বাংলা নিউজ > ময়দান > ‘কোহলি-স্মিথকে টপকে যাওয়ায় অবাক’, বললেন বিশ্বের পয়লা নম্বর ব্যাটসম্যান
নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

‘কোহলি-স্মিথকে টপকে যাওয়ায় অবাক’, বললেন বিশ্বের পয়লা নম্বর ব্যাটসম্যান

  • টেস্ট বোলারদের র‍্যাঙ্কিংয়ে শীর্ষে রয়েছেন অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স।

শুভব্রত মুখার্জি

করোনাভাইরাসের প্রকোপের মধ্যেই শেষ হয়েছে ২০২০ সাল। সাদরে অভ্যর্থনা জানানো হয়েছে ২০২১ সালকে। সেই বর্ষবরণের আগেই নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসনের জন্য এসেছে সুখবর। তার দুই কঠোর প্রতিদ্বন্দ্বী বিরাট কোহলি এবং স্টিভ স্মিথকে পিছনে ফেলে দিলেন তিনি। আইসিসির ব্যাটসম্যানদের টেস্ট র‍্যাঙ্কিংয়ে শীর্ষে উঠলেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। তিনি অবশ্য বলেছেন, 'কোহলি এবং স্মিথকে টপকে যাওয়ায় অবাক।'

৮৯০ রেটিং পয়েন্ট নিয়ে এক নম্বরে রয়েছেন তিনি। আইসিসির টেস্ট র‍্যাঙ্কিংয়ে বিরাট কোহলি থাকলেন দ্বিতীয় স্থানে। তাঁর রেটিং পয়েন্ট ৮৭৯। অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথের রেটিং পয়েন্ট ৮৭৭।  সম্প্রতি বাবা হয়েছেন কেন উইলিয়ামসন। তিনি পিতৃত্বকালীন ছুটি গিয়েছিলেন। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টে দুর্দান্ত ইনিংস খেলেছিলেন উইলিয়ামসন। দ্বিশতরান হাঁকান তিনি। কেনের নেতৃত্বেই পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্টে রুদ্ধশ্বাস জয় পেয়েছে নিউজিল্যান্ড। তার ফলে ২০১৫ সালের পর আবারও টেস্ট র‍্যাঙ্কিংয়ে শীর্ষে উঠেছেন কেন।

আইসিসির টেস্ট বোলারদের র‍্যাঙ্কিংয়ে শীর্ষে রয়েছেন অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স। তার রেটিং পয়েন্ট ৯০৬। ৪৪৬ পয়েন্ট নিয়ে সেরা অলরাউন্ডারের জায়গা পেয়েছেন ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী বেন স্টোকস।

বন্ধ করুন