ ফি জরিমানা করা হয়েছে। 

এক বিবৃতিতে আইসিসি জানিয়েছে আইসিসির আচরণবিধির ২.২২ অনুচ্ছেদ অনুযায়ী ক্রিকেটার এবং সাপোর্ট স্টাফরা আচরণবিধি ভঙ্গ করেছেন। এমন অপরাধের কারণে পুরো দলকে ম্যাচ ফির ৪০ শতাংশ জরিমানা করা হয়েছে। এই গুরুতর অভিযোগ স্বীকার করে নিয়েছেন ইংল্যান্ড অধিনায়ক জো রুট। সেই কারণে কোন আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন পড়েনি। উল্লেখ্য আগামী ১০ জুন সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে খেলবে ইংল্যান্ড ও নিউজিল্যান্ড। এরপরে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে কিউয়িরা মুখোমুখি হবে ভারতের। এই ম্যাচ শেষ হওয়ার পরে আবার জো রুটদের বিরুদ্ধে সিরিজ খেলবে বিরাট কোহলির টিম ইন্ডিয়া।

বন্ধ করুন