বাংলা নিউজ > ময়দান > চোট সারিয়ে মাঠে ফিরেই বল হাতে আগুন ঝরালেন জোফ্রা আর্চার
জোফ্রা আর্চার। ছবি- টুইটার।
জোফ্রা আর্চার। ছবি- টুইটার।

চোট সারিয়ে মাঠে ফিরেই বল হাতে আগুন ঝরালেন জোফ্রা আর্চার

  • ২০১৮ সালের পর প্রথমবার সাসেক্সের জার্সি গায়ে মাঠে ফিরলেন আর্চার। 

ভারতের বিরুদ্ধে টি-টোয়ন্টি সিরিজের পর চোটের কারণে দেশে ফিরে যান জোফ্রা আর্চার। হাতের মধ্যমায় অপারেশনের ফলে খেলা হয়নি আইপিএলেও। তাই কেন্টের বিরুদ্ধে সাসেক্স দলের ১৩ জনের তালিকায় তাঁর নাম দেখেই আশায় বুক বাঁধছিলেন দর্শকরা।

ইংল্যান্ডের তারকা ফাস্ট বোলার হতাশ করলেন না। মেঘাচ্ছন্ন পরিবেশে লাল বল হাতে আগুনে গতিতে নাজেহাল করলেন কেন্টের ব্যাটসম্যানদের। ১৩ ওভার বল করে ২৯ রানের বিনিময়ে জাতীয় দলের সতীর্থ জ্যাক ক্রাউলি-সহ দুই উইকেট তুলে নেন বার্বাডোজজাত এই ফাস্ট বোলার। সাসেক্সের পেস ব্যাটারির দাপটে প্রথম দিনেই ১৪৫ রানে গুটিয়ে যায় কেন্টের ইনিংস।

ইনিংসের শেষে সাক্ষাৎকারে নিজের পারফরম্যান্স নিয়ে খুশিই দেখায় আর্চারকে। তিনি বলেন, ‘আমি পুরোপুরি ফিট। গত সপ্তাহে সাসেক্সের দ্বিতীয় দলের হয়েও বল করি এবং একটু একটু করে নিজের আত্মবিশ্বাস ফিরে পাচ্ছি আমি। আমাদের দলকে মাঠে একটা লম্বা দিন কাটাতে হতে পারে ভেবেই ছোট ছোট স্পেলে আমি বল করি। কিন্তু আকাশ মেঘলা থাকায় আমাদের সুবিধাই হয়। কিছু কিছু জিনিস আমাদের ম্যানেজ করতে হয়, তবে আমার মনে হয় আমি ঠিকঠাকই বল করতে পেরেছি।’

২০১৮-র পর প্রথমবার সাসেক্সের হয়ে কাউন্টি চ্যাম্পিয়নশিপে নামলেন আর্চার। নিউজিল্যান্ড ও ভারতের বিরুদ্ধে সিরিজ শুরুর আগে তাঁর এই ফর্ম আশা জোগাবে ইংল্যান্ড ক্রিকেট দলকে। ম্যাচের দ্বিতীয় দিনে মধ্যাহ্নভোজের বিরতির সময় সাসেক্সের স্কোর ১৬২ রানে ৪ উইকেট।

বন্ধ করুন