বাংলা নিউজ > ময়দান > ভাইয়ের পাশে দাঁড়িয়ে উমরের জরিমানার টাকা দেওয়ার দায়িত্ব নিলেন দাদা কামরান
উমর এবং কামরান আকমল।
উমর এবং কামরান আকমল।

ভাইয়ের পাশে দাঁড়িয়ে উমরের জরিমানার টাকা দেওয়ার দায়িত্ব নিলেন দাদা কামরান

  • জরিমানাও করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। উমরের নির্বাসন ৩৬ মাস থেকে কমিয়ে ১৮ মাসের করা হয়। তবে জরিমানার ৪২.৫ লক্ষ টাকার অঙ্কটা কমানো হয়নি।

শুভব্রত মুখার্জি

পাকিস্তান ক্রিকেটের অন্যতম প্রতিভাবান দুই ক্রিকেটার ছিলেন দুই আকমল ভাই। তবে প্রতিভা থাকা সত্বেও বিশৃঙ্খলতার কারণে দীর্ঘায়িত হয়নি তাঁদের ক্রিকেট জীবন। নিজেদের ক্যারিয়ারের প্রতিও সুবিচার করতে পারেননি দুই ভাই। এ বার এই দুই ভাইকে সামনে রেখেই পাকিস্তান ক্রিকেট সাক্ষী থাকতে চলেছে এক অভূতপূর্ব দৃশ্যের । ভাইয়ের বিপদের সময়ে সাহায্যের হাত বাড়িয়ে দিলেন দাদা।

শৃঙ্খলাভঙ্গের কারণে উমর আকমলকে তিন বছর নির্বাসিত করার পাশাপাশি বড় অঙ্কের জরিমানাও করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। উমরের নির্বাসন ৩৬ মাস থেকে কমিয়ে ১৮ মাসের করা হয়। তবে জরিমানার ৪২.৫ লক্ষ টাকা দিতে দেওয়া তার পক্ষে সম্ভব নয় বলে জানান উমর। তিনি কিস্তিতে এই জরিমানার টাকা দিতে চেয়েছিলেন। এ বার ভাইয়ের এই বিপদের সময়ে তাঁকে সাহায্য করতে এগিয়ে এসেছেন দাদা কামরান।

পিসিবিকে জরিমানার টাকা দেওয়ার পরেই তবেই রিহ্যাবে যোগ দিতে পারতেন উমর। বোর্ডকে আবেদনও করেছিলেন, কারণ তার আর্থিক অবস্থা ভাল নয়। তাই জরিমানার টাকা কিস্তিতে দেওয়ার সুযোগ দেওয়া হোক এই আবেদন করেছিলেন তিনি। কিন্তু বোর্ডের তরফে তার আবেদনে গুরুত্ব দেওয়া হয়নি। এখন যা পরিস্থিতি, তাতে কামরান টাকা দেওয়ার পরেই রিহ্যাবে যোগ দিতে পারবেন উমর। প্রতিযোগিতামূলক ক্রিকেটেও ফিরতে পারবেন।

বন্ধ করুন