বাংলা নিউজ > ময়দান > শুক্রবারই অস্ত্রোপচার, টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ফিট হয়ে উঠতে মরিয়া জোফ্রা
জোফ্রা আর্চার।
জোফ্রা আর্চার।

শুক্রবারই অস্ত্রোপচার, টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ফিট হয়ে উঠতে মরিয়া জোফ্রা

  • ডান হাতের কনুইয়ে চোট পেয়েই ভারত সফরের মাঝপথে তাঁকে ইংল্যান্ডে ফিরে আসতে হয়েছিল। যে কারণে ভারতের বিরুদ্ধে একদিনের সিরিজ তিনি খেলতে পারেননি। এমন কী খেলা হয়নি আইপিএলেও। তবে চোট সারিয়ে তিনি কাউন্টি খেলতে শুরু করেছিলেন।

শেষ পর্যন্ত ডান হাতের কনুইয়ে অস্ত্রোপচার করতেই হচ্ছে জোফ্রা আর্চারকে। শুক্রবারই তাঁর অস্ত্রোপচার হতে চলেছে। এ কথা জানিয়েছে ইংল্যান্ড এবং ক্রিকেট ওয়েলস বোর্ড। এর পর কবে তিনি মাঠে ফিরতে পারবেন, সেটা নিয়েই প্রশ্ন উঠে গিয়েছে।

ইসিবি আশা করছে, টি-টোয়েন্টি বিশ্বকাপে এবং অ্যাসেজে আবার পুরনো জোফ্রা আর্চারকে ফিরে পাওয়া যাবে। প্রথমে অস্ত্রোপচার নিয়ে তাঁর কিছুটা দ্বিধা থাকলেও, চিকিৎসকদের পরামর্শে শেষ পর্যন্ত শুক্রবার অস্ত্রোপচার করছেন জোফ্রা আর্চার।

ডান হাতের কনুইয়ে চোট পেয়েই ভারত সফরের মাঝপথে তাঁকে ইংল্যান্ডে ফিরে আসতে হয়েছিল। যে কারণে ভারতের বিরুদ্ধে একদিনের সিরিজ তিনি খেলতে পারেননি। এমন কী খেলা হয়নি আইপিএলেও। তবে চোট সারিয়ে তিনি কাউন্টি খেলতে শুরু করেছিলেন।

সাসেক্সের হয়ে কেন্টের বিরুদ্ধে অসাধারণ পারফরম্যান্সও করেছিলেন। প্রথম ইনিংসে ১৩ ওভার বল করে ২৯ রান দিয়ে ২ উইকেট তুলে নিয়েছিলেন জোফ্রা। কিন্তু দ্বিতীয় ইনিংসে তিনি মাত্র ৫ ওভার বল করেন। সাসেক্সের অধিনায়ক বেন ব্রাউনের অনুরোধ সত্বেও তিনি আর বল করেননি। কারণ তখন থেকেই তিনি ব্যথা অনুভব করতে শুরু করেছিলেন।

ফের চোটের জায়গায় নতুন করে ব্যথা হওয়ার কারণে তাঁকে আবার চিকিৎসকের পরামর্শ নিতে হয়। তখন তাঁরাই পরীক্ষা করে জানান, তাঁকে অস্ত্রোপচার করতে হবে। এর ফলে একে একে নিউজিল্যান্ড এবং ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজ, পাশাপাশি আইপিএল থেকেও ছিটকে যেতে হল তাঁকে। তবে পুরো ফিট হয়ে তিনি টি-টোয়েন্টি বিশ্বকাপে ফিরে আসবেন বলে আশায় জোফ্রার ভক্তরা।

বন্ধ করুন