দশ উইকেটে ম্যাচ হারে কোহলি বাহিনী  (REUTERS)
দশ উইকেটে ম্যাচ হারে কোহলি বাহিনী (REUTERS)

IndvsNZ-কী টিম নির্বাচন হচ্ছে, বুঝছি না- লজ্জার হারের পর কোহলি-শাস্ত্রীকে তোপ কপিল দেবের

বারবার কেন দলে বদল আনা হচ্ছে, এই নিয়ে প্রশ্ন কপিলের।

বাইরের লোকদের কথা শুনলে বাইরেই থাকতাম! এই ভাবেই ওয়েলিংটন টেস্টে লজ্জার হারের পর সমালোচকদের হেয় করেছিলেন কোহলি। দশ উইকেটে নিউ জিল্যান্ডের কাছে হেরেছে ভারত। এবার সেই নিয়ে ভারতীয় দলকে একহাত নিলেন বিশ্বকাপজয়ী অধিনায়ক কপিল দেব, যার কথা সহজে ফেলতে পারবেন না টিম ম্যানেজমেন্ট।

ওয়েলিংটনে হার প্রসঙ্গে কপিল বলেন যে কিউয়িদের কৃতিত্ব দিতে হবে ভালো ক্রিকেট খেলার জন্য। কিন্তু একই সঙ্গে ভারতীয় দলের রণনীতি নিয়েও প্রশ্ন করেন তিনি। এই ম্যাচে এত কেন বদল করা হয়েছে, সেই প্রশ্নও তোলেন তিনি। প্রতি ম্যাচে যদি নতুন টিম নেওয়া হয়, তাহলে দলে কোনও খেলোয়াড়ের জায়গা পাকা থাকবে না, এর ফলে তাদের পারফরমেন্সের ওপর প্রভাব পড়বে, বলে এবিপি নিউজকে বলেন কপিল দেব।


ব্যাটিং অর্ডারে এত বড় বড় নাম থাকা সত্ত্বেও যখন দুশো রান দুটি ইনিংসে করতে ব্যর্থ হয়েছে দল, তার অর্থ হল পরিবশের সঙ্গে খাপ খাওয়াতে পারেনি দল, সাফ বলেন কপিল দেব। পরিকল্পনা ও রণনীতিতে বেশি সময় ব্যয় করতে হবে বলেও জানান এই প্রাক্তন ক্রিকেটার।

কেন কেএল রাহুলকে খেলানো হচ্ছেনা, এই নিয়েও প্রশ্ন করেন কপিল দেব। ফর্ম্যাট দেখে নয়, ফর্মের নিরিখে দল নির্বাচন করা উচিত বলে মনে করেন তিনি। প্রসঙ্গত, লোকেশ রাহুল টেস্টে ধারাবাহিক ভাবে ব্যর্থ হওয়ার পর অতীতে তাকে টেস্ট দল থেকে ছেঁটে ফেলেন নির্বাচকরা। কিন্তু এখন যখন সীমিত ওভারের ক্রিকেটে রাহুল দুরন্ত ফর্মে আছেন, তাকে ফের টেস্ট দলে অন্তর্ভুক্ত করা উচিত বলে মনে করেন কপিল দেব। রাহুল ফর্মে থাকা সত্ত্বেও কেন দলের বাইরে, সেটি তিনি বুঝতে পারছেন না। হরিয়ানা হারিকেনের স্পষ্ট কথা, কেউ যদি ফর্মে থাকে, তাঁকে দলে নিতেই হবে।

বন্ধ করুন