বাংলা নিউজ > ময়দান > অন্তর্দন্দের জেরে আইএফএ সচিব পদ থেকে ইস্তফা জয়দীপ মুখোপাধ্যায়ের
আইএফএ সচিব পদ থেকে ইস্তফা জয়দীপ মুখোপাধ্যায়ের। ছবি: ফেসবুক

অন্তর্দন্দের জেরে আইএফএ সচিব পদ থেকে ইস্তফা জয়দীপ মুখোপাধ্যায়ের

  • শুক্রবার সন্তোষট্রফি রানার্স দলের সঙ্গে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে সুনীল ছেত্রীর ভারতীয় দল। ম্যাচটি খেলা হবে কিশোরভারতী স্টেডিয়ামে। সেই ম্যাচের বিষয়ই তিনি ফুটবলারদের সঙ্গে কথাও বলেছেন।

শুভব্রত মুখার্জি: দীর্ঘদিন বাদে ভালো খেলতে শুরু করেছে বাংলা দল। যদিও সন্তোষ ট্রফিতে দুর্দান্ত লড়েও ফাইনালে হারের মুখ দেখতে হয়েছে তাদের। ধীরে ধীরে মাঠেও ফিরতে শুরু করেছে দর্শক। যুবভারতীতে আই লিগের ফাইনালে গোকুলাম কেরালা বনাম মহামেডান স্পোর্টিংয়ের ফাইনালে যে উন্মাদনা দেখা গিয়েছিল তা দীর্ঘদিন দেখা যায়নি। সেই ভার্চুয়াল ফাইনালেরও আয়োজন দুর্দান্তভাবে সংগঠিত করেছিল জয়দীপ মুখোপাধ্যায়ের নেতৃত্বাধীন আইএফএ। এমন পরিস্থিতিতে হঠাৎ করেই যেন কেটে গেল সুর, তাল, ছন্দ। হঠাৎ করেই সবাইকে বিস্মিত করে দিয়ে বৃহস্পতিবার সন্ধ্যায় আইএফএ সচিবের পদ থেকে ইস্তফা দিলেন জয়দীপ মুখোপাধ্যায়।

আইএফএতে বিশেষ করে শীৰ্ষ কর্তাদের মধ্যে 'চাপা' গোষ্ঠীদ্বন্দ্ব ছিল দীর্ঘদিন। মনে করা হচ্ছে সেই কারণেই পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন সচিব জয়দীপ মুখোপাধ্যায়। সারাদিন জুড়ে কার্যত কাকপক্ষীও টের পাননি সচিবের পদত্যাগের ভাবনার কথা। সকাল বেলা বাংলা দলের অনুশীলনেও গিয়েছিলেন।

অনুশীলন শুরুর আগেই গিয়েছিলেন পৌঁছে। অনুশীলন শেষে কোচ, ফুটবলারদের সঙ্গে মিটিং ও করেছেন। শুক্রবার সন্তোষট্রফি রানার্স দলের সঙ্গে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে সুনীল ছেত্রীর ভারতীয় দল। ম্যাচটি খেলা হবে কিশোরভারতী স্টেডিয়ামে। সেই ম্যাচের বিষয়ই তিনি ফুটবলারদের সঙ্গে কথাও বলেছেন।

ময়দানের অন্যতম প্রধান দল মোহনবাগানের ক্লাব তাঁবুতে বাংলা দলের সংবর্ধনা অনুষ্ঠানেও উপস্থিত ছিলেন তিনি। কিন্তু তারপর থেকেই পরিস্থিতি বদলাতে শুরু করে। বিকেলেই ছবি বদলে গেল। চেয়ারম্যান সুব্রত দত্ত ও আইএফএ সভাপতি অজিত বন্দ্যোপাধ্যায়কে ইমেল করে নিজের পদত্যাগপত্র পাঠিয়ে দেন সচিব। সূত্রের খবর ১৫ জুন থেকে কার্যকর হবে সচিবের এই পদত্যাগ। এতদিন পর্যন্ত সচিবের কাজ সামলাতে হবে তাকেই।

বিভিন্ন সূত্র মারফত খবর নতুন কোষাধক্ষের সঙ্গে মতের অমিল হচ্ছিল দীর্ঘদিন ধরেই। তবে অনেকেই আবার বলছেন এটা জয়দীপের কোনও নতুন 'পন্থা'ও হতে পারে কারণ পদত্যাগের এই 'নাটক' এই প্রথম নয়। এর আগেও একবার পদত্যাগ করেছিলেন সচিব পদ থেকে। কিছুদিন পরে পদত্যাগ প্রত্যাহার করেন। তবে বিশেষজ্ঞদের মতে এবার সেই সম্ভাবনা খুব কম।

বন্ধ করুন