বাংলা নিউজ > ময়দান > নেতৃত্ব ছেড়ে দেওয়া উচিত রুটের,অ্যাসেজে পরপর ৩ টেস্টে হার,ক্ষোভ উগড়ে দিলেন বয়কট

নেতৃত্ব ছেড়ে দেওয়া উচিত রুটের,অ্যাসেজে পরপর ৩ টেস্টে হার,ক্ষোভ উগড়ে দিলেন বয়কট

জো রুট।

অ্যাসেজে এই নিয়ে পরপর তিনটি টেস্টে হারল ইংল্যান্ড। এবং প্রতি বারই খুব খারাপ ভাবে হেরেছে তারা। পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে ইতিমধ্যেই ৩-০ এগিয়ে রয়েছে অস্ট্রেলিয়া।

মেলবোর্নে আরও এক বার ইংল্যান্ডের লজ্জার আত্মসমর্পণের পর জো রুটের উপর ক্ষোভ উগড়ে দিলেন প্রাক্তন তারকা ব্রিটিশ ক্রিকেটার জিওফ্রে বয়কট। অ্যাসেজে এই নিয়ে পরপর তিনটি টেস্টে হারল ইংল্যান্ড। এবং প্রতি বারই খুব খারাপ ভাবে হেরেছে তারা। পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে ইতিমধ্যেই ৩-০ এগিয়ে রয়েছে অস্ট্রেলিয়া।

মেলবোর্নে অস্ট্রেলিয়াকে তো ব্যাটই করতে নামতে হয়নি। এক ইনিংস এবং ১৪ রানে তারা জিতে গিয়েছে। আরও দু'টি টেস্ট বাকি থাকলেও সিরিজ ইতিমধ্যে পকেটে পুড়ে ফেলেছে অজিরা।

মেলবোর্নে ইংল্যান্ড তাদের দ্বিতীয় ইনিংসে মাত্র ৬৮ রানে অলআউট হয়ে গিয়েছিল। এই লজ্জার আত্মসমর্পণের পরে ব্রিটিশ ক্রিকেটাররা ব্যাপক ভাবে সমালোচিত হচ্ছেন। ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক ইয়ান বোথাম বলেছেন, তিনি টেস্ট ক্রিকেটের মাত্র ১২ দিনের মধ্যে অ্যাসেজ হারতে দেখে রীতিমতো ‘বিব্রত’ হয়েছেন।

জিওফ্রে বয়কট টেলিগ্রাফে একটি কলমে লিখেছেন, ‘এখন অস্ট্রেলিয়া ৩-০ এগিয়ে আছে এবং অ্যাসেজ হাত থেকে বের হয়ে গিয়েছে। রুট কি দয়া করে বলা বন্ধ করবে, অস্ট্রেলিয়া আমাদের চেয়ে বেশি ভালো দল নয়? ও নিজে আজগুবি দুনিয়ায় বাস করুক, কিন্তু আমাদের যেন না বোকা বানায়।’

এর সঙ্গেই তিনি যোগ করেছেন, ‘যদি সত্যিই ও যেটা বলে, সেটাই বিশ্বাস করে থাকে, তবে ওর ইংল্যান্ডের ক্রিকেট দলের অধিনায়কত্ব ছেড়ে দেওয়ার সময় এসেছে। আমরা সকলে সত্যিটা দেখতে পাচ্ছি। জো শুধু এটা দেখতে পারছে না। ইংল্যান্ড ব্যাট করতে পারে না। আমাদের বোলিং-ও অত্যন্ত সাধারণ মানের।’

বন্ধ করুন