বাংলা নিউজ > ময়দান > ১৩-১ গোলে কানাডাকে হেলায় উড়িয়ে জুনিয়র হকি বিশ্বকাপে লড়াইয়ে ফিরল ভারত
কানাডাকে ১৩-১ উড়িয়ে দিল ভারত।
কানাডাকে ১৩-১ উড়িয়ে দিল ভারত।

১৩-১ গোলে কানাডাকে হেলায় উড়িয়ে জুনিয়র হকি বিশ্বকাপে লড়াইয়ে ফিরল ভারত

  • জুনিয়র হকি বিশ্বকাপের ইতিহাসে এটি একটি ম্যাচে হওয়া দ্বিতীয় সর্বোচ্চ গোল। চলতি বিশ্বকাপেই আমেরিকাকে ১৭-০ গোলে হারিয়েছে স্পেন। যা একটি ম্যাচে সর্বোচ্চ গোলের নজির।

শুভব্রত মুখার্জি: চলতি জুনিয়র হকি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে লড়াই করেও হেরে যাওয়ার পরে, দ্বিতীয় ম্যাচে ঘুরে দাঁড়াল ভারত। ২০১৩ সালের রানার্স আপ দল ফ্রান্সের বিরুদ্ধে ৪-৫ গোলে হারার পরের দিনই ভারতীয় জুনিয়র হকি দলের তারকারা রীতিমতো ছেলেখেলা করল কানাডাকে নিয়ে। ১৩-১ গোলের বিরাট ব্যবধানে কার্যত কানাডার টিমকে একেবারে উড়িয়ে দিল ভারত।

দলের হয়ে হ্যাটট্রিক করলেন সহ অধিনায়ক সঞ্জয় এবং হুন্ডাল সিং। ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়ামে গ্রুপ 'বি' র পুল ম্যাচে ডিফেন্ডিং চ্যাম্পিয়ান ভারতের এই বিরাট জয়ের ফলে উজ্জ্বল হল তাদের সেমিফাইনালে যাওয়ার রাস্তা। উল্লেখ্য জুনিয়র হকি বিশ্বকাপের ইতিহাসে এটি একটি ম্যাচে হওয়া দ্বিতীয় সর্বোচ্চ গোল। চলতি বিশ্বকাপেই আমেরিকাকে ১৭-০ গোলে হারিয়েছে স্পেন। যা একটি ম্যাচে সর্বোচ্চ গোলের নজির।

প্রসঙ্গত আজ টুর্নামেন্টে নিজের ব্যক্তিগত দ্বিতীয় হ্যাটট্রিকটি করলেন ভারতের সহ অধিনায়ক সঞ্জয়। উল্লেখ্য আগের দিন ফ্রান্সের বিরুদ্ধেও হ্যাটট্রিক করেছিলেন তিনি। আরাইজিত সিং হুন্ডালও এদিন হ্যাটট্রিক করেন। এর পাশাপাশি উত্তম সিং এবং সরদানন্দ তিওয়ারি দু'টি করে গোল করেন। ভারতের হয়ে এ দিন অপর তিনটি গোল করেন বিবেক সাগর প্রসাদ, অভিষেক লাকরা এবং মনিন্দর সিং। এই হারের ফলে কার্যত টুর্নামেন্ট থেকে ছিটকে গেল কানাডা। কারণ প্রথম ম্যাচে পোল্যান্ডের কাছে তারা ১-০ গোলে হেরেছিল। জয়ের ফলে ভারত ,ফ্রান্সের পরে গ্রুপে দ্বিতীয় স্থানে উঠে এল।

বন্ধ করুন