বাংলা নিউজ > ময়দান > সাদা-বলের ক্রিকেট টিম থেকে বাদ, নিউজিল্যান্ডের ইউরোপ সফরে নাম নেই উইলিয়ামসনের
কেন উইলিয়ামসন।

সাদা-বলের ক্রিকেট টিম থেকে বাদ, নিউজিল্যান্ডের ইউরোপ সফরে নাম নেই উইলিয়ামসনের

  • কেন উইলিয়ামসনের অনুপস্থিতিতে আইরিশদের বিরুদ্ধে ওয়ানডে দলকে নেতৃত্ব দেবেন টম লাথাম। আয়ারল্যান্ড দলের বিরুদ্ধে ১০ জুলাই থেকে সিরিজ শুরু হবে। ডাবলিনে খেলা হবে ওয়ানডে ম্যাচগুলো।

শুভব্রত মুখার্জি

টি -২০ বিশ্বকাপের আগে ইউরোপ সফরে পরপর তিনটি সংক্ষিপ্ত ফর্ম্যাটের সিরিজ খেলবে নিউজিল্যান্ড দল। আয়ারল্যান্ড, স্কটল্যান্ড এবং নেদারল্যান্ডস- এই তিন দেশে সিরিজ খেলবে কিউয়িরা। সেই উদ্দেশ্যে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের তরফে ঘোষণা করা হয়েছে দলও। সেই দলে নেই কেন উইলিয়ামসন সহ একাধিক সিনিয়র ক্রিকেটার। আগামী মাসেই ইউরোপের এই তিন ক্রিকেট খেলিয়ে দেশে সংক্ষিপ্ত ফর্ম্যাটের সিরিজ খেলবে নিউজিল্যান্ড।

কেন উইলিয়ামসনের অনুপস্থিতিতে আইরিশদের বিরুদ্ধে ওয়ানডে দলকে নেতৃত্ব দেবেন টম লাথাম। আয়ারল্যান্ড দলের বিরুদ্ধে ১০ জুলাই থেকে সিরিজ শুরু হবে। ডাবলিনে খেলা হবে ওয়ানডে ম্যাচগুলো। দ্বিতীয় সিরিজ অর্থাৎ টি-২০ ম্যাচে দলকে নেতৃত্ব দেবেন মিচেল স্যান্টনার। খেলাগুলি হবে বেলফাস্টে। এ ছাড়া স্কটল্যান্ডের বিরুদ্ধে এডিনবরোতে তিনটি এবং নেদারল্যান্ডসের বিরুদ্ধে দি হেগে দু'টি ম্যাচ খেলবে নিউজিল্যান্ড দল। প্রথম সারির বেশ কয়েক জন ক্রিকেটারকে বিশ্রাম দিতেই তাদের এই সিরিজগুলোতে দলে রাখা হয়নি।

আরও পড়ুন: নেদারল্যান্ডসের হয়ে মাঠে নামার দু'মাস পরেই নিউজিল্যান্ডের হয়ে খেলবেন মাইকেল রিপন

আরও পড়ুন: নটিংহ্যাম টেস্ট জিতেও ICC-র শাস্তির মুখে ইংল্যান্ড, কেটে নেওয়া হল WTC পয়েন্ট

দল থেকে বাদ পড়েছেন কেন উইলিয়ামসন,ট্রেন্ট বোল্ট, টিম সাউদি, ডেভন কনওয়ে। উল্লেখ্য এই চার ক্রিকেটার এই মরশুমে আইপিএলেও খেলেছেন। ইংল্যান্ডের বিপক্ষে চলতি টেস্ট সিরিজেও খেলছেন তাঁরা। ফলে টানা ক্রিকেটের হাত থেকে তাঁদেরকে কার্যত বিশ্রাম দেওয়া হয়েছে। লিডসের তৃতীয় টেস্ট খেলে তাঁরা দেশে ফিরে যাবেন। অগস্টে ক্যারিবিয়ানদের বিরুদ্ধে সিরিজে তাঁরা ফের দলে ফিরতে পারেন। আয়ারল্যান্ড সিরিজে বিশ্রামে যাবেন হেড কোচ গ্যারি স্টেডও। তাঁর বদলে দায়িত্ব নেবেন শেন জার্গেনসেন।

বন্ধ করুন