বাংলা নিউজ > ময়দান > টেলরের বড় নজির ভাঙলেন উইলিয়ামসন, টুইটারে মর্মস্পর্শী বার্তা প্রাক্তনীর

টেলরের বড় নজির ভাঙলেন উইলিয়ামসন, টুইটারে মর্মস্পর্শী বার্তা প্রাক্তনীর

কেন উইলিয়ামসন।

কেন উইলিয়ামসন ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের চতুর্থ দিন ১৩২ করে আউট হন। এবং টেস্ট ক্যারিয়ারে তাঁর মোট সংগ্রহ দাঁড়ায় ৭,৭৮৭ রান। উইলিয়ামসন ২০টি ম্যাচ এবং ৩৫টি ইনিংস কম খেলেই রস টেলরের রেকর্ড ছাপিয়ে গিয়েছেন।

নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্টের চতুর্থ দিনে তার ২৬তম টেস্ট সেঞ্চুরি পূরণ করেছেন। পাশাপাশি তিনি নিজের দেশের মধ্যে টেস্টে সর্বকালের সর্বোচ্চ রান সংগ্রাহক হয়েছেন। ওয়েলিংটনের বেসিন রিজার্ভে চতুর্থ দিনে প্রাক্তন অধিনায়ক উইলিয়ামসন চার মেরে গড়েন নয়া রেকর্ড। পেসার জেমস অ্যান্ডারসনকে মিডউইকেটের মাধ দিয়ে চার মেরে উইলিয়ামসন টপকে যান তাঁর প্রাক্তন সতীর্থ রস টেলরের ৭,৬৮৩ রানের রেকর্ড।

আরও পড়ুন: ভারতে রান না করতে পারলে সমালোচনা শুনতেই হবে- রাহুলকে কড়া বার্তা সৌরভের

উইলিয়ামসন ১৩২ করে আউট হন। এবং টেস্ট ক্যারিয়ারে তাঁর মোট সংগ্রহ দাঁড়ায় ৭,৭৮৭ রান। উইলিয়ামসন ২০টি ম্যাচ এবং ৩৫টি ইনিংস কম খেলেই টেলরের রেকর্ড ছাপিয়ে গিয়েছেন। পাশাপাশি উইলিয়ামসন নিউজিল্যান্ডের একজন খেলোয়াড়ের করা টেস্টে সর্বোচ্চ সেঞ্চুরির রেকর্ডের ব্যবধান আরও বাড়িয়েছেন। এবং এই ক্ষেত্রে নিজের এক নম্বর জায়গা মজবুত করেছেন। এই তালিকায় টেলর রয়েছেন দুইয়ে। তিনি ১৯টি শতরান করেছেন। উপরন্তু, উইলিয়ামসনের পাঁচটি ডাবল সেঞ্চুরি, ন'টি ১৫০-এর বেশি স্কোর রয়েছে। এবং ৫০-এর বেশি স্কোর তিনি করেছেন ৫৯ বার। এই সব নজিরই নিউজিল্যান্ডের জন্য সর্বোচ্চ। ৩২ বছরের তারকার ৫৩.৩৩ টেস্ট ব্যাটিং গড় নিউজিল্যান্ডের প্লেয়ারদের মধ্যে সর্বোচ্চ, যিনি ন্যূনতম ২০ ম্যাচ খেলেছেন।

আরও পড়ুন: আর কবে জিতবে ভারত? ICC টুর্নামেন্টে খরা নিয়ে রোহিতদের এক হাত নিলেন ভাজ্জি

গত বছর অবসর নেওয়া রস টেলর টুইট করে অভিনন্দন জানিয়েছেন কেন উইলিয়ামসনকে। তিনি লিখেছেন, ‘নিউজিল্যান্ডের সর্বোচ্চ টেস্ট রান সংগ্রাহক হওয়ার জন্য অভিনন্দন কেন। এটা টেস্টে তোমার কঠোর পরিশ্রম এবং একাগ্রতার প্রতিদান। অনেকগুলো বছর ধরে আমি এই জায়গায় ছিলাম।’

উইলিয়ামসন ঘরের মাঠে ৩৯৩০ টেস্ট রান করেছেন, যা নিউজিল্যান্ডের প্লেয়ারদের মধ্যে সর্বোচ্চ। ন্যূনতম ১,০০০ টেস্ট রান রয়েছে, এমন কিউয়ি প্লেয়ারদের মধ্যে হোম টেস্টে উইলিয়ামসনের ৬৩.৩৮ গড় সর্বোচ্চ এবং ক্যারিয়ারের অন্তত ৩০০০ রান রয়েছে, এমন প্লেয়ারদের মধ্যে এটি পঞ্চম সর্বোচ্চ। উইলিয়ামসন অবশ্য এই সব নিয়ে বেশি মাথা ঘামাতে রাজি নন। তিবি রেকর্ড গড়ার পর সাংবাদিকদের বলেছেন, ‘আমার লক্ষ্যের কথা মাথায় রেখেই বলছি, এটি এমন কিছু নয়। তবে এটি একটি সম্মানের বিষয়।’

তিনি যোগ করেছেন, ‘আমি এই তালিকাটি ছোট থেকে দেখছি। তালিকায় বাকি নামগুলো দেখলে অবশ্যই এটা মর্যাদার। ছোটবেলা থেকে আমি এঁদের অনেককেই আইডল মেনেছি। তার পর এদের মধ্যে কয়েক জনের সঙ্গে খেলেছি। সেই তালিকার অঙ্গ হতে পেরে স্পেশ্যাল লাগছে।’ নিউজিল্যান্ডের সর্বোচ্চ রান সংগ্রহকারীদের তালিকায় তিন নম্বরে রয়েছেন স্টিফেন ফ্লেমিং। তাঁর রান ৭১৭২।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

টসে জিতল San Francisco Unicorns , প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিল| সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মোদী ৩.০-র বাজেটে করছাড়?পরিকাঠামোয় ছক্কা? কখন, কোথায় নির্মলার ভাষণ লাইভ দেখবেন? ষষ্ঠ বিদেশি নিয়ে মুখ খুললেন কুয়াদ্রাত,ইস্টবেঙ্গল কোচের পাখির চোখ এবার ISL শিরোপা ক্যামেরার সামনেই তিন নম্বর বউয়ের সঙ্গে যৌনতায় মজে আরমান! বর ও সতীনের পাশে পায়েল 'কাউকে জোর করে আটকে…', অর্পিতায় মজে স্নেহাশিস,যন্ত্রণায় কাতর প্রাক্তন স্ত্রী! ভারতকে দ্বিপাক্ষিক T20I সিরিজের কোনও প্রস্তাবই দেওয়া হয়নি- ভোল বদলে দাবি PCB-র শক্তিগড়ে মিলল ছাতা পড়া ল্যাংচা? 'ল্যাংচা হাব' -এর অন্দরে কোন ছবি দেখা গেল? 'বাবারা হার্টথ্রব হয় না?' ৬০০-র মঞ্চে কেন বললেন 'সোহাগ চাঁদ'-র অভিষেক?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.