বাংলা নিউজ > ময়দান > ইউরোর ঠিক আগেই করোনায় আক্রান্ত স্পেনের অধিনায়ক
সার্জিয়ো বুস্কেটস।
সার্জিয়ো বুস্কেটস।

ইউরোর ঠিক আগেই করোনায় আক্রান্ত স্পেনের অধিনায়ক

  • স্পেন অধিনায়ক সার্জিয়ো বুস্কেটসের করোনায় আক্রান্ত হওয়ার খবরে নড়েচড়ে বসেছে পর্তুগাল ফুটবল দলও। গত শুক্রবারের ম্যাচের পর পর্তুগাল শিবিরের প্রত্যেকের প্রথম টেস্টের রিপোর্ট নেগেটিভ এলেও, দ্বিতীয় বার করোনা টেস্ট করানো হয়েছে বলে জানা গিয়েছে।

ইউরো কাপের বল গড়ানোর আগেই শুরু হয়ে গেল করোনা আতঙ্ক। স্পেনের অধিনায়ক সার্জিয়ো বুস্কেটসের করোনায় আক্রান্ত হওয়ার খবর জানিয়েছে স্পেনের ফুটবল ফেডারেশন। তাঁকে আপাতত দলের থেকে একেবারে আলাদা করে আইসোলেশনে রাখা হয়েছে।

১৫ জুন সুইডনের বিরুদ্ধে ইউরো কাপের প্রথম ম্যাচ রয়েছে স্পেনের। সেই ম্যাচে বুস্কেটসকে পাওয়া যাবে না বলেই প্রাথমিক ভাবে জানানো হয়েছে। এমনকী বুস্কেটস করোনায় আক্রান্ত হওয়ায় মঙ্গলবারের লিথুয়ানিয়ার বিরুদ্ধে শেষ প্রস্তুতি ম্যাচেও খেলতে পারবে না স্পেন।

আগের প্রস্তুতি ম্যাচে পর্তুগালের বিরুদ্ধে স্পেনের হাড্ডাহাড্ডি লড়াই হলেও গোলশূন্য ভাবে সেই ম্যাচ শেষ হয়। তবে সেই ম্যাচের পরেই নিয়ম মেনে স্পেনের সব ফুটবলারের কোভিড ১৯ টেস্ট করানো হয়েছিল। আর সেই রিপোর্ট আসতেই দেখা যায় অধিনায়ক নিজেই করোনায় আক্রান্ত। 

বুস্কেটসকে সঙ্গে সঙ্গে আইসোলেশনে পাঠানো হয়েছে। সেই সঙ্গে স্পেনের বাকি ফুটবলারদের করোনার দ্বিতীয় টেস্টের রিপোর্ট নেগেটিভ এলেও প্রত্যেককেই আইসোলেশনে রাখা হয়েছে। এমন কী স্পেন অধিনায়কের করোনায় আক্রান্ত হওয়ার খবরে নড়েচড়ে বসেছে পর্তুগাল ফুটবল দলও। গত শুক্রবারের ম্যাচের পর পর্তুগাল  শিবিরের প্রত্যেকের প্রথম টেস্টের রিপোর্ট নেগেটিভ এলেও, দ্বিতীয় বার করোনা টেস্ট করানো হয়েছে বলে জানা গিয়েছে।

মঙ্গলবার লিথুয়ানিয়ার বিরুদ্ধে এখন স্পেনের অনূর্ধ্ব-২১ দল খেলবে। স্পেনের ফুটবল ফেডারেশনের তরফে এই ম্যাচের টিকিট ফেরৎ নেওয়া হচ্ছে। আর কেউ যদি স্পেনের অনূর্ধ্ব-২১ দলের সঙ্গে ম্যাচটি দেখতে চান, সে ক্ষেত্রে তাঁদের কম মূল্যো টিকিট দেওয়া হচ্ছে।

বন্ধ করুন