বাড়ি > ময়দান > চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে গিয়ে কোচ ছাঁটাই জুভেন্তাসের

দলকে সিরি-এ চ্যাম্পিয়ন করা সত্ত্বেও চাকরি গেল জুভেন্তাস কোচের। রোনাল্ডোরা চ্যাম্পিয়ন্স লিগের প্রি-কোয়ার্টার থেকে ছিটকে যাওয়ার ২৪ ঘণ্টার মধ্যেই মাউরিজিও সারিকে ম্যানেজারের পদ থেকে ছেঁটে ফেলল ইতালিয়ান চ্যাম্পিয়নরা।

জুভেন্তাসের তরফে সোশ্যাল মিডিয়ায় সারির সঙ্গে সম্পর্ক ছিন্ন করার কথা জানিয়ে দেওয়া হয়। পরে ওল্ড লেডির পক্ষ থেকে বিজ্ঞপ্তিতে জানানো হয়, ‘টানা নবম সিরি-এ চ্যাম্পিয়নের খেতাব এনে দিয়ে জুভেন্তাসের ইতিহাসে নতুন পৃষ্ঠা সংযোজনের জন্য ক্লাব ধন্যবাদ জানায় কোচকে।’

টুইটারে জুভেন্তাস লেখে, 'মাউরিজিও সারিকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হল।' পরে আরও একটি টুইটে লেখা হয়, 'সব কিছুর জন্য ধন্যবাদ মিস্টার সারি।'

জুভেন্তাসে মাত্র একটি মরশুম স্থায়ী হল সারির মেয়াদ। যদিও দীর্ঘ কোচিং কেরিয়ারের প্রচুর দলবদল করেছেন তিনি। গত বছর চেলসির দায়িত্ব ছেড়ে তিনি রোনাল্ডোদের ম্যানেজার নিযুক্ত হন। ম্যানেজার হিসেবে চেলসিকে গত মরশুমেই ইউরোপা লিগ চ্যাম্পিয়ন করেন তিনি।

সন্দেহ নেই যে, এই মুহূর্তে জুভেন্তাসের প্রধান লক্ষ্য উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ জয়। সেকারণেই বিপুল অর্থে রিয়াল মাদ্রিদ থেকে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে দলে নেয় তারা। সারিকে কোচ করে আনার পিছনেও জুভেন্তাসের সেই উদ্দেশ্যই ছিল। লক্ষ্য পূরণে ব্যর্থ হওয়ায় কোচের সঙ্গে চুক্তি ধরে রাখার পথে হাঁটেনি ওল্ড লেডি।

বন্ধ করুন