বাংলা নিউজ > ময়দান > অজিদের কোচের পদ থেকে ইস্তফা দিতে চেয়েছিলেন ল্যাঙ্গার
জাস্টিন ল্যাঙ্গার
জাস্টিন ল্যাঙ্গার

অজিদের কোচের পদ থেকে ইস্তফা দিতে চেয়েছিলেন ল্যাঙ্গার

  • শারীরিক অসুস্থতার জন্য দায়িত্ব ছাড়তে চেয়েছিলেন তিনি। 

তিনি একসময়ের অস্ট্রেলিয়ার ক্রিকেট দলের দাপুটে বাঁহাতি ওপেনার জাস্টিন ল্যাঙ্গার। ম্যাথু হেডেনের সাথে জুটি বেঁধে বিশ্ব ক্রিকেটকে শাসন করেছেন তিনি। বর্তমানে তিনি অস্ট্রেলিয়ার জাতীয় ক্রিকেট দলের কোচের দায়িত্ব সামলাচ্ছেন।

 ২০১৮ সালের মার্চ মাস অস্ট্রেলিয়া তথা বিশ্ব ক্রিকেটের অন্যতম কলঙ্কিত অধ্যায়।সেই সময় বল বিকৃতির অভিযোগে নির্বাসিত হয়েছিলেন অজিদের তৎকালীন অধিনায়ক স্টিভ স্মিথ, সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নার ও ব্যাটসম্যান ব্যানক্রফট । এই টালমাটাল আবহে অজি দলের কোচ হিসেবে দায়িত্ব নিজের ঘাড়ে তুলে নিয়েছিলেন জাস্টিন ল্যাঙ্গার। নিজের ব্যক্তিগত জীবনেও কিন্তু তখন বেশ চাপে রয়েছেন ল্যাঙ্গার। এমন আবহে ল্যাঙ্গারের নেতৃত্বে বিশ্বকাপের মঞ্চে, অ্যাশেজ সিরিজে অস্ট্রেলিয়ার লড়াই চাক্ষুষ করল ক্রিকেট বিশ্ব।

সেই ল্যাঙ্গার নাকি একটা সময় সিদ্ধান্ত নিয়ে ফেলেছিলেন বা বলা ভাল একটা সময় তার মনে হয়েছিল, কোচিংই ছেড়ে দেবেন তিনি। কোচের কানের এক সমস্যায় সারা দিন গা বমি ভাব থাকত তার। কোনও কাজ করতে ভাল লাগত না। কানে টিউমার হয়েছিল ভেবে নিয়েছিলেন তিনি। ২৫ বছর আগে নিজের বাবাকে দেখেছেন একই রোগে ভুগতে। ফলে ভয়টা জাঁকিয়ে বসেছিল তার মনে। 

ল্যাঙ্গার জানান 'অস্বাভাবিক অবস্থা তখন। ইংল্যান্ডে তখন বিশ্বকাপ খেলছি আমরা। সকালবেলা ঘুম থেকে উঠে মনে হল আমি যুদ্ধ ক্ষেত্রে।সেইসময় বাঁ দিকের কানে টানা ১০ মাস এই সমস্যা চলল। সব সময় মনে হত আমি যেন মত্ত, সমুদ্রপীড়া হলে যেমন হয়। এত কষ্ট নিয়ে পারছিলাম না। প্রায় সিদ্ধান্ত নিয়ে ফেলেছিলাম কোচিং ছেড়ে দেওয়ার।'

বন্ধ করুন