জস বাটলার  (AFP)
জস বাটলার  (AFP)

IPL-এর দৌলতে ক্ষুরধার হয়েছে স্কিল, দরাজ সার্টিফিকেট ব্রিটিশ তারকার

বিশ্বকাপের পর IPL-ই সেরা, দরাজ সার্টিফিকেট দিলেন তিনি। 

আইসিসি বিশ্বকাপের পর আইপিএলই ক্রিকেট বিশ্বের সবথেকে সেরা টুর্নামেন্ট। এমনটাই মত ইংল্যান্ডের তারকা উইকেটকিপার-ব্যাটসম্যান জস বাটলারের। ব্রিটিশ তারকা এও মনে করেন যে, আইপিএলের জন্যই ইংল্যান্ড ক্রিকেটের প্রভূত উন্নতি সাধন হয়েছে।

বাটলার স্পষ্ট জানিয়ে দেন, তিনি চলতি বছরে আইপিএল খেলার জন্য উন্মুখ। যদিও এবার আইপিএল আদৌ অনুষ্ঠিত হবে কিনা, তা নিয়ে সংশয় দেখা দিয়েছে। আপাতত করোনা মহামারীর জেরে অনির্দিষ্টকালের জন্য স্থগিত রাখা হয়েছে ইন্ডিয়ান প্রিমিয়র লিগ।

বাটলার বলেন, 'এবিষয়ে কোনও সন্দেহ নেই যে, আইপিএল ইংল্যান্ড ক্রিকেটের উন্নতিতে প্রভূত সাহায্য করেছে। বিগত কয়েক বছরে ইংল্যান্ডের যে সব ক্রিকেটার আইপিএল অংশ নিয়েছে, টুর্নামেন্ট তাদের পরিণত করে তুলেছে।'

বাটলার আরও বলেন, 'ব্যক্তিগতভাবে আমি আইপিএল খেলার জন্য মুখিয়ে রয়েছি। আমার মতে, আইসিসি বিশ্বকাপের পর আইপিএল হল সেরা টুর্নামেন্ট।'

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে এখনও পর্যন্ত দু'টি ফ্র্যাঞ্চাইজির হয়ে মাঠে নেমেছেন বাটলার। মুম্বই ইন্ডিয়ান্সের পর তিনি রাজস্থান রয়্যালসের জার্সি গায়ে চাপিয়েছেন। ব্রিটিশ ক্রিকেটারদের সামনে ইন্ডিয়ান প্রিমিয়র লিগের দরজা খুলে দেওয়ার জন্য প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক কেভিন পিটারসেনকে কৃতিত্ব দেন বাটলার। তাঁর মতে, আইপিএলে অংশ নিয়ে তাঁদের মতো বহু ক্রিকেটারকে পরিণত হয়ে ওঠার রাস্তা দেখিয়েছেন পিটারসেন।

বন্ধ করুন