বাংলা নিউজ > ময়দান > চোটের জন্য নিউজিল্যান্ড সিরিজ থেকেই ছিটকে গেলেন জোফ্রা আর্চার
জোফ্রা আর্চার।
জোফ্রা আর্চার।

চোটের জন্য নিউজিল্যান্ড সিরিজ থেকেই ছিটকে গেলেন জোফ্রা আর্চার

  • ডান হাতের কনুইয়ে চোট পাওয়ার পরই, ভারত সফরের মাঝপথে তাঁকে ইংল্যান্ডে ফিরে আসতে হয়েছিল। যে কারণে ভারতের বিরুদ্ধে একদিনের সিরিজ তিনি খেলতে পারেননি। এমন কী খেলা হয়নি আইপিএলেও।

শেষ রক্ষা হল না। আশা জাগিয়েও নিরাশ করলেন জোফ্রা আর্চার। কনুইয়ের চোটের জন্য নিউজিল্যান্ড সিরিজ থেকেও ছিটকে গেলেন ইংল্যান্ডের তারকা পেসার। বিরাট কোহলির ভারতের বিরুদ্ধেও তিনি ৫ ম্যাচের টেস্ট সিরিজে আদৌ খেলতে পারবেন কি না, তা নিয়েও জল্পনা শুরু হয়ে গিয়েছে।

চোট আর তাঁর পিছু ছাড়ল না। শনিবার সাসেক্সের হয়ে খেলার সময়ে তিনি পুরনো চোটের জায়গায় ফের ব্যথা অনুভব করেন। যে কারণে দ্বিতীয় ইনিংসে ঠিক করে বলও করতে পারেননি। ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ডের তরফে জানানো হয়েছে, ‘জোফ্রা আর্চার ডান কনুইয়ে চোটের জায়গায় ব্যথা অনুভব করছেন। ইংল্যান্ড এবং সাসেক্সের মেডিক্যাল টিমের গাইডেন্সে ও রয়েছে। এবং এই সপ্তাহের শেষে অর্চার চিকিৎসকের পরামর্শ নেবে, চোট সারানোর জন্য এর পর কী করা যায়, সেটা জানার জন্য।’ 

যা পরিস্থিতি তাতে কোনও ভাবেই তিনি নিউজিল্যান্ডের হয়ে খেলতে পারবেন না। প্রসঙ্গত, মঙ্গলবার নিউজিল্যান্ড সিরিজের জন্য ইংল্যান্ডের দল নির্বাচন করা হবে। ২ জুন থেকে শুরু হবে প্রথম টেস্ট। 

এই ডান হাতের কনুইয়ে চোট পাওয়ার পরই, ভারত সফরের মাঝপথে তাঁকে ইংল্যান্ডে ফিরে আসতে হয়েছিল। যে কারণে ভারতের বিরুদ্ধে একদিনের সিরিজ তিনি খেলতে পারেননি। এমন কী খেলা হয়নি আইপিএলেও। দেশে ফেরার পর ডান হাতের কনুইয়ে তাঁর অস্ত্রোপচারও হয়। মার্চ মাসে অস্ত্রোপচারের পর ধীরে ধীরে তিনি সেরে উঠেছিলেন। এমন কী নিজেকে পুরো ফিট করতে কাউন্টি খেলতেও শুরু করেন। সাসেক্সের হয়ে কেন্টের বিরুদ্ধে অসাধারণ পারফরম্যান্সও করেছিলেন। কিন্তু ফের চোটের জায়গায় নতুন করে ব্যথা হওয়ায় নিউজিল্যান্ড সিরিজ থেকেই ছিটকে গেলেন আর্চার।

প্রথম ইনিংসে ১৩ ওভার বল করে ২৯ রান দিয়ে ২ উইকেট তুলে নেন জোফ্রা। কিন্তু দ্বিতীয় ইনিংসে তিনি মাত্র ৫ ওভার বল করেন। সাসেক্সের অধিনায়ক বেন ব্রাউনের অনুরোধ সত্বেও তিনি আর বল করেননি। কারণ তখন থেকেই তিনি ব্যথা অনুভব করতে শুরু করেছিলেন।

বন্ধ করুন