বাংলা নিউজ > ময়দান > রুট নাকি বুমরাহ, কার হাতে উঠবে অগস্টের সেরা ক্রিকেটারের পুরস্কার? লড়াইয়ে রয়েছেন পাক তারকাও
প্লেয়ার অফ দ্য মনথ পুরস্কারের দৌড়ে বুমরাহ। ছবি- আইসিসি।
প্লেয়ার অফ দ্য মনথ পুরস্কারের দৌড়ে বুমরাহ। ছবি- আইসিসি।

রুট নাকি বুমরাহ, কার হাতে উঠবে অগস্টের সেরা ক্রিকেটারের পুরস্কার? লড়াইয়ে রয়েছেন পাক তারকাও

  • মেয়েদের বিভাগে দুই আইরিশ তারকার সঙ্গে অগস্টের সেরা ক্রিকেটারের দৌড়ে রয়েছেন থাইল্যান্ডের নাতায়া।

দীর্ঘ চার মাস পরে আইসিসির প্লেয়ার অফ দ্য মনথ পুরস্কারের জন্য মনোনীত হলেন কোনও ভারতীয় ক্রিকেটার। অগস্টের সেরা ক্রিকেটারের দৌড়ে আইসিসি মনোনীত করেছে জসপ্রীত বুমরাহকে।

খেতাবের লড়াইয়ে ভারতীয় পেসারকে টক্কর দেবেন ইংল্যান্ড অধিনায়ক জো রুট। চলতি ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজের দুই তারকার সঙ্গে লড়াইয়ে রয়েছেন পাকিস্তানের তরুণ পেসার শাহিন শাহ আফ্রিদি।

মেয়েদের বিভাগে অগস্টের সেরা ক্রিকেটারের দৌড়ে রয়েছেন দুই আইরিশ তারকা গ্যাবি লুইস ও এইমিয়ার রিচার্ডসন। আয়ারল্যান্ডের দুই ক্রিকেটারের সঙ্গে প্লেয়ার অফ দ্য মনথের জন্য মনোনীত হয়েছেন থাইল্যান্ডের নাতায়া বোচাথাম।

বুমরাহ নটিংহ্যামের প্রথম টেস্টে দুই ইনিংস মিলিয়ে ৯টি উইকেট নেন। লর্ডসের দ্বিতীয় ইনিংসে মহম্মদ শামির সঙ্গে বুমরাহর ব্যাট হাতে পার্টনারশিপ ভারতের টেস্ট জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নেয়। দ্বিতীয় টেস্টে ৩টি এবং তৃতীয় টেস্টে আরও ২টি উইকেট সংগ্রহ করেন জসপ্রীত।

জো রুট অগস্টের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতার অন্যতম দাবিদার। তিনি ভারতের বিরুদ্ধে অগস্টের তিনটি টেস্টেই সেঞ্চুরি করেন। অন্যদিকে, শাহিন আফ্রিদি ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ২ টেস্টের সিরিজে মোট ১৮টি উইকেট নেন। দ্বিতীয় টেস্টে দুই ইনিংস মিলিয়ে তিনি ১০টি উইকেট সংগ্রহ করেন।

বন্ধ করুন