বাংলা নিউজ > ময়দান > বড় ধাক্কা খেল ইংল্যান্ড, T20 WC এবং অ্যাসেজে পাওয়া যাবে না জোফ্রা আর্চারকে
জোফ্রা আর্চার।

বড় ধাক্কা খেল ইংল্যান্ড, T20 WC এবং অ্যাসেজে পাওয়া যাবে না জোফ্রা আর্চারকে

  • ডান হাতের কনুইয়ে চোট রয়েছে জোফ্রা আর্চারের। যেটা নিয়ে বহু দিন ধরেই সমস্যায় ভুগছিলেন তিনি। এই চোটের জায়গায় অস্ত্রোপচারও হয়েছে। তবে এর জন্যই তিনি আর এই বছর কোনও রকম ক্রিকেট খেলতে পারবেন না। তাঁকে না পাওয়া যাওয়াটা নিঃসন্দেহে ইংল্যান্ডের কাছে বড় ধাক্কা।

কানাঘুষো শোনা যাচ্ছিল। এ বার নিশ্চিত করে জানিয়ে দিল আইসিসি। টি-টোয়েন্টি বিশ্বকাপে পাওয়া যাবে না জোফ্রা আর্চারকে। বৃহস্পতিবার এমনটাই টুইট  করে জানিয়েছে আইসিসি। সেই টুইটে জানানো হয়েছে চোটের জন্য এই বছর আর জোফ্রা আর্চারকে পাওয়া যাবে না। যার ফলে অ্যাসেজও খেলতে পারবেন না আর্চার।

ডান হাতের কনুইয়ে চোট রয়েছে জোফ্রা আর্চারের। যেটা নিয়ে বহু দিন ধরেই সমস্যায় ভুগছিলেন তিনি। সম্প্রতি তাঁর চোটের জায়গায় অস্ত্রোপচারও হয়। আর এই চোটের কারণেই এই বছর আর তিনি কোনও রকম ক্রিকেট খেলতে পারবেন না। তাঁকে না পাওয়া যাওয়াটা নিঃসন্দেহে ইংল্যান্ডের কাছে বড় ধাক্কা।

আইসিসি টুইটারে লিখেছেন, ‘এই বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং অ্যাসেজের আগে বড় ধাক্কা খেল ইংল্যান্ড। জোফ্রা আর্চার পুরো এই বছরের জন্যই ছিটকে গেলেন তাঁর ডান হাতের কনুইয়ের চোটের জন্য।’

জোফ্রা আর্চার চোট পেয়েছিলেন ভারত সফরে এসে। ডান হাতের কনুইয়ে চোট পেয়ে যে কারণে ভারত সফরের মাঝপথে তাঁকে ইংল্যান্ডে ফিরে আসতে হয়েছিল। খেলা হয়নি আইপিএলেও। তবে চোট সারিয়ে তিনি কাউন্টি খেলতে শুরু করেছিলেন। সাসেক্সের হয়ে কেন্টের বিরুদ্ধে অসাধারণ পারফরম্যান্সও করেছিলেন তিনি। কিন্তু চোটের জায়গার ফের ব্যথা হওয়ায় তিনি আর খেলতে পারেননি। 

এর পরে চোটের জায়গায় তাঁর অস্ত্রোপচারও হয়। তবে সকলে আশা প্রকাশ করেছিলেন, টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে তিনি সুস্থ হয়ে উঠবেন। কিন্তু বৃহস্পতিবার আইসিসি-র ঘোষণার পরেই হতাশ জোফ্রা সহ ইংল্য়ান্ডের সমর্থকেরা।

বন্ধ করুন