বাংলা নিউজ > ময়দান > T20 WC-এর পর এই ফর্ম্যাটের প্রথম ম্যাচ খেলে, সেই ম্যাচই জিতল অস্ট্রেলিয়া
শ্রীলঙ্কাকে ২০ রানে হারাল অস্ট্রেলিয়া।

T20 WC-এর পর এই ফর্ম্যাটের প্রথম ম্যাচ খেলে, সেই ম্যাচই জিতল অস্ট্রেলিয়া

  • ডার্কওয়ার্থ লুইস নিয়মে শ্রীলঙ্কার বিরুদ্ধে ২০ রানে জয় পায় অস্ট্রেলিয়া।

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর আবার এই ফর্ম্যাটের ম্যাচ খেলতে নেমেছিল অস্ট্রেলিয়া। শ্রীলঙ্কার বিরুদ্ধে সেই ম্যাচে অস্ট্রেলিয়া ডার্কওয়ার্থ লুইস নিয়মে ২০ রানে জয় পায়। শ্রীলঙ্কার বিরুদ্ধে ৫টি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে অস্ট্রেলিয়া।

টসে জিতে ফিল্ডিং নেয় শ্রীলঙ্কা। ব্যাট করতে পাঠায় অস্ট্রেলিয়াকে। প্রথমে ব্যাট করে নির্দিষ্ট ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৪৯ রান করে অস্ট্রেলিয়া। ওপেন করতে নেমে বেন ম্যাকডারমট হাফ সেঞ্চুরি করেন। ৪১ বলে ৫৩ করেন ম্যাকডারমট। এটাই ম্যাকডারমটের প্রথম আন্তর্জাতিক হাফ সেঞ্চুরি।

এ ছাড়া মার্কাস স্টোইনিস ১৭ বলে ৩০ রানের ঝড়ো একটি ইনিংস খেলেন। ১৮ বলে ২৩ করেন জোশ ইংলিশ। বাকিরা কেউ দুই অঙ্কের ঘরে পৌঁছতে পারেননি।

শ্রীলঙ্কার ওয়ানিন্দু হাসারাঙ্গা ৩ উইকেট নিয়েছেন। ২টি করে উইকেট নিয়েছেন দুষমন্ত চামেরা, বিনুরা ফার্নান্দো এবং চামিকা করুণারত্নে।

জবাবে ব্যাট করতে নেমে দলের ৩ রানের মাথায় প্রথম উইকেট হারায় শ্রীলঙ্কা। দ্বিতীয় উইকেট পড়ে দলের ২১ রানে। এর পর দলের ৬৪ রানে পরপর ২ উইকেট পড়ে। মোদ্দা কথা, অজি বোলারদের দাপটে শ্রীলঙ্কা ব্যাটিং লাইন আপ বড় ধাক্কা খায়। তাও ১৯ ওভারে ৮ উইকেট হারিয়ে ১২২ রান করেছিল শ্রীলঙ্কা। কিন্তু তার পরেই শুরু হয় বৃষ্টি। তার জন্য আর খেলা হয়নি। ডার্কওয়ার্থ লুইস নিয়মে ম্যাচ জিতে যায় অস্ট্রেলিয়া।

অস্ট্রেলিয়ার জোস হ্যাজেলউড ৪ উইকেট নিয়েছেন। অ্যাডাম জাম্পা নিয়েছেন ৩ উইকেট। ১ উইকেট নিয়েছেন প্যাট কামিন্স। 

বন্ধ করুন