বাংলা নিউজ > ময়দান > জো রুটের জায়গায় ইংল্যান্ডের নতুন টেস্ট অধিনায়ক হলেন বেন স্টোকস
ইংল্যান্ডের ৮১তম টেস্ট অধিনায়ক হলেন বেন স্টোকস (ছবি:এপি) (AP)
ইংল্যান্ডের ৮১তম টেস্ট অধিনায়ক হলেন বেন স্টোকস (ছবি:এপি) (AP)

জো রুটের জায়গায় ইংল্যান্ডের নতুন টেস্ট অধিনায়ক হলেন বেন স্টোকস

  • ইংল্যান্ডের নতুন টেস্ট অধিনায়কের নাম ঘোষণা করল ইংল্যান্ড। টেস্ট দলের নতুন দায়িত্ব নিয়ে দারুণ খুশি বেন স্টোকস। তিনি ইংল্যান্ডের ৮১তম টেস্ট অধিনায়ক হয়েছেন। সম্প্রতি টেস্ট অধিনায়কত্ব থেকে ইস্তফা দিয়েছেন জো রুট। বৃহস্পতিবার নতুন অধিনায়কের নাম ঘোষণা করল ইংল্যান্ড ক্রিকেট দল।

ইংল্যান্ডের নতুন টেস্ট অধিনায়কের নাম ঘোষণা করল ইংল্যান্ড। বেন স্টোকসকে করা হয়েছে ইংল্যান্ডের ৮১তম টেস্ট অধিনায়ক। টেস্ট দলের নতুন দায়িত্ব নিয়ে দারুণ খুশি বেন স্টোকস।  সম্প্রতি টেস্ট অধিনায়কত্ব থেকে ইস্তফা দিয়েছেন জো রুট। ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের নতুন পরিচালক রব কি-এর সঙ্গে বৈঠকের পর স্টোকস এ বিষয়ে সম্মতি জানিয়েছিলেন। বৃহস্পতিবার নতুন অধিনায়কের নাম ঘোষণা করল ইংল্যান্ড ক্রিকেট দল।

বর্তমানে হাঁটুর চোটে ভুগছেন বেন স্টোকস। জুনে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজের আগে তার ফিট হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে ইসিবি ও বেন স্টোকসের জন্য বড় চ্যালেঞ্জ নতুন সহ-অধিনায়ক নির্বাচন করা। জে ক্রাউলি ওয়েস্ট ইন্ডিজে তার নেতৃত্বে মুগ্ধ, তবে সহ-অধিনায়ক হওয়ার আগে তাকে ব্যাটসম্যান হিসাবে নিজেকে প্রমাণ করতে হবে। তবে সিনিয়র খেলোয়াড় হিসেবে সবচেয়ে বেশি দায়িত্ব থাকবে জো রুটের ওপর।

এ ছাড়া সূত্রের খবর টেস্টের নতুন কোচ হিসেবে এগিয়ে রয়েছেন গ্যারি কার্স্টেন ও সাইমন ক্যাটিচ। কার্স্টেনের কোচিংয়ে টিম ইন্ডিয়া ২০১১ সালে ওডিআই বিশ্বকাপের শিরোপা জিতেছিল। ইসিবি টেস্ট ও সীমিত ওভারের কোচের জন্য আলাদা আবেদন করেছে।তবে টেস্টে অধিনায়কত্ব করার অভিজ্ঞতা নেই স্টোকসের। বেশিরভাগ সময় তিনি রুটের অধিনায়কত্বে সহ-অধিনায়ক হিসেবে খেলেছেন। এ বার নতুন দায়িত্ব দারুণ চ্যালেঞ্জা স্টোকসের কাছে।

নতুন দায়িত্ব নিয়ে বেন স্টোকস বলেছেন,‘ইংল্যান্ড টেস্ট দলের নেতৃত্ব করার সুযোগ পেয়ে আমি গর্বিত। এটি একটি সত্যিকারের সম্মানের এবং আমি এই গ্রীষ্মে নিজের দায়িত্ব শুরু করার জন্য বেশ উত্তেজিত। আমি জো (রুট)কে ধন্যবাদ জানাতে চাই সে ইংলিশ ক্রিকেটের জন্য যা করেছে তার জন্য এবং সর্বদা সারা বিশ্বে খেলার জন্য একজন মহান রাষ্ট্রদূত হওয়ার জন্য। তিনি ড্রেসিংরুমে একজন নেতা হিসাবে আমার বিকাশের একটি বিশাল কাজ করে ছিলেন এবং এই ভূমিকায় তিনি আমার জন্য একটি মূল সহযোগী হয়ে থাকবেন।’

বন্ধ করুন