বাংলা নিউজ > ময়দান > এতবড় সুযোগ পেয়েও হাতছাড়া, পরিপক্কতার অভাব স্পষ্ট: তারকা ভারতীয় ক্রিকেটারকে একহাত নিলেন কানেরিয়া!

এতবড় সুযোগ পেয়েও হাতছাড়া, পরিপক্কতার অভাব স্পষ্ট: তারকা ভারতীয় ক্রিকেটারকে একহাত নিলেন কানেরিয়া!

দানিশ কানেরিয়া

দানিশের মতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ানডে সিরিজে ভারতের হয়ে ভাল পারফরম্যান্স করে দলকে ভাল জায়গায় পৌঁছে দেওয়ার সুযোগ থাকলেও তা হেলায় হাতছাড়া করেছেন পন্ত

শুভব্রত মুখার্জি: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজ হারের পরে ওয়ানডে সিরিজেও পর্যুদস্ত হতে হয়েছে ভারতকে। ৩-০ ফলে হোয়াইটওয়াশ হতে হয়েছে ভারতকে। আর ভারতের এই সিরিজ হারের পরে ভারতের প্রতিভাবান তারকা ক্রিকেটার ঋষভ পন্তকে কার্যত একহাত নিলেন পাকিস্তানের প্রাক্তন স্পিনার দানিশ কানেরিয়া।

দানিশের মতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ানডে সিরিজে ভারতের হয়ে ভাল পারফরম্যান্স করে দলকে ভাল জায়গায় পৌঁছে দেওয়ার সুযোগ থাকলেও তা হেলায় হাতছাড়া করেছেন পন্ত। পন্তের পরিপক্কতা নিয়েই প্রশ্ন তুলে দিয়েছেন কানেরিয়া। পন্তকে যে আর ও বেশি 'ম্যাচিওর' হতে হবে সেকথা জানাতেও ভোলেননি তিনি। প্রসঙ্গত কেপটাউনের তৃতীয় ওয়ানডের আগেই ভারত ওয়ানডে সিরিজ হেরে গিয়েছিল। কেপটাউনে তাদের ছিল সম্মান রক্ষার লড়াই। যাতে করে সিরিজে হোয়াইটওয়াশ না হতে হয়। সেই ম্যাচে ভারত মাত্র ৪ রানে হেরেছিল। ম্যাচে নিজের ইনিংসের প্রথম বলেই এক দায়িত্বজ্ঞানহীন শট খেলে শূন্য রানে আউট হয়েছিলেন পন্ত। তার সেই আউট হয়ার ধরনকে চরম সমালোচনা করলেন দানিশ।

নিজের ইউটিউব চ্যানেলে ম্যাচটি নিয়ে বিশ্লেষণ করার সময়তে তিনি জানান ' আমি পন্তকে নিয়ে খুব হতাশ। ওকে সেকেন্ড ডাউন খেলানো হয়েছিল ওই ম্যাচে। ভারতের ওই পজিশনের ব্যাটার সূর্যকুমার যাদব এবং শ্রেয়স আইয়ার থাকার পরেও ও এই সুযোগ পেয়েছিল। একজন উইকেট রক্ষক ব্যাটার এবং একজন ব্যাটারের মধ্যে ফারাক রয়েছে। দল যখন তোমার উপর ভরসা করেছে। তখন তোমার সেই ভরসার মর্যাদা দেওয়া উচিত ছিল। ও নিজের প্রথম বলেই ফেলুকায়োকে স্টেপ আউট করে। আমি বলতে চাইছি তোমার কি কোন দায়িত্বজ্ঞান নেই ! একটা উইকেট সবেমাত্র পড়েছে । তোমার প্রাক্তন অধিনায়ক অন্য প্রান্তে দাঁড়িয়ে খেলছে। একটা পার্টনারশিপ গড়া তোমার উচিত ছিল। অত্যন্ত বাজে ব্যাটিংয়ের প্রদর্শণ করেছে পন্ত। ও আমাকে খুব হতাশ করেছে। যেভাবে ও নিজের উইকেট ছুড়ে দিয়েছে তাতে করে ধারাভাষ্যকাররাও হতাশা স্পষ্ট করে দিয়েছেন। এতবড় একটা সুযোগের সদ্ব্যবহার না করাটা বুঝিয়ে দেয় ওর পরিপক্কতার অভাব রয়েছে।'

বন্ধ করুন