বাংলা নিউজ > ময়দান > রোনাল্ডোর জুভেন্তাসকে ঘাড় ধাক্কা দিয়ে সিরি-এ থেকে বের করে দেওয়ার হুমকি
রোনাল্ডোর ক্লাবের ভবিষ্যত কী? ছবি: রয়টার্স
রোনাল্ডোর ক্লাবের ভবিষ্যত কী? ছবি: রয়টার্স

রোনাল্ডোর জুভেন্তাসকে ঘাড় ধাক্কা দিয়ে সিরি-এ থেকে বের করে দেওয়ার হুমকি

  • সুপার লিগে মোট ১২টি ক্লাব যোগ দিয়েছিল। ইপিএলের ছ'টি ক্লাব সবার আগে লুপার লিগ থেকে সরে এসেছে। এর পর একে একে ইতালির এসি মিলান, ইন্টার মিলানও সরে দাঁড়ায়। সেই দিক থেকে দেখতে গেলে ইতালির একমাত্র ক্লাব হিসেবে সুপার লিগে রয়ে গিয়েছে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর জুভেন্তাসই।

জুভেন্তাসকে রীতিমতো হুমকি দিল ইতালির ফুটবল ফেডারেশন। সিরি-এ থেকে তাদের ঘাড় ধাক্কা দিয়ে বের করে দেওয়ার দাবি করেছেন ইতালির ফুটবল ফেডারেশনের প্রেসিডেন্ট গ্যাব্রিয়াল গ্রাভিনা। কিন্তু কেন?

গ্র্যাবিয়ালের দাবি, জুভেন্তাস যদি সুপার লিগ থেকে নাম প্রত্যাহার না করে, তবে সিরি-এ থেকে বের করে দেওয়া হবে তাদের। তিনি স্পষ্ট ভাষায় জানিয়ে দিয়েছেন, ‘ওরা যদি সুপার লিগ থেকে নাম না তোলে, তবে ওদের বাদ দিয়ে দেওয়া হবে।’

আসলে সুপার লিগে মোট ১২টি ক্লাব যোগ দিয়েছিল। তার মধ্যে জুভেন্তাসও ছিল। ইপিএলের ছ'টি ক্লাব সবার আগে লুপার লিগ থেকে সরে এসেছে। এর পর একে একে ইতালির এসি মিলান, ইন্টার মিলানও সরে দাঁড়ায়। সেই দিক থেকে দেখতে গেলে ইতালির একমাত্র ক্লাব হিসেবে সুপার লিগে রয়ে গিয়েছে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর জুভেন্তাসই। যে কারণে বিরক্ত ইতালির ফুটবল ফেডারেশনের প্রেসিডেন্ট। গ্রাভিনা বলে দিয়েছেন, ‘ওরা (জুভেন্তাস) যদি নিয়ম না মানে, সুপার লিগ থেকে না বেরিয়ে আসা, তবে পরের সিরি এ-তে নাম নথিভুক্ত করার আগেই ওদের বাদ দিয়ে দেওয়া হবে। ওদের ছাড়াই হবে ইতালির লিগ।’

এ দিকে উয়েফাও জানিয়ে দিয়েছে, সুপার লিগের সঙ্গে যে ক্লাব যুক্ত থাকবে, তারা চ্যাম্পিয়ন্স লিগ খেলতে পারবে না। পুরো ঘটনায় রীতিমতো বিরক্ত জুভেন্তাস। এর আগেও উয়েফা, ফিফা প্রত্যেকেই নানা ভাবে হুমকি দিচ্ছিল। আর এই হুমকির প্রতিবাদে শনিবার জুভেন্তাস, বার্সেলোনা এবং রিয়াল মাদ্রিদ উয়েফার তীব্র সমালোচনাও করেছে। দেখার, এই সুপার লিগ বিতর্ক কতদূর গড়ায়!

বন্ধ করুন