বাংলা নিউজ > ময়দান > 2007 T20 WC-এ শেষ ওভারে বল করার আগে ধোনি কী বলেছিলেন? ১৫বছর পর ফাঁস করলেন যোগিন্দর

2007 T20 WC-এ শেষ ওভারে বল করার আগে ধোনি কী বলেছিলেন? ১৫বছর পর ফাঁস করলেন যোগিন্দর

২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয় ভারত।

যখনই ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা বলা হয়, তখনই ভারতীয় ক্রিকেট ভক্তদের মনে যোগিন্দর শর্মার নাম নতুন করে ঘুরে আসে। এই মিডিয়াম পেসার ভারতকে ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে পাকিস্তানের বিরুদ্ধে পাঁচ রানে জিততে সাহায্য করেছিলেন।

শনিবার দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গে ২০৭৭ সালের ২৪ সেপ্টেম্বর উদ্বোধনী টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনালে পাকিস্তানের বিরুদ্ধে ভারতীয় ক্রিকেট দলের জয়ের ১৫ বছর পূর্ণ হয়েছে। এটি ছিল ২৪ বছরে ভারতের প্রথম বিশ্ব শিরোপা জয়। এবং সেই স্মৃতি এখনও ভক্তদের মনে উজ্জ্বল হয়ে রয়েছে। আর এই লিজেন্ডস লিগ ক্রিকেটে (এলএলসি) গুজরাট জায়ান্টসের হয়ে খেলা যোগিন্দর শর্মা শেষ ওভারে বাজিমাত করেছিলেন।

যখনই ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা বলা হয়, তখনই ভারতীয় ক্রিকেট ভক্তদের মনে যোগিন্দর শর্মার নাম নতুন করে ঘুরে আসে। এই মিডিয়াম পেসার ভারতকে ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে পাকিস্তানের বিরুদ্ধে পাঁচ রানে জিততে সাহায্য করেছিলেন।

আরও পড়ুন: ভারতীয় দলে অক্ষর প্যাটেলের নতুন নাম ডান্ডিয়া কিং, কারণ ব্যাখ্যা করলেন যুজি

১৫৮ রান তাড়া করতে গিয়ে শেষ ছয় বলে পাকিস্তানের ১৩ রান দরকার ছিল। এমন পরিস্থিতিতে ধোনি কিছুটা ফাটকা খেলেন এবং শেষ ওভার যোগিন্দর শর্মার হাতে বল তুলে দেন। অধিনায়কের আস্থার পূর্ণ মর্য়াদা দেন যোগিন্দর। সেই ওভারে মিসবাহ উল হককে আউট করে ভারতকে বিশ্বচ্যাম্পিয়ন করেন যোগিন্দর। ভারতকে উদ্বোধনী টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের আসল কারিগক য়োগিন্দর বলেছিলেন যে, ২০০৭ সালের ফাইনালের স্মৃতি এখনও তাঁর মনে টাটকা এবং সব সময়েই তা থাকবে।

যোগিন্দর শর্মা ১৫ বছর আগের সেই স্মৃতির সরণী বেয়ে হাঁটতে গিয়ে, সেই রাতে শেষ ওভারে বোলিং করার সময়ে অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির সঙ্গে তাঁর কথোপকথন প্রকাশ্যে এনেছেন। বিশ্বকাপের ফাইনালে দুই উইকেট নেন এই ফাস্ট বোলার।

আরও পড়ুন: শেষ ম্যাচে ৫ বোলার খেলবে? বাদ পড়বেন পন্ত? কী হবে ভারতের একাদশ?

যোগিন্দর বলেছেন, ‘শেষ ওভারের আগে কোন লাইন এবং লেন্থে বল করা উচিত বা আমার বোলিং কৌশল কী হওয়া উচিত, তা নিয়ে কোনও আলোচনা হয়নি। মাহি আমাকে কোনও ধরনের চাপই নিতে বারণ করেছিল।’

পুরনো স্মৃতি হাতড়িয়ে যোগিন্দর বলেছেন, ‘এমন কী যখন মিসবাহ দ্বিতীয় বলে আমাকে ছক্কা মেরেছিলেন, তখনও আমরা চাপে ছিলাম না। কোনও পর্যায়ে আমরা আলোচনা করিনি যে, আমাদের কী করা দরকার। আমি তৃতীয় বলটি করার ঠিক আগে, মিসবাহকে স্কুপ খেলতে প্রস্তুত হতে দেখেছি। তাই আমি লেন্থ পরিবর্তন করেছি এবং স্লো বোলিং করেছি। আর মিসবাহ ঠিক মতো মারতেই পারেননি। শ্রীসন্ত ক্যাচ নিয়েছিলেন এবং বাকিটা যে ভাবে বলছেন, ইতিহাস হয়ে যায়।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

'মৃত্যুর মুখে! ছিটকে পড়লাম, ট্রেনে চাপতে ভয় লাগছে,' HT Bangla-তে জানালেন যাত্রী ঘরের মাঠে প্রথম শতরান করতে পেরে খুশি,আশা করব আরও এমন অনেক শতরান আসবে:- স্মৃতি New Zealand বনাম Papua New Guinea ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? ৫টা ৫০ থেকে ওই লাইনে বিকল ছিল সিগন্যাল, কাঞ্চনজঙ্ঘা ট্রেন দুর্ঘটনায় বড় আপডেট রিভুর আগে ইন্ডাস্ট্রিরই একজনের সঙ্গে সিরিয়াস সম্পর্কে ছিলেন দিতিপ্রিয়া, কে তিনি? গ্রীষ্মের তাপকে গায়ে মেখে সিদ্ধার্থর সঙ্গে এবার মিউনিখে মাতলেন অদিতি কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনা: হেলমেট ছাড়াই বাইকে সওয়ার রেলমন্ত্রী ঘটনাস্থলে বাংলায় শ্যুট শেষ, এবার মধ্যপ্রদেশ ছুটছে ভুল ভুলাইয়া টিম পাকিস্তান টিমে কোনও ঐক্য নেই, জীবনে এরকম দশা কোথাও দেখিনি, বিস্ফোরক কার্স্টেন 'তৃতীয় বিশ্বযুদ্ধ বেশি দূরে নয়, শেষের সেদিন জুনেই…'ভারতীয় জ্যোতিষীর কথায় তোলপাড়

T20 WC 2024

পাকিস্তান টিমে কোনও ঐক্য নেই, জীবনে এরকম দশা কোথাও দেখিনি, বিস্ফোরক কার্স্টেন সুপার ৮-এ নামার আগে ফিলগুড মেজাজে কোহলি-হার্দিকরা, খেললেন বিচ ভলিবল!দেখুন ভিডিয়ো নেপালের বিরুদ্ধে নিয়মভঙ্গ শাকিবের, ড্রেসিং রুমের পরামর্শে DRS, শুরু বিতর্ক বোলিং ফাটাফাটি হচ্ছে,ব্যাটিং যদি ভালো হয়…...সুপার ৮-এ উঠেই ব্যাঘ্রগর্জন শান্ত-র ২০১১ বিশ্বকাপ থেকে বাদ পড়েই ম্যাগি ম্যান হয়ে ওঠেন হিটম্যান!কীভাবে? বললেন অভিষেক PAK vs IRE: ক্যাচ নিতে গিয়ে ভয়ঙ্কর ধাক্কা! অল্পের জন্য রক্ষা পেলেন আফ্রিদি-উসমান ওপেনিং করাতে গিয়ে ব্যর্থ বিরাট, সুপার হিট পন্ত!কেন এমন সিদ্ধান্ত, জানালেন বিক্রম BAN vs NEP ম্যাচে সেলিব্রেশন করতে গিয়ে সুইমিং পুলে পড়ে গেলেন ভক্ত! কী হল তারপর? ২৪ বলের মধ্যে ২১টা ডট, সর্বনিম্ন টোটাল ডিফেন্ড, বীর বিক্রমে সুপার এইটে টাইগাররা হামারা নেতা ক্যায়সা হো… নিউইয়র্কের ভক্তদের স্লোগানে কোহলির চমকপ্রদ প্রতিক্রিয়া

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.