বাংলা নিউজ > ময়দান > ভিডিয়ো: বোলারের হাত ফস্কে পিচের বাইরে পড়া বলও রেয়াত করলেন না বাটলার, হাঁকালেন ৬
ক্রিজের বাইরে ড্রপ পড়া বলে ছক্কা হাঁকান বাটলার। ছবি- স্ক্রিনগ্র্যাব।

ভিডিয়ো: বোলারের হাত ফস্কে পিচের বাইরে পড়া বলও রেয়াত করলেন না বাটলার, হাঁকালেন ৬

  • তিন ম্যাচের সিরিজে সর্বোচ্চ মোট ২৪৮ রান করেন জোস বাটলার।

বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিপক্ষে নেদারল্যান্ডসের ওয়ান ডে সিরিজটা বরাবরাই একতরফা হওয়ার কথা ছিল, হলও তাই। তিন ম্যাচের সিরিজে ডাচদের সহজেই হোয়াইটওয়াশ করল ইংরেজরা। ইংল্যান্ড ব্যাটারদের গোটা সিরিজেই দুর্ধর্ষ ফর্মে দেখিয়েছে। আইপিএলের ফর্ম এই সিরিজেও অব্যাহত রাখেন জোস বাটলার।

দ্বিতীয় ম্যাচে দুরন্ত শতরানের পর ইয়ন মর্গ্যানের অনুপস্থিতিতে সিরিজের শেষ ওয়ান ডেতে দলের অধিনায়কত্ব করেন বাটলার। তবে অধিনায়কত্ব তাঁর ব্যাটিংয়ে বিন্দুমাত্র প্রভাব ফেলেনি। ১৩৪.৩৭-র স্ট্রাইক রেটে ৬৪ বলে ৮৬ রান করেন বাটলার। তাঁর ইনিংস সাজানো ছিল পাঁচটি ছয় ও সাতটি চারে। পাঁচটি ছয়ের মধ্যে বাটলার ২৯তম ওভারে পল ভ্যান ম্যাকেরেনের বিরুদ্ধেই তিনটি ছক্কা হাঁকান।

তিনটি ছয়ের মধ্য়ে একটি ছক্কা তো পিচের বাইরে গিয়ে মারেন ইংলিশ তারকা। ম্যাকেরেনের হাত ফস্কে বল পিচের বাইরে ড্রপ পড়েছিল। তবে বাটলার সেই বল রেয়াত না করে লেগ সাইডে সজোরে ছক্কা মেরে তা স্ট্যান্ডে পাঠান। আম্পায়ার এমনিও পিচের বাইরে বল পড়ায় এটিকে নো বলও ঘোষণা করেন। তাই আউট হওয়ার কোনও ঝুঁকি ছিল না বাটলারের।

এদিন তৃতীয় ওয়ান ডেতে শুরুটা ভাল করেও নেদারল্যান্ডস ২৪৪ রানের বেশি করতে পারেনি। জবাবে জেসন রয়ের ১০ম শতরান, ফিল সল্টের ৪৯ ও বাটলারের অপরাজিত ৮৬ রানে ভর করে ৩১ ওভারেই ম্যাচ শেষ করে ফেলে ইংল্যান্ড। আট উইকেটে ম্যাচ জেতে তারা। বাটলার সতীর্থ ফিল সল্টের সঙ্গে যুগ্মভাবে ২৪৮ রান করে সিরিজের সর্বোচ্চ রানসংগ্রাহক হন। সিরিজ সেরার পুরস্কারও উঠে তাঁরই হাতে।

 

বন্ধ করুন