বাংলা নিউজ > ময়দান > বার্সেলোনার নতুন দায়িত্বে জন জর্দি ক্রুয়েফ
বার্সেলোনার নতুন সহকারী স্পোর্টিং ডিরেক্টর হলেন জন জর্দি ক্রুয়েফ (ছবি: গুগল)
বার্সেলোনার নতুন সহকারী স্পোর্টিং ডিরেক্টর হলেন জন জর্দি ক্রুয়েফ (ছবি: গুগল)

বার্সেলোনার নতুন দায়িত্বে জন জর্দি ক্রুয়েফ

  • এ যেন ঘরে ছেলের ঘরে ফেরা। দীর্ঘদিন পরে বার্সেলোনাতে ফিরছেন ক্রুয়েফ। নতুন পদ নিয়ে মেসিদের দলে ফিরছেন।

এ যেন ঘরে ছেলের ঘরে ফেরা। দীর্ঘদিন পরে বার্সেলোনাতে ফিরছেন ক্রুয়েফ। নতুন পদ নিয়ে মেসিদের দলে ফিরছেন ৪৭ বছরের জন জর্দি ক্রুয়েফ। বার্সেলোনার নতুন সহকারী স্পোর্টিং ডিরেক্টর হলেন তিনি। জর্দি ক্রুয়েফ হলেন বিখ্যাত ফুটবল কিংবদন্তি জন ক্রুয়েফের সন্তান। জর্দি  ক্রুয়েফও বার্সার জার্সিতে ৫৪ বার মাঠে নেমেছিলেন।  

জর্দি ক্রুয়েফের বাবা জন ক্রুয়েফ হলেন বার্সেলোনার অন্যতম সেরা খেলোয়াড়। তিনি হলেন বার্সার কোচিং দুনিয়ার এক অন্যতম সেরা ও বৈপ্লবীক কোচ। ১৯৯২ সালে ইউরোপিয়ান কাপে জয়ে ছিল তাঁরই হাত। ২০১৬ সালে জন ক্রুয়েফ মারা যাওয়ার পরে ন্যু ক্যাম্পে তাঁর মূর্তি স্থাপন করা হয় সঙ্গে বার্সেলোনার যুব দলের স্টেডিয়ামের নামকরণ করা হয় তাঁর নামে। ফলে জর্দি ক্রুয়েফের সঙ্গে বার্সার সম্পর্ক বহু পুরানো। নতুন দায়িত্ব পেয়ে নিজের সোশ্যাল মিডিয়াতে সেই ছবি পোস্ট করেন ক্রুয়েফ।  

 জর্দি ক্রুয়েফ নিজের সিনিয়র ক্লাব ফুটবল জীবন শুরু করেছিলেন বার্সেলোনার হয়ে। ১৯৯২ সাল থেকে ১৯৯৬ সাল পর্যন্ত বার্সাতেই খেলেছিলেন তিনি। যুব কেরিয়ারের অনেকটা সময় বার্সাতেই কাটিয়েছিলেন তিনি। পরে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে খেলেছেন তিনি। এই অ্যাটাকিং মিডফিল্ডার নেদারল্যান্ডের হয়ে দেশের জার্সিতেও বহু ম্যাচ খেলেছিলেন।

এরপরে ২০০৯ সাল থেকে নিজের কোচিং জীবনে পা রেখেছিলেন ক্রুয়েফ। শেষে চিনের ক্লাব শেনজেনের প্রধান কোচের দায়িত্বে ছিলেন তিনি।

১লা অগস্ট চাইনিজ সুপার লিগের ক্লাব শেনজেনের চুক্তি শেষ করে বার্সায় যোগ দেবেন তিনি। নিজের নতুন কাজ নিয়ে বেশ উৎসাহ জর্দি ক্রুয়েফ। মেসিদের সহকারী স্পোর্টিং ডিরেক্টর হিসাবে এবার দেখা যাবে জর্দি ক্রুয়েফকে।

বন্ধ করুন