বাংলা নিউজ > ময়দান > বিরল ঘটনার সাক্ষী কানপুর, দুই দলের দুই ক্রিকেটারের জন্ম একই শহরে!
ক্রিকেটে এমন ঘটনা এই প্রথম ঘটল
ক্রিকেটে এমন ঘটনা এই প্রথম ঘটল

বিরল ঘটনার সাক্ষী কানপুর, দুই দলের দুই ক্রিকেটারের জন্ম একই শহরে!

  • দুই প্রতিপক্ষ দলের হয়ে প্রথম একাদশে খেলা দুই ক্রিকেটারের জন্ম কাকাতলীয়ভাবে একই শহরে। ভারতের অর্থনৈতিক রাজধানী বলে পরিচিত মুম্বই শহরেই জন্ম হয়েছিল দুই প্রতিপক্ষ ক্রিকেটার ভারতের শ্রেয়স আইয়ার এবং নিউজিল্যান্ডের আজাজ প্যাটেলের।

শুভব্রত মুখার্জি: কানপুরে ভারত বনাম নিউজিল্যান্ডের চলতি টেস্টে এক বিরল ঘটনার সাক্ষী থাকল গ্রিন পার্কের ২২ গজ। ক্রিকেটের এত বছরের ইতিহাসে আগে কখনও এমন ঘটনার নজির পাওয়া সত্যিই দুষ্কর। দুই প্রতিপক্ষ দলের হয়ে প্রথম একাদশে খেলা দুই ক্রিকেটারের জন্ম কাকাতলীয়ভাবে একই শহরে। ভারতের অর্থনৈতিক রাজধানী বলে পরিচিত মুম্বই শহরেই জন্ম হয়েছিল দুই প্রতিপক্ষ ক্রিকেটার ভারতের শ্রেয়স আইয়ার এবং নিউজিল্যান্ডের আজাজ প্যাটেলের।

কাকাতলীয়ভাবে এক শহরে জন্ম হওয়া দুই ক্রিকেটার এদিন খেললেন দুই ভিন্ন ভিন্ন ক্রিকেট খেলিয়ে দেশের হয়ে। ভারতের হয়ে শ্রেয়স আইয়ারের অভিষেক হয়‌। অন্যদিকে পাকিস্তান দলের বিরুদ্ধে নিউজিল্যান্ডের হয়ে অভিষেক হয়েছিল আজাজ প্যাটেলের । এদিন নিজের অভিষেক ম্যাচে ব্যাট হাতে ভালো পারফরম্যান্স করেন একদা আইপিএলে দিল্লির অধিনায়ক শ্রেয়স আইয়ার।

প্রথম দিনের শেষে ১৩৬ বলে ৭৫ রান করে অপরাজিত রয়েছেন শ্রেয়স আইয়ার। তার ইনিংস সাজানো ছিল ৭ টি চার এবং ২ টি ছয়ে। অপরদিকে আজাজ প্যাটেল বল হাতে এদিন ২১ ওভার বল করেন। ৬ টি মেডেন সহ ৭৮ রান দিয়েছেন তিনি। তবে তিনি একটি ও উইকেট নিতে সক্ষম হননি।

বন্ধ করুন