বাংলা নিউজ > ময়দান > কোহলিদের বিরুদ্ধে পঞ্চম টেস্টের দলে ফিরলেন বাটলার, ১৬ জনের দলে রয়েছেন লিচও
দলে ফিরলেন বাটলার এবং লিচ।
দলে ফিরলেন বাটলার এবং লিচ।

কোহলিদের বিরুদ্ধে পঞ্চম টেস্টের দলে ফিরলেন বাটলার, ১৬ জনের দলে রয়েছেন লিচও

  • বাটলারের স্ত্রী সম্প্রতি দ্বিতীয় কন্যা সন্তানের জন্ম দিয়েছেন। সন্তানের জন্মের সময়ে স্ত্রীর পাশে থাকতেই ওভাল টেস্টে খেলেননি ব্রিটিশ উইকেটকিপার ব্যাটসম্যান। এ দিকে ২০১৯ সালের পর থেকে ইংল্যান্ডে জাতীয় দলের হয়ে একটি ম্যাচও খেলননি জ্যাক লিচ। অবশেষে ওল্ড ট্র্রাফোর্ডের জন্য ১৬ জনের দলে তাঁকে রাখা হয়েছে।

ওভাল টেস্টে হারের পর কিছুটা চাপে পড়ে গিয়েছে ইংল্যান্ড। তবে পঞ্চম তথা ম্যাঞ্চেস্টার টেস্টে জিততে মরিয়া জো রুটরা। শুক্রবার ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড ম্যাঞ্চেস্টার টেস্টের জন্য ১৬ জনের দল ঘোষণা করেছে। সেই দলে ফিরেছেন জোস বাটলার এবং জ্যাক লিচ।

বাটলারের স্ত্রী সম্প্রতি দ্বিতীয় কন্যা সন্তানের জন্ম দিয়েছেন। সন্তানের জন্মের সময়ে স্ত্রীর পাশে থাকতেই ওভাল টেস্টে খেলেননি ব্রিটিশ উইকেটকিপার ব্যাটসম্যান। এ দিকে ২০১৯ সালের পর থেকে ইংল্যান্ডে জাতীয় দলের হয়ে একটি ম্যাচও খেলননি জ্যাক লিচ। ঘরের মাঠে জাতীয় দলে সুযোগ না পেয়েও বিরক্তি প্রকাশ করেছিলেন লিচ। অবশেষে ওল্ড ট্র্রাফোর্ডের জন্য ১৬ জনের দলে তাঁকে রাখা হয়েছে।

মঙ্গলবার ইসিবি-র তরফে বলা হয়েছে, ‘ভারতের বিরুদ্ধে ১০ সেপ্টেম্বর থেকে ওল্ড ট্রাফোর্ডে শুরু হতে চলা টেস্ট ম্যাচের জন্য ইংল্যান্ডের হেড কোচ ক্রিস সিলভারউড ১৬ জন প্লেয়ারের নাম দিয়েছে।’

জোস বাটলার এবং জ্যাক দলে দলে ফিরলেও বাদ পড়লেন সাম বিলিংস। যদিও তিনি ওভাল টেস্টে খেলেননি। পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে এই মুহূর্তে ২-১ এগিয়ে রয়েছে বিরাট কোহলির ভারত।

পঞ্চম টেস্টের জন্য ইংল্যান্ডের ১৬ জনের টিম: জো রুট (অধিনায়ক), মইন আলি, জেমস অ্যান্ডারসন, জনি বেয়ারস্টো, রোরি বার্নস,  জো বাটলার, স্যাম কুরান, হাসিব হামিদ, ডান লরেন্স, জ্যাক লিচ, দাওয়িদ মালান, ক্রেগ ওভারটন, অলি পোপ, অলি রবিনসন, ক্রিস ওকস, মার্ক উড।

বন্ধ করুন