বাংলা নিউজ > ময়দান > সার্জারির পর হয়ত ফেরা হবে না ২২ গজে! আশঙ্কায় ছিলেন জোফ্রা আর্চার
জোফ্রা আর্চার।
জোফ্রা আর্চার।

সার্জারির পর হয়ত ফেরা হবে না ২২ গজে! আশঙ্কায় ছিলেন জোফ্রা আর্চার

  • এই সময়টা তার জীবনের অন্যতম কঠিন সময় ছিল। যে সময়টা বার্বাডোজে জন্ম নেওয়া এই পেসারকে সাইডলাইনের পাশে থেকে কাটাতে হয়েছে সেই সময়কে তাড়াতাড়ি ভুলে যেতে চান তিনি।

শুভব্রত মুখার্জি: এই মুহূর্তে বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা পেসার ইংল্যান্ডের জোফ্রা আর্চার। তবে সাম্প্রতিক সময়ে চোট আঘাতে জর্জরিত হয়ে কিছুটা হলেও প্রশ্নচিহ্নর মধ্যে পড়েছিল তার ক্যারিয়ার। চোটের কারণে তাকে বেশ কয়েকবার সার্জারিও করাতে হয়েছে। এরপর তিনি ২২ গজে আদৌও ফিরতে পারবেন কিনা তা নিয়ে সন্দিহান ছিলেন স্বয়ং আর্চার। একথা সাম্প্রতিক সময়ে জানিয়েছেন জোফ্রা আর্চার। যদিও তিনি বর্তমানে ২২ গজে প্রত্যাবর্তনের লক্ষ্যে ফের অনুশীলন শুরু করেছেন।

২৭ বছর বয়সি এই পেসার তার কনুই নিয়ে দীর্ঘদিন সমস্যায় ভুগেছেন। দুবার সার্জারিও করাতে হয়েছে তাকে। ২০২১ সালের মার্চের পর থেকে আর আন্তর্জাতিক ক্রিকেটে খেলেননি আর্চার। ডিসেম্বরে তার কনুইতে দ্বিতীয়বার অপারেশন হয়। এই সময়টা তার জীবনের অন্যতম কঠিন সময় ছিল। যে সময়টা বার্বাডোজে জন্ম নেওয়া এই পেসারকে সাইডলাইনের পাশে থেকে কাটাতে হয়েছে সেই সময়কে তাড়াতাড়ি ভুলে যেতে চান তিনি।

ইংল্যান্ডের পত্রিকা ডেইলি মেলের হয়ে লিখতে গিয়ে আর্চার লিখেছেন 'এই ধরনের পরিস্থিতি যখন আসে, যখন আপনাকে বাদ্য হতে হয় ফের অপারেশন করাতে। তখন আপনি অবশ্যই এটা চিন্তা করবেন যে কখন আপনি ফের ২২ গজে ফিরতে পারবেন! কবে ফের খেলতে পারবেন? আদৌও পারবেন কিনা! সমস্ত ফর্ম্যাটেই খেলতে পারবেন কিনা! ইসিবি আমাকে আশ্বাস দেয়, ভরসা জোগায়, মানসিক শান্তি দিয়ে বলে যে তারা দীর্ঘদিনের জন্য আমাকে চায়। যখন কোনও কিছু ভাল হচ্ছিল না আমি‌ ভেবেছিলাম যে হয়ত চুক্তি থেকে আমাকে বাদ পড়তে হবে।' পরের মাসেই টি-২০ ব্লাস্টের মধ্যে দিয়ে তিনি ক্রিকেটে ফেরার পরিকল্পনা করেছেন। তবে দেশের মাটিতে নিউজিল্যান্ড সিরিজে তিনি দলে জায়গা পাবেন কিনা তা এখনও অনিশ্চিত।

বন্ধ করুন