বাংলা নিউজ > ময়দান > এবার মহামেডানের হটসিটে স্প্যানিশ কোচ, রয়েছে উয়েফা লাইসেন্স
স্প্যানিশ হোসে জাভিয়া (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক)
স্প্যানিশ হোসে জাভিয়া (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক)

এবার মহামেডানের হটসিটে স্প্যানিশ কোচ, রয়েছে উয়েফা লাইসেন্স

  • উয়েফা প্রো লাইসেন্সধারী কোচ ভারতীয় ফুটবলকে হাতের তালুর মতো চেনেন।

শুভব্রত মুখার্জি

সময়টা বেশ ভাল যাচ্ছে মহামেডান স্পোর্টিংয়ের। বিনিয়োগকারী এসেছে ক্লাবে। অপরাজিতভাবে আই লিগের দ্বিতীয় ডিভিশনে জয়ী হয়েছে সাদা-কালো ব্রিগেড। তার ফলে বহু বছর পরে আবারও আই লিগের মূলপর্বে খেলার সুযোগ পেয়েছে তারা।

তবে সেই দ্বিতীয় ডিভিশনের মাঝে কিছুটা ছন্দপতন হয়েছিল। প্রথম দুটি ম্যাচে পর কিছুুটা চোনা পড়েছিল। কোচ ইয়ান ল'কে আচমকাই ছাঁটাই করে দেওযা হয়। সেই সময় সংবাদসংস্থা পিটিআইকে মহামেডানের সাধারণ সম্পাদক শেখ ওয়াসিম আক্রম বলেছিলেন, 'আমাদের কোচকে বরখাস্ত করেছি। উনি টিমম্যান নন। আমাদের সহকারী কোচ, গোলকিপার কোচ এবং ম্যানেজারের সঙ্গে তাঁর সমস্যা হচ্ছিল। তাঁর বিরুদ্ধে আমরা প্রতিদিন অভিযোগ পাচ্ছিলাম।'

আক্রম অভিযোগ করেছিলেন, ‘ব্যক্তিগত কথাবার্তাও ফাঁস করে দিয়েছিলেন’ ইয়ান। মহামেডানের সাধারণ সম্পাদক বলেন, 'স্ক্রিনশট নিয়ে উনি আমার কথাবার্তাও ফাঁস করে দিয়েছিলেন। তাঁর বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেব।' পরে ক্লাবের তরফে কোচের নামে অভিযোগ দায়ের করা হয়।

তারইমধ্যে পরবর্তী কোচ হিসেবে প্রাক্তন মোহনবাগান কোচ করিম বেঞ্চারিফার নাম উঠে আসতে থাকে। তবে ময়দানের খবর, মহামেডানের হটসিটে বসতে চলেছেন স্প্যানিশ কোচ হোসে জাভিয়া। উয়েফা প্রো লাইসেন্সধারী কোচ ভারতীয় ফুটবলকে হাতের তালুর মতো চেনেন। প্রায় বছরদুয়েক ধরে ভারতে আর্সেনাল সকার স্কুলের টেকনিকাল উপদেষ্টা ছিলেন। ২০১৬-১৬ সালে পুণে এফসির সঙ্গে যুক্ত ছিলেন। পরে ২০১৭ সালের মিনার্ভা পঞ্জাবের দায়িত্বে পেয়েছিলেন। গত বছর মার্চে তাঁকে টেকনিকাল ডিরেক্টর হিসেবে নিযুক্ত করেছিল শিলং লাজং এফসি। সবকিছু ঠিকঠাক থাকলে তিনিই মহামেডানের দায়িত্ব পেতে চলেছেন। সে বিষয়ে অবশ্য সরকারিভাবে কিছু ঘোষণা করা হয়নি। দু'একদিনের মধ্যেই সেই ঘোষণা করা হতে পারে বলে সূত্রের খবর। আগামী নভেম্বরের মাঝামাঝি তিনি কলকাতায় চলে আসবেন বলে খবর।

বন্ধ করুন