বাংলা নিউজ > ময়দান > পঞ্জাবে AAP-এর জয়ের ভবিষ্যদ্বাণী ‘নস্ট্রাদামুস’ জোফ্রার! ভাইরাল পুরোনো টুইট
আম আদমি পার্টির জয়ের ভবিষ্যদ্বাণী করেছিলেন ইকংরেজ পেসার? ভাইরাল হল জোফ্রা আর্চারের পুরোনো এক টুইট (ছবি এএফপি) (AFP)

পঞ্জাবে AAP-এর জয়ের ভবিষ্যদ্বাণী ‘নস্ট্রাদামুস’ জোফ্রার! ভাইরাল পুরোনো টুইট

  • আম আদমি পার্টির জয়ের ভবিষ্যদ্বাণী করেছিলেন ইকংরেজ পেসার? ভাইরাল হল জোফ্রা আর্চারের পুরোনো এক টুইট।

ইংরেজ ক্রিকেটার জোফ্রা আর্চার যেন ‘নস্ট্রাদামুস’। কয়েক শতক আগে নস্ট্রাদামুস ভবিষ্যদ্বাণী করে গিয়েছিলেন দ্বিতীয় বিশ্বযুদ্ধ যেতে জন এফ কেনেডির হত্যাকাণ্ডের। অনেকেরই এমনই দাবি। আর সাম্প্রতিককালে নেটিজেনদের মধ্যে আর্চারও ক্রমেই জনপ্রিয় হয়ে উঠেছেন তাঁর ‘ভবিষ্যদ্বাণী’র জন্য। অনেক ক্ষেত্রেই আর্চারের এক-দুই শব্দের পুরোনো কোনও টুইটকে সম্পূর্ণ অন্য ক্ষেত্রে বসিয়ে সেটিকে ভাইরাল করে দেন নেটিজেনরা। এবার জোফ্রার এহেন একটি এক শব্দের টুইটকে রিটুইট করল আম আদমি পার্টি। পাশাপাশি কেজরির দলের ইঙ্গিত, জোফ্রা আগে থেকেই ‘ভবিষ্যদ্বাণী’ করেছিলেন যে পঞ্জাবে আম আদমি পার্টি বিপুল ভোটে জয়ী হবে।

২০২২ সালের ২০ ফেব্রুয়ারি সালে ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজ ম্যাচ চলাকালীন একটি টুইট করেছিলেন জোফ্রা। তাতে লেখা ছিল - ‘সুইপ!?’। খুব সম্ভবত তিনি সূর্যকুমার যাদবের খেলার প্রশংসা করে সেই টুইটটি করেছিলেন। সেই টুইটটি গতকাল রিটুইট করে আম আদমি পার্টি। ক্যাপশনে তারা লেখে, ‘হ্যাঁ, আম পঞ্জাব সুইপ করেছে।’ উল্লেখ্য, পঞ্জাবে ১১৭ আসনের মধ্যে ৯২টি আসনে জয় লাভ করে ইতিহাস গড়েছে আম আদমি পার্টি।

 

পঞ্জাবে জয়ের পর আর্চারের টুইট রিটুইট আম আদমি পার্টির
পঞ্জাবে জয়ের পর আর্চারের টুইট রিটুইট আম আদমি পার্টির

এর আগেও জোফ্রার একাধিক টুইট ভাইরাল হয়েছে। ২০১৩ সালে জোফ্রা একটি টুইট করে লিছেছিলেন, ’২৪ মার্চ’। ২০২০ সালে সেদিনই ভারতে লকডাউন জারি হয়েছিল। নেটিজেনরা জোফ্রার টুইট এবং লকডাউনের ঘটনাকে এক করে দেন। অপর একটি টুইটে জোফ্রা ২০১৩ সালের ১ মার্চ লিছেছিলেন, ‘লাইটআউট’। সেই টুইটটিকে জড়ানো হয় ২০২০ সালে মুম্বইয়ের পাওয়ার গ্রিড বন্ধ হওয়ার ঘটনার সাথে। এদিকে ২০১৪ সালে একটি টুইট করে জোফ্রা লিখেছিলেন ‘কাম অন রাশিয়া’। সেই টুইটও সম্প্রতি ভাইরাল হয় ইউক্রেন-রাশিয়া যুদ্ধের আবহে।

 

বন্ধ করুন