বাংলা নিউজ > ময়দান > পিরলোকে ছেঁটে আলেগ্রিকে ফেরাতে চলেছে জুভেন্তাস
পিরলোর পরিবর্তে জুভেন্তাসে ফিরতে চলেছেন আলেগ্রি।
পিরলোর পরিবর্তে জুভেন্তাসে ফিরতে চলেছেন আলেগ্রি।

পিরলোকে ছেঁটে আলেগ্রিকে ফেরাতে চলেছে জুভেন্তাস

  • পিরলোর কোচিংয়ে অবশ্য আহামরি পারফরম্যান্স ছিল না জুভেন্তাসের। সিরি-এ-তে তারা চতুর্থ হয়েছে। চ্যাম্পিয়ন্স লিগেও ব্যর্থ তারা।

শোনাই যাচ্ছিল। শেষ পর্যন্ত জুভেন্তাসের পক্ষ থেকেও জানিয়ে দেওয়া হল, আন্দ্রেয়া পিরলো আর পরের মরশুমে জুভেন্তাসের দায়িত্বে থাকছেন না। শোনা যাচ্ছে, তাঁর বদলে ফিরতে চলেছেন মাসিমিলিয়ানো আলেগ্রি।

জুভেন্তাসের অফিসিয়াল টুইটার হ্য়ান্ডলে পিরলোর একটি ছবি দিয়ে লেখা হয়েছে, ‘থ্যাঙ্ক ইউ ফর এভরিথিং পিরলো’। এর অর্থই সরকারি  ভাবে পিরলোকে বিদায় জানানো।

কোনও সিনিয়র দলের কোচ হিসেবে ২০২০ সালে প্রথম জুভেন্তাসের দায়িত্ব নেন পিরলো। এর আগে কোনও সিনিয়র দলকে কখনও কোচিং করাননি ইতালির প্রাক্তন তারকা ফুটবলার। জুভেন্তাসের অনূর্ধ্ব-২৩ দলকে কোচিং করিয়েছিলেন।

পিরলোর কোচিংয়ে অবশ্য আহামরি পারফরম্যান্স ছিল না জুভেন্তাসের। সিরি-এ-তে তারা চতুর্থ হয়েছে। চ্যাম্পিয়ন্স লিগেও ব্যর্থ। জুভেন্তাসের তরফে একটি বিবৃতিতে বলা হয়েছে, ‘সাহস, দায়বদ্ধতা, প্যাশন, সবটাই নিয়মিত ভাবে তাঁর কাজে প্রতিফলিত হয়েছে। যার জন্য হৃদয় থেকে হৃদয় থেকে আন্দ্রেকে ধন্যবাদ জানাচ্ছি।’ এর সঙ্গেই বলা হয়েছে, ‘ওর সুন্দর ভবিষ্যতের জন্য ওকে শুভেচ্ছা জানাচ্ছি। তবে একটা কথা সকলকে বলতেই হবে, এই বিশেষ অভিজ্ঞতা আমাদের দু'তরফ থেকে এখানেই সমাপ্ত হচ্ছে।’

আলেগ্রিকে ফেরানোর বড় কারণ হল, জুভেন্তাসের কোচ হিসেবে সফল তিনি। ২০১৪ থেকে ২০১৯ আলেগ্রির কোচিংয়ে টানা সিরি-এ চ্যাম্পিয়ন হয়েছে জুভিন্তাস। এ ছাড়া অন্যান্য় ট্রফির সঙ্গে জুভেন্তাসকে দু'বার চার বার চ্যাম্পিয়ন্স লিগে রানার্স আপও করিয়েছে আলেগ্রি। সেই কোচের হাতেই আবার জুভেন্তাসের দায়িত্ব তুলে দিচ্ছে ক্লাব কর্তৃপক্ষ।

বন্ধ করুন