বাংলা নিউজ > ময়দান > স্ত্রী উল্লার জন্যই লিভারপুলকে চ্যাম্পিয়ন দলে পরিণত করতে পেরেছেন ক্লপ

স্ত্রী উল্লার জন্যই লিভারপুলকে চ্যাম্পিয়ন দলে পরিণত করতে পেরেছেন ক্লপ

সস্ত্রীক জুরগেন ক্লপ। ছবি- গেটি ইমেজেস।

২০১৫ সালে ম্যানেজার হিসেবে দায়িত্ব নেওয়ার পর জুরগেন ক্লপ রেডসদের প্রিমিয়র লিগ ছাড়াও, চ্যাম্পিয়ন্স লিগ, সুপার কাপ ও ফিফা ক্লাব ওয়ার্ল্ড কাপের খেতাব এনে দিয়েছেন।

৩০ বছর পর প্রিমিয়র লিগ খেতাব। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ জয়। উয়েফা সুপার কাপ এবং ফিফা ক্লাব ওয়ার্ল্ড কাপের ট্রফি। ২০১৫ সালে ম্যানেজার হিসেবে দায়িত্ব নেওয়ার পর লিভারপুলকে অভাবনীয় সাফল্য এনে দিয়েছেন জুরগেন ক্লপ।

স্বাভাবিকভাবেই লিভারপুল সমর্থকদের কাছে নায়কের মর্যাদা পাচ্ছেন জার্মান ম্যানেজার। লিভারপুলে ক্লপের অবদান অস্বীকার করার উপায় নেই। তবে এক্ষেত্রে ম্যানেজারের থেকেও বেশি কৃতিত্ব প্রাপ্য তাঁর স্ত্রী'র। ক্লপ লিভারপুলকে চ্যাম্পিয়ন দলে পরিণত করতে পেরেছেন স্ত্রী'র জন্যই।

লিভারপুলের কিংবদন্তি ফিল থম্পসন জানালেন রহস্যটা। স্ত্রী উল্লার জন্যই ক্লপের লিভারপুলে আসা। নাহলে তিনি রেডসদের নয়, দায়িত্ব নিতেন রেড ডেভিলসদের।

আসলে, ২০১৩ সালে অ্যালেক্স ফার্গুসন সরে যাওয়ার পর ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের কোচ হওয়ার প্রস্তাব ছিল ক্লপের সামনে। তবে তাঁর স্ত্রী উল্লা তাঁকে বারণ করেছিলেন ইউনাইটেডের দায়িত্ব নিতে। পরে ২০১৫-য় যখন লিভারপুল প্রস্তাব দেয় ক্লপকে, তখন তাঁর স্ত্রীই পরামর্শ দিয়েছিলেন প্রস্তাব গ্রহণ করার।

থম্পসন বলেন, ‘স্কাই স্পোর্টসের ইন্টারভিউয়ে আমি একবার ক্লপকে জিজ্ঞাসা করেছিলাম, লিভারপুল ও ক্লপ কি একে অপরের জন্য তৈরি হয়েছে? তখন ও আমার দিকে তাকিয়ে জিজ্ঞাসা করে কেন? পরে ক্লপ বলে যে, ও ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের দায়িত্ব নিত, যদি না ওর স্ত্রী বলত, এটা ঠিক হবে না। অদ্ভূত বিষয় হল, যখন লিভারপুলের প্রস্তাব আসে, তখন ওর স্ত্রী বলে, দায়িত্ব নেওয়া উচিত।’

সুতরাং, একা কোচের কাছেই নয়, লিভাপুল সমর্থকদের কৃতজ্ঞ থাকা ক্লপের স্ত্রী'র কাছেও।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ভোট দিতে পারলেন না মুখ্যমন্ত্রীর ভাই বাবুন, হাওড়ার ভোটার গোটা ঘটনায় অবাক 'কোনও দেশই তাদের…' ভারতীয় অর্থনীতির আসল ইস্য়ু নিয়ে মুখ খুললেন রঘুরাম রাজন ফের ঊর্ধ্বমুখী করোনার গ্রাফ! বাংলাতেও এবার FLiRT, কী বলছেন বিশেষজ্ঞরা মহাকাশে বেড়াতে গেলেন প্রথম ভারতীয়, প্রাইভেট মহাকাশযানে পাড়ি দিলেন তাঁরা ‘‌আমি কৃতজ্ঞ থাকব, এখন রাজ্য আছে পালের গোদা হারিয়ে গেছে’‌, মমতার তুলনায় কারা?‌ জুটি বেঁধে একাধিক হিট উপহার দিয়েছেন বাংলাকে, জন্মদিনে পরিচালককে চিনতে পারছেন? ‘জওয়ান’-এ প্রশ্ন তোলেন মরচে ধরা সিস্টেম নিয়ে, বউ-বাচ্চাদের নিয়ে ভোট দিলেন শাহরুখ কেউ এলেন সেজেগুজে, তো কেউ আনলেন নতুন গাড়ি! মুম্বইতে জমজমাট তারকাদের ভোট সব থেকে বেশি ছয়, সেরা বোলিং, সর্বোচ্চ ইনিংস, লিগের শেষে IPL-এর যাবতীয় পরিসংখ্যান আইপিএলে ডাহা ফেল হার্দিকরা, রোহিতদের সঙ্গে পর্যালোচনায় বসবে মুম্বই ম্যানেজমেন্ট!

Latest IPL News

আইপিএলে ডাহা ফেল হার্দিকরা, রোহিতদের সঙ্গে পর্যালোচনায় বসবে মুম্বই ম্যানেজমেন্ট! IPL-এ দুরন্ত পারফরমেন্স,রিজার্ভ ক্রিকেটার হিসেবে অজিদের বিশ্বকাপ দলে ম্যাকগার্ক আমদাবাদে ৪ ISIS জঙ্গিকে গ্রেফতার করল ATS, মঙ্গলবারই আছে KKR-র ম্যাচ 'বরোদার অধিনায়ক বলেছিল দলে তোমার জায়গা নেই,ওর জন্যই আজ আমি এখানে’, বলছেন স্বপনীল SA সিরিজের জন্য WI দল ঘোষণা, IPL 2024-এর কারণে শক্তিশালী দল গড়তে পারেনি উইন্ডিজ হোম অ্যাডভান্টেজ কাজে লাগাতে পারেনি… PBSK-র ব্যর্থতার কারণ জানালেন সঞ্জয় বাঙ্গার IPL-র স্বার্থে বড় আত্মত্যাগ ক্যারিবিয়ানদের, অধিনায়ককে ছাড়াই নামছে T20 সিরিজে ধোনির ভবিষ্যত কি সেটা ও ভালো করেই জানে:- মাহির প্রশংসা করে এরিক সিমন্সের মন্তব্য IPL 2024: ধোনির ১১০ মিটারের ছক্কায় 'রিঙ্কু ভীতি' গ্রাস করেছিল যশ দয়ালের বাবাকে কোহলি একা নন, ধোনির সঙ্গে ড্রেসিংরুমে দেখা করতে যান এই প্রাক্তন RCB তারকাও

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.