বাংলা নিউজ > ময়দান > স্ত্রী উল্লার জন্যই লিভারপুলকে চ্যাম্পিয়ন দলে পরিণত করতে পেরেছেন ক্লপ
সস্ত্রীক জুরগেন ক্লপ। ছবি- গেটি ইমেজেস।
সস্ত্রীক জুরগেন ক্লপ। ছবি- গেটি ইমেজেস।

স্ত্রী উল্লার জন্যই লিভারপুলকে চ্যাম্পিয়ন দলে পরিণত করতে পেরেছেন ক্লপ

  • ২০১৫ সালে ম্যানেজার হিসেবে দায়িত্ব নেওয়ার পর জুরগেন ক্লপ রেডসদের প্রিমিয়র লিগ ছাড়াও, চ্যাম্পিয়ন্স লিগ, সুপার কাপ ও ফিফা ক্লাব ওয়ার্ল্ড কাপের খেতাব এনে দিয়েছেন।

৩০ বছর পর প্রিমিয়র লিগ খেতাব। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ জয়। উয়েফা সুপার কাপ এবং ফিফা ক্লাব ওয়ার্ল্ড কাপের ট্রফি। ২০১৫ সালে ম্যানেজার হিসেবে দায়িত্ব নেওয়ার পর লিভারপুলকে অভাবনীয় সাফল্য এনে দিয়েছেন জুরগেন ক্লপ।

স্বাভাবিকভাবেই লিভারপুল সমর্থকদের কাছে নায়কের মর্যাদা পাচ্ছেন জার্মান ম্যানেজার। লিভারপুলে ক্লপের অবদান অস্বীকার করার উপায় নেই। তবে এক্ষেত্রে ম্যানেজারের থেকেও বেশি কৃতিত্ব প্রাপ্য তাঁর স্ত্রী'র। ক্লপ লিভারপুলকে চ্যাম্পিয়ন দলে পরিণত করতে পেরেছেন স্ত্রী'র জন্যই।

লিভারপুলের কিংবদন্তি ফিল থম্পসন জানালেন রহস্যটা। স্ত্রী উল্লার জন্যই ক্লপের লিভারপুলে আসা। নাহলে তিনি রেডসদের নয়, দায়িত্ব নিতেন রেড ডেভিলসদের।

আসলে, ২০১৩ সালে অ্যালেক্স ফার্গুসন সরে যাওয়ার পর ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের কোচ হওয়ার প্রস্তাব ছিল ক্লপের সামনে। তবে তাঁর স্ত্রী উল্লা তাঁকে বারণ করেছিলেন ইউনাইটেডের দায়িত্ব নিতে। পরে ২০১৫-য় যখন লিভারপুল প্রস্তাব দেয় ক্লপকে, তখন তাঁর স্ত্রীই পরামর্শ দিয়েছিলেন প্রস্তাব গ্রহণ করার।

থম্পসন বলেন, ‘স্কাই স্পোর্টসের ইন্টারভিউয়ে আমি একবার ক্লপকে জিজ্ঞাসা করেছিলাম, লিভারপুল ও ক্লপ কি একে অপরের জন্য তৈরি হয়েছে? তখন ও আমার দিকে তাকিয়ে জিজ্ঞাসা করে কেন? পরে ক্লপ বলে যে, ও ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের দায়িত্ব নিত, যদি না ওর স্ত্রী বলত, এটা ঠিক হবে না। অদ্ভূত বিষয় হল, যখন লিভারপুলের প্রস্তাব আসে, তখন ওর স্ত্রী বলে, দায়িত্ব নেওয়া উচিত।’

সুতরাং, একা কোচের কাছেই নয়, লিভাপুল সমর্থকদের কৃতজ্ঞ থাকা ক্লপের স্ত্রী'র কাছেও।

বন্ধ করুন