বাংলা নিউজ > ময়দান > গড়া হবে জুনিয়র এটিকে মোহনবাগান দল, ফুটবলার বাছবেন স্বয়ং ফেরান্দো
ফেরান্দো (PTI)

গড়া হবে জুনিয়র এটিকে মোহনবাগান দল, ফুটবলার বাছবেন স্বয়ং ফেরান্দো

  • ২০ তারিখ থেকে শুরু হওয়া এই মহাযজ্ঞের ক্ষেত্রে ফুটবলার স্কাউটিংয়ের দায়িত্ব পালন করবেন জুয়ান ফেরান্দো। উপস্থিত থাকবেন সিনিয়র দলের সহকারী কোচ বাস্তব রায়ও। উল্লেখ্য ভবিষ্যত কিয়ান নাসিরি, সুমিত রাঠিদের খুঁজে বের করাই এই পরিকল্পনার মূল লক্ষ্য।

শুভব্রত মুখার্জি: শেষ কয়েকটি মরশুমেই আইএসএলে খেলছে এটিকে মোহনবাগান দল। দল পরিচালনা, ফুটবলার রিক্রুট, কোচ নির্বাচন থেকে ক্লাব জিম হোক বা পরিকাঠামো সবেতেই প্রফেশনালিজমের ছোঁয়া লেগেছে এটিকে মোহনবাগানে। ক্লাবের যে কোন পরিকল্পনা বা সিদ্ধান্তে এই প্রফেশনালিজমের ছাপ স্পষ্ট। সম্প্রতি এমন বেশ কিছু সিদ্ধান্ত এটিকে মোহনবাগান ক্লাব নিয়েছে যা সাধারণত আমরা ইউরোপীয় ফুটবলে খেলা নামজাদা ক্লাবগুলোতে দেখতে পাই। এই সিদ্ধান্তের অন্যতম হল জুনিয়র দল গঠন করা। আর এই জুনিয়র দলের ফুটবলার বাছার অর্থাৎ নির্বাচন করার দায়িত্ব তারা দিয়েছেন স্প্যানিশ কোচ জুয়ান ফেরান্দোকেই। যিনি এই মুহূর্তে সিনিয়র দলের হেড কোচেরও দায়িত্ব সামলাচ্ছেন।

প্রসঙ্গত ক্লাবের তরফে জানা গিয়েছে এই উদ্দেশ্যে সোমবার থেকেই যুবভারতীতে বসছে ট্রায়ালের আসর। ২০-২২ জুন পর্যন্ত চলবে অনুর্ধ্ব-১৮ দল বেছে নেওয়ার কাজ। ২০০৫ সালের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বরের মধ্যে যাদের জন্ম তারা এই ট্রায়ালে যোগ দিতে পারবেন। ২০ তারিখ থেকে শুরু হওয়া এই মহাযজ্ঞের ক্ষেত্রে ফুটবলার স্কাউটিংয়ের দায়িত্ব পালন করবেন জুয়ান ফেরান্দো। উপস্থিত থাকবেন সিনিয়র দলের সহকারী কোচ বাস্তব রায়ও। উল্লেখ্য ভবিষ্যত কিয়ান নাসিরি, সুমিত রাঠিদের খুঁজে বের করাই এই পরিকল্পনার মূল লক্ষ্য।

জুনিয়র পর্যায়ের ট্যালেন্টড ফুটবলারদের সিনিয়র দলে সুযোগ দেওয়া হবে দীর্ঘমেয়াদি পরিকল্পনার অঙ্গ হিসেবে। এআইএফএফ আয়োজিত বিভিন্ন বয়সভিত্তিক প্রতিযোগিতায় ক্লাব যে দল নামাবে তাতেও সুযোগ করে দেওয়া হবে এই ফুটবলারদের। ২৪-২৬ জুন যুবভারতীতে বসবে অনুর্ধ্ব-১৫ দলের ট্রায়ালের আসর। ২০০৮ থেকে ২০০৯ সালের মধ্যে যাদের জন্মতারিখ তারা অংশ নিতে পারবে এই ট্রায়ালে।

বন্ধ করুন