বাংলা নিউজ > ময়দান > মেন্টর হিসেবে ধোনিকে ভারতীয় দলে নিযুক্ত করার BCCI-এর সিদ্ধান্তে উচ্ছ্বসিত কপিল‌
কপিল দেব এবং মহেন্দ্র সিং ধোনি।
কপিল দেব এবং মহেন্দ্র সিং ধোনি।

মেন্টর হিসেবে ধোনিকে ভারতীয় দলে নিযুক্ত করার BCCI-এর সিদ্ধান্তে উচ্ছ্বসিত কপিল‌

  • ভারতীয় দলের মেন্টর হিসেবে দেশের অন্যতম সফল অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির নাম ঘোষণা করে বিসিসিআই। আর বিশ্বকাপকে মাথায় রেখেই বিসিসিআইয়ের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন ভারতের আর এক কিংবদন্তি অধিনায়ক কপিল দেব।

শুভব্রত মুখার্জি : গত বুধবারেই আসন্ন টি-২০ বিশ্বকাপের ভারতীয় দল ঘোষণা করা হয়েছে। তার পরেই ভারতীয় দলের মেন্টর হিসেবে দেশের অন্যতম সফল অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির নাম ঘোষণা করা হয় বিসিসিআইয়ের তরফে। আর বিশ্বকাপকে মাথায় রেখেই বিসিসিআইয়ের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন ভারতের আর এক কিংবদন্তি অধিনায়ক কপিল দেব। কপিলের মতে ধোনির ক্ষেত্রে এটা 'স্পেশ্যাল কেস' বলেই তাঁর মনে হচ্ছে। কারণ অবসরের এক বছরের মাথাতেই তাঁকে জাতীয় ক্রিকেট দলের মেন্টর হিসেবে বোর্ডের তরফে নিয়োগ করা হয়েছে।

একটি ইভেন্টে ধোনির মেন্টর হিসেবে নিয়োগ প্রসঙ্গে কপিলদেব জানান, অবসর গ্রহণের পরে ক্রিকেটারদের জাতীয় দলের সেটআপে অন্ততপক্ষে ৩-৪ বছর পরে আশা উচিত। তবে ধোনির ব্যাপারটা ‘স্পেশ্যাল’ বলেই তিনি অ্যাখ্যা দিয়েছেন। কপিল দেব বলেন, ‘এটা অত্যন্ত ভাল সিদ্ধান্ত। আমার মতে সব সময় একজন ক্রিকেটার অবসর নেওয়ার পরে সে যদি জাতীয় দলের সেট আপে ফিরতে চায়, তা হলে অন্ততপক্ষে ৩-৪ বছর পরে তার ফেরত আসা উচিত। তবে ধোনির ক্ষেত্রে বিষয়টি স্পেশ্যাল। কারণ কয়েক মাস পরেই রয়েছে টি-২০ বিশ্বকাপ। যেখানে ওর অভিজ্ঞতাকে কাজে লাগাতে পারবে দল। রবি শাস্ত্রীরও কোভিড হয়েছে। তাই এই জায়গায় দাঁড়িয়ে এই সিদ্ধান্ত অত্যন্ত গুরুত্বপূর্ণ ছিল।’

উল্লেখ্য আর কয়েক দিন পরেই আমিরশাহীতে অনুষ্ঠিত হবে স্থগিত হয়ে যাওয়া আইপিএলের দ্বিতীয় পর্ব। তা শেষ হয়ার পরেই শুরু হবে টি-২০ বিশ্বকাপের কোয়ালিফায়ার এবং তার পরে বসবে মূলপর্বের আসর। আমিরশাহীতে চেন্নাই সুপার কিংস দলের অধিনায়কের দায়িত্ব সামলাবেন ধোনি। আর এর পরেই তিনি জাতীয় দলের সঙ্গে যোগ দেবেন।

বন্ধ করুন