বাংলা নিউজ > ময়দান > প্রত্যাবর্তনে মার খেলেন জোফ্রা, রাসির সেঞ্চুরিতে হারল ইংল্যান্ড

প্রত্যাবর্তনে মার খেলেন জোফ্রা, রাসির সেঞ্চুরিতে হারল ইংল্যান্ড

উইকেট নেওয়ার পরে জোফ্রা আর্চার (ছবি-রয়টার্স)

এদিন ১০ ওভার বোলিং করে আর্চার দিয়েছেন ৮১ রান। তুলে নিয়েছেন মাত্র ১ টি উইকেট। স্পেলে তিনটি ওয়াইড এবং ২ টি নো বল করেছেন তিনি। একটিও মেডেন ওভার করেননি আর্চার। এদিন ওয়েন পার্নেলের উইকেটটি শিকার করেন আর্চার। আর্চারের বলে মাত্র দুই রান করে মালানের হাতে ক্যাচ দিয়ে আউট হন পার্নেল।

শুভব্রত মুখার্জি: ২০১৯ সাল ওয়ানডে বিশ্বকাপ জয়ের পর থেকেই ক্রিকেট কেরিয়ারটা যেন ওলট পালট হয়ে গিয়েছিল। ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী পেসার জোফ্রা আর্চার এরপর চোট আঘাতে জর্জরিত হয়ে বারবার সমস্যায় পড়েছেন। একাধিকবার ২২ গজে প্রত্যাবর্তন ঘটানোর চেষ্টা করেছেন তিনি। তবে তা সফল হয়নি। অস্ত্রোপচারও হয়েছে বেশ কয়েকবার । আসেনি সাফল্য। সব কিছু বাধা বিপত্তি কাটিয়ে তিনি দীর্ঘদিন বাদে ২২ গজে ফিরলেন। দক্ষিণ আফ্রিকা টি-২০ লিগের হাত ধরে। আর তার কয়েকদিনের মধ্যেই এবার আন্তর্জাতিক ক্রিকেটেও ফিরলেন তিনি। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ইংল্যান্ডের প্রথম ওয়ানডেতেই তিনি জাতীয় দলে ফিরেছেন।

তবে আন্তর্জাতিক ক্রিকেটে ২২ গজে ফিরলেও সময়টা একেবারেই ভালো যায়নি আর্চারের। প্রোটিয়া ব্যাটারদের হাতে বেদম মার খেতে হয়েছে তাঁকে। নিজের ১০ ওভারের কোটা সম্পন্ন করলেও, তাঁকে বল হাতে খুব বেশি আত্মবিশ্বাসী মনে হয়নি। মাঝেমধ্যেই সঠিক লাইন এবং লেন্থে বল করতে সমস্যায় পড়তে হয়েছে তাঁকে। অনেক সময়তেই বল পড়েছে মিডল এবং লেগ স্ট্যাম্পে। যার পুরোপুরি সুযোগ নিয়েছেন দক্ষিণ আফ্রিকার ব্যাটাররা। বিশেষ করে রাসি ভ্যান ডার ডুসেন। অনবদ্য একটি শতরান হাঁকিয়েছেন তিনি।

এদিন ১০ ওভার বোলিং করে আর্চার দিয়েছেন ৮১ রান। তুলে নিয়েছেন মাত্র ১ টি উইকেট। স্পেলে তিনটি ওয়াইড এবং ২ টি নো বল করেছেন তিনি। একটিও মেডেন ওভার করেননি আর্চার। এদিন ওয়েন পার্নেলের উইকেটটি শিকার করেন আর্চার। আর্চারের বলে মাত্র দুই রান করে মালানের হাতে ক্যাচ দিয়ে আউট হন পার্নেল। নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৯৮ রান করে দক্ষিণ আফ্রিকা দল। এদিন রাসি ভ্যান ডার ডুসেন শতরান করেন। তাঁকে যোগ্য সঙ্গত দেন ডেভিড মিলার (৫৩), কুইন্টন ডি'কক (৩৭), তেম্বা বাভুমা (৩৬) এবং হেনরিক ক্লাসেন (৩০)। দক্ষিণ আফ্রিকার দেওয়া ২৯৯ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৪৪.২ ওভারে মাত্র ২৭১ রানেই শেষ হয়ে গিয়েছিল ইংল্যান্ডের ইনিংস। সিরিজের প্রথম একদিনের ম্যাচটি ২৭ রানে জিতে নেয় দক্ষিণ আফ্রিকা। ৪৬ রানে তিন উইকেট তুলে নিয়ে ম্যাচের সেরা হয়েছেন সিসান্দা মাগা

উল্লেখ্য তিন ম্যাচের ওয়ানডে সিরিজে এদিন ছিল প্রথম ম্যাচ। ব্লুমফ্লনটিনে প্রথম ম্যাচেই ইংল্যান্ড দলে প্রত্যাবর্তন হল আর্চারের। আর্চার শেষবার ইংল্যান্ডের হয়ে ২০২১ সালের মার্চ মাসে খেলেছিলেন। তাঁর কনুই এবং লোয়ার ব্যাকের সমস্যা বাড়তে থাকায় তিনি জাতীয় দলের হয়ে খেলার সুযোগ পাননি।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বাংলাদেশে কার্ফুতেও হিংসার বলি ১০, আজ সুপ্রিম কোর্টে কোটা মামলার শুনানি বাংলার সাপ কামড়ালে তার চিকিৎসা করতে অনেকাংশেই ব্যর্থ প্রচলিত ওষুধ! সোহিনীকে খাইয়ে দিচ্ছেন শোভন, বিয়ের পর প্রকাশ্যে আইবুড়োভাতের ছবি!মেনুতে কী ছিল দাম বাড়িয়েও পুরনো ট্যারিফ ফিরিয়ে আনল জিও, সঙ্গে বাড়ল প্ল্যানের ভ্যালিডিটি! ৪৫টা ট্রফি! অনন্য কীর্তির জন্য লিওনেল মেসিকে বিশেষ সম্মান দিল ইন্টার মায়ামি শুক্রাদিত্য রাজযোগে ৫ রাশির প্রেম জীবনে আসবে জোয়ার, দেখুন সাপ্তাহিক প্রেম রাশিফল কড়া হল সরকার, এবার থেকে এই ভাতা পেতে বাংলার সরকারি শিক্ষকদের মানতে হবে ১৩ শর্ত গেমসের ভারতীয় দলে সেনার ২৪ প্রতিযোগী, রয়েছেন সার্ভিসেস থেকে মহিলা প্রতিযোগীও 'আপনি মাসি নাকি...' বোনঝির সঙ্গে নেচে কটাক্ষের শিকার মিমি! কিন্তু কেন? পেট্রাপোলে বন্ধ বাণিজ্য, বাংলাদেশ থেকে মাছ আসছে না এপারে, লোকসান কয়েক কোটি টাকার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.