বাংলা নিউজ > ময়দান > India Vs West Indies: IPL ফর্মের ভিত্তিতে কার্তিক দলে থাকলে শামি কেন নয়? প্রশ্ন তুললেন পার্থিব প্যাটেল
কার্তিক ও রোহিত

India Vs West Indies: IPL ফর্মের ভিত্তিতে কার্তিক দলে থাকলে শামি কেন নয়? প্রশ্ন তুললেন পার্থিব প্যাটেল

  • দ্বিতীয় টি-২০ ম্যাচে ভুবনেশ্বর কুমারের দুই ওভার বাকি থাকা সত্ত্বেও অধিনায়ক রোহিত শর্মা শেষ ওভারে বল তুলে দিয়েছিলেন আবেশ খানের হাতে। শেষ ওভারে ১০ রান বাঁচাতে পারেননি আবেশ। ম্যাচ হারতে হয় ভারতকে।

শুভব্রত মুখার্জি: সদ্য শেষ হওয়া আইপিএলে ব্যাট হাতে অনবদ্য ফর্মে ছিলেন দীনেশ কার্তিক। ৩৭ বছর বয়সি এই কিপার ব্যাটার রয়্যাল চ্যালেজ্ঞার্স ব্যাঙ্গালোরের হয়ে ফিনিশারের ভূমিকায় বেশ কিছু ম্যাচে অবতীর্ণ হয়েছিলেন। বলা ভালো ফিনিশার ডিকের হাত ধরেই বেশ কিছু ম্যাচে একেবারে শেষ মুহূর্তে জিতেছে আরসিবি। ফলস্বরূপ ফের ভারতীয় দলে প্রত্যাবর্তন হয়েছে তার। তবে আইপিএলে বল হাতে দুরন্ত পারফরম্যান্স করেও তার পরবর্তীতে ভারতীয় সাদা বলের দলে জায়গা হয়নি পেসার মহম্মদ শামির। আর সেই বিষয়টি নিয়েই সরাসরি প্রশ্ন ছুঁড়ে দিয়েছেন ভারতের প্রাক্তন কিপার ব্যাটার পার্থিব প্যাটেল।

দ্বিতীয় টি-২০ ম্যাচে ভুবনেশ্বর কুমারের দুই ওভার বাকি থাকা সত্ত্বেও অধিনায়ক রোহিত শর্মা শেষ ওভারে বল তুলে দিয়েছিলেন আবেশ খানের হাতে। শেষ ওভারে ১০ রান বাঁচাতে পারেননি আবেশ। ম্যাচ হারতে হয় ভারতকে। রোহিতের এই সিদ্ধান্তকে সমর্থন করে কথা বলার সময়তেই পার্থিব, শামির প্রসঙ্গটি উল্লেখ করেন। ক্রিকবাজকে দেওয়া এক সাক্ষাৎকারে ভারতীয় বোলিং লাইন আপ নিয়ে বলার সময়তে এই মন্তব্য করেন তিনি।

পার্থিব বলেন 'যখন ভুবি খেলছে তখন ওকে প্রথমদিকে দুটো ওভার বল করতেই হবে। তারপরেই রয়েছে বুমরাহ এবং আর্শদীপ। আমি এখনও বিস্মিত যে কেন ওরা (ভারতীয় দল) মহম্মদ শামির নাম নতুন বলের বোলার হিসেবে ভাবছে না। হর্ষল ভালো পারফরম্যান্স করেছে। তবে আপনি যদি দেখেন তাহলে দেখবেন আইপিএলে ভালো খেলার কারণেই দলে ফের জায়গা পেয়েছেন দীনেশ কার্তিক। বোলার হিসেবে আইপিএলে তো মহম্মদ শামির পারফরম্যান্স আরও ভালো ছিল। ও একাধিক উইকেট নিয়েছে। গুজরাট টাইটানস দলের হয়ে ট্রফি জিতেছে। একেবারে খারাপ পছন্দ হত না। হ্যাঁ এটা ঠিক গতবারের টি-২০ বিশ্বকাপের সঙ্গে প্রায় এক দল হয়ে যেত তবে এই ক্রিকেটাররা আগের থেকে অনেক উন্নত হয়েছেন। শামি নতুন বলে দারুণ বল করছে। আমরা বলে থাকি ডেথ ওভারে ও ভাল বল করছে না। তবে আইপিএলে পঞ্জাব এবং গুজরাটের হয়ে খেলার সময় ও সেই জায়গাতেও উন্নতি করেছে।'

বন্ধ করুন