বাংলা নিউজ > ময়দান > জাতীয় দলকে আলবিদার পথে বাটলার! দীর্ঘমেয়াদী চুক্তিতে বিপুল অঙ্কের টাকার অফার রাজস্থানের- রিপোর্ট

জাতীয় দলকে আলবিদার পথে বাটলার! দীর্ঘমেয়াদী চুক্তিতে বিপুল অঙ্কের টাকার অফার রাজস্থানের- রিপোর্ট

রাজস্থানের প্রস্তাব মেনে দেশের হয়ে খেলা ছাড়তে পারেন বাটলার। ছবি- পিটিআই।

ইংল্যান্ডের তারকা ক্রিকেটার জেসন রয় ইতিমধ্যেই বোর্ডের কেন্দ্রীয় চুক্তি থেকে নাম প্রত্যাহার করেছেন ফ্র্যাঞ্চাইজি লিগে খেলবেন বলে।

শুভব্রত মুখার্জি: দেশ আগে না ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট আগে, এই বিতর্ক দীর্ঘদিন ধরেই চলছে। আইপিএলের আগমন, বিপুল অঙ্কের টাকার চুক্তি এইসবের ফলে এই বিতর্কে আরো বেশি করে ঘৃতাহুতি হয়েছে। ১৬তম আইপিএল চলার সময়েই একটা খবর বাজারে রীতিমতো আলোড়ন ফেলে দিয়েছিল। জানা গিয়েছিল আইপিএলের ফ্র্যাঞ্চাইজিগুলোর তরফে বিদেশি তারকা ক্রিকেটারদের দীর্ঘকালীন চুক্তিতে বিপুল অঙ্কের টাকা অফার করা হবে।

সেই সময়েই বিশেষজ্ঞরা আশঙ্কা প্রকাশ করেছিলেন তাহলে অনেক ক্রিকেটার জাতীয় দল থেকে অবসর নিয়ে শুধু ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলবেন এবার। ফলে সমস্যা বাড়তে পারে। সেই আশঙ্কাই যেন এবার সত্যি হতে চলেছে। যা খবর তাতে করে রাজস্থান রয়্যালসের তরফে দীর্ঘকালীন চুক্তিতে বিপুল অঙ্কের টাকা অফার করা হয়েছে ইংল্যান্ডের আক্রমণাত্মক স্বভাবের কিপার ব্যাটার জোস বাটলারকে। আর এই অফার গ্রহণ করে নাকি জাতীয় দল থেকে এবার অবসর নেওয়ার চিন্তা ভাবনা ও করছেন বাটলার।

বিশ্ব ক্রিকেটে যে পরিস্থিতি তৈরি হয়েছিল তাতে করে একের পর এক জাতীয় দলে খেলা ক্রিকেটার যদি ফ্র্যাঞ্চাইজি লিগের আকর্ষণীয়, লোভনীয় প্রস্তাব গ্রহণ করেন, তবে জাতীয় দলগুলোর সমস্যা বাড়তে পারে। পরিস্থিতি এমন আসতে পারে যে, পরবর্তীতে আন্তর্জাতিক ক্রিকেট বোর্ডগুলিকে ওই ফ্র্যাঞ্চাইজিগুলির কাছে ক্রিকেটারদের জাতীয় দলে খেলার জন্য অনুমতিও নিতে হতে পারে। তাই রাজস্থান রয়্যালসের এই লোভনীয় প্রস্তাবের পরে প্রশ্ন উঠে গিয়েছে জাতীয় দল ছাড়ার পথে কি জোস বাটলার? রাজস্থান রয়্যালসের বিপুল অর্থের প্রস্তাবে চিন্তায় বিশেষজ্ঞরা।

আরও পড়ুন:- ICC CWC Qualifier 2023: সুপার সিক্সের আগে ছিটকে গেলেন শ্রীলঙ্কার তারকা পেসার, পরিবর্ত খুঁজে নিল দ্বীপরাষ্ট্র

যেভাবে দিনের পর দিন ক্রিকেটারদের মধ্যে টি-২০ ক্রিকেট খেলার প্রতি আকর্ষণ বাড়ছে, তাতে চিতার ভাঁজ বাড়ছে কর্মকর্তাদের মধ্যেও। কোটি কোটি টাকার লোভনীয় চুক্তির ফ্র্যাঞ্চাইজি লিগ সমস্যায় ফেলেছে একাধিক জাতীয় দলকে। ইংল্যান্ডের তারকা ক্রিকেটার জেসন রয় ইতিমধ্যেই বোর্ডের কেন্দ্রীয় চুক্তি থেকে নাম প্রত্যাহার করেছেন ফ্র্যাঞ্চাইজি লিগে খেলবেন বলে। রয় সাড়া দিয়েছেন নাইট রাইডার্সের হয়ে খেলার প্রস্তাবে। ইংল্যান্ডের সীমিত ওভারের অধিনায়ক জোস বাটলারকে কয়েক বছরের এক আকর্ষণীয় চুক্তির প্রস্তাব দেওয়ার পথে অপর আইপিএল ফ্র্যাঞ্চাইজি রাজস্থান রয়্যালস।

আরও পড়ুন:- TNPL 2023: হরির লুটের মতো উইকেট কুড়োলেন মাদুরাইয়ের সব বোলার, নটরাজনদের হেলায় হারালেন ওয়াশিংটনরা

ব্রিটেনের সংবাদমাধ্যম ‘টেলিগ্রাফ’ এর এক রিপোর্টে এই কথা বলা হয়েছে। যা খবর তাতে জোস বাটলারকে ৪ বছরের চুক্তির প্রস্তাব দিতে চাইছে রাজস্থান রয়্যালস। যদিও অফিসিয়ালি কথা এখনো হয়নি। ফলে টি-২০ বিশ্বকাপজয়ী ইংল্যান্ডের অধিনায়ক রাজস্থান রয়্যালসের প্রস্তাব গ্রহণ করতে চান কিনা, তা এখনও স্পষ্ট নয়। প্রসঙ্গত রাজস্থান রয়্যালসের হয়ে ২০১৮ সাল থেকে এখনও অবধি ৭১টি ম্যাচে খেলেছেন জোস বাটলার। করেছেন ৫টি শতরান এবং ১৮টি অর্ধশতরান।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

গ্রেফতারিতে বাধা নেই, আদালত অবস্থান স্পষ্ট করতেই শাহজাহানের বিরুদ্ধে পর পর FIR এই পারিবারিক রীতিগুলি ছোটদের শেখাচ্ছেন তো? মূল্যবোধ তৈরি করতে কাজে লাগে এগুলি 'ফেসবুকের রাস্তায় না নেমে...' সন্দেশখালি ইস্যুতে আন্দোলনের ডাক রুদ্রনীলের ‘আসল জিনিস ঠিক থাকলে, মেয়ে আসবে ছুটে’! ৫৩র কাঞ্চন, শ্রীময়ী ৩০, কটাক্ষ ইউটিউবারের ১০বছর বাদে ১৫০+ রান চেজ করে জয় ভারতের,ব্যাজবল জমানায় প্রথম সিরিজ হার ইংল্যান্ডের আর একফোঁটা জলও যাবে না পাকিস্তানে, নদীর প্রবাহ পুরোপুরি থমকে দিল ভারত তদন্তের মুখে CR7! মেসি স্লোগান শুনে মেজাজ হারিয়ে রোনাল্ডোর অশ্লীল অঙ্গভঙ্গি কলাপাতার বহু গুণ, কী কী উপকার পেতে পারেন, ভাবতেও পারবেন না ২রা মার্চ তৃতীয় বিয়ে করছেন অনুপম রায়, পাত্রী টলিপাড়ার জনপ্রিয় গায়িকা, চিনুন রান-রেটে এগিয়ে থাকতে ইচ্ছে করে ওয়াইড বল, বিপক্ষকে জিতিয়ে পরের রাউন্ডে মালয়েশিয়া

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.