বাংলা নিউজ > ময়দান > হুডার জায়গায় কার্তিক! ভুবির বদলে কি চাহার! দেখে নিন আফগান ম্যাচে রোহিতদের সম্ভাব্য একাদশ

হুডার জায়গায় কার্তিক! ভুবির বদলে কি চাহার! দেখে নিন আফগান ম্যাচে রোহিতদের সম্ভাব্য একাদশ

টিম ইন্ডিয়া (ছবি-বিসিসিআই)

২০২২ এশিয়া কাপ থেকে ছিটকে গিয়েছে ভারত ও আফগানিস্তান। নিয়মরক্ষার ম্যাচে বৃহস্পতিবার তারা তাদের শেষ ম্যাচ খেলতে মাঠে নামবে। সুপার ফোরে প্রথম দুই ম্যাচেই পরাজয়ের মুখে পড়ে দুই দল। এমন অবস্থায় টুর্নামেন্টের শেষ ম্যাচ জিতে লজ্জা বাঁচানোর দিকেই চোখ থাকবে ভারত ও আফগানিস্তানের।

বিশেষজ্ঞরা বলছেন রোহিত শর্মা আফগানিস্তানের বিরুদ্ধে একাদশ নির্বাচন করতে কোনও ভুল করতে চাইবেন না। কোন খেলোয়াড়রা সুযোগ পেতে পারেন তা নিয়ে চলছে জোর জল্পনা। ২০২২ এশিয়া কাপ থেকে ছিটকে গিয়েছে ভারত ও আফগানিস্তান। নিয়মরক্ষার ম্যাচে বৃহস্পতিবার তারা তাদের শেষ ম্যাচ খেলতে মাঠে নামবে। সুপার ফোরে প্রথম দুই ম্যাচেই পরাজয়ের মুখে পড়ে দুই দল। এমন অবস্থায় টুর্নামেন্টের শেষ ম্যাচ জিতে লজ্জা বাঁচানোর দিকেই চোখ থাকবে ভারত ও আফগানিস্তানের।

ভারতীয় দলের কথা বললে রোহিত শর্মা এদিনের ম্যাচে একাদশ মিস করতে চান না। মনে করা হচ্ছে আফগানিস্তানের বিরুদ্ধে ভারতীয় একাদশে অনেক পরিবর্তন দেখা যেতে পারে। জাদেজার চোটের পর ভারতীয় দলের কম্বিনেশন ঠিক হচ্ছে না। শেষ দুই ম্যাচের জন্য ৪ বোলার ও একজন অলরাউন্ডার নিয়ে খেলেছ টিম ইন্ডিয়া।

আরও পড়ুন… কাউন্টি ক্রিকেটের অভিষেক ম্যাচে মাত্র ৮ রানের জন্য সেঞ্চুরি হাতছাড়া করলেন গিল

মনে করা হচ্ছে বৃহস্পতিবারও শীর্ষ ৬-এ পরিবর্তনের সুযোগ কম। আজও ওপেনার হিসাবে,আমরা কেএল রাহুল এবং রোহিত শর্মাকে জুটি হিসাবে দেখব।মিডল অর্ডারের দায়িত্ব বিরাট কোহলি, সূর্যকুমার যাদব এবং ঋষভ পন্তের কাঁধে থাকবে। হার্দিক পান্ডিয়াকে একজন অলরাউন্ডারের ভূমিকায় দেখা যাবে এবং এক নম্বর ফিনিশারের ভূমিকা পালন করবে।

একাদশে দীপক হুডার জায়গায় সুযোগ পেতে পারেন দীনেশ কার্তিক অথবা অক্ষর প্যাটেল। অক্ষর প্যাটেল দলে একজন অলরাউন্ডারের ভূমিকা পালন করতে পারেন।যা রোহিত শর্মাকে ৬তম বোলারের বিকল্প দেবে। তিনি যদি কার্তিকের সঙ্গে যান, তাহলে ব্যাটিং-এ আরও গভীরতা পাবে। অন্যদিকে ভুবনেশ্বর কুমারের জায়গায় ঢুকে পড়তে পারেন দীপক চাহার।

আরও পড়ুন… আফগানদের বিরুদ্ধে গোল্ডেন ডাক বাবর, ‘বিরাট’ রোগ ধরছে বলে সোশ্যাল মিডিয়ায় কটাক্ষ

যেখানে ভুবনেশ্বর কুমার শ্রীলঙ্কার বিরুদ্ধে ৪ ওভারে ৩০ রান খরচ করেন কোনও উইকেট না নিয়ে,তিনি পাকিস্তানের বিরুদ্ধে ৪ ওভারের কোটায় ১০-এর ইকোনমিরেটে ৪০ রান দিয়েছিলেন। আবেশ খানের জায়গায় দলে এসেছেন দীপক চাহার।

আজকের ম্যাচে যুজবেন্দ্র চাহালকে বিশ্রাম দিয়ে,রবি বিষ্ণোইকে সুযোগ দেওয়ার কথা ভাবতে পারেন রোহিত। বিষ্ণোই পাকিস্তানের বিরুদ্ধে দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন, কিন্তু শ্রীলঙ্কার বিরুদ্ধে তিনি একাদশে সুযোগ পাননি। পাকিস্তানের বিরুদ্ধে ৪ ওভারে ২৬ রান খরচ করে বাবর আজমের গুরুত্বপূর্ণ উইকেট নিয়েছিলেন বিষ্ণোই।

আফগানিস্তানের বিরুদ্ধে ভারতের সম্ভাব্য একাদশ - কেএল রাহুল, রোহিত শর্মা (অধিনায়ক),বিরাট কোহলি,সূর্যকুমার যাদব,ঋষভ পন্ত,হার্দিক পান্ডিয়া,দীনেশ কার্তিক/অক্ষর প্যাটেল,আর অশ্বিন, দীপক চাহার, রবি বিষ্ণোই, আর্শদীপ সিং

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ধনু, মকর, কুম্ভ, মীনের মধ্যে আজ কারা লাকি? জেনে নিন ৩০ মের রাশিফলে সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে আজ লাকি কারা? রইল ৩০ মের রাশিফল মেষ, বৃষ, মিথুন, কর্কটের মধ্যে আজ কেরিয়ার, প্রেমে লাকি কারা? রইল ৩০ মের রাশিফল দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে 'সেকেন্ড' বাংলা! CAA-র অধীনে বঙ্গের আবেদনকারীদের নাগরিকত্ব দেওয়া শুরু কেন্দ্রের নতুন রূপে নতুন শো নিয়ে ফিরছেন সুদীপা, কবে থেকে-কোথায় দেখা যাবে সুদীপার সংসার? আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি আগামিকাল কালাষ্টমীতে করুন এই উপচার, কাল ভৈরব হবেন প্রসন্ন, হবে না অর্থের অভাব 'ঘণ্টা টিপে দাও গাইজ...' আইপিএলের ট্রফি জিতেই ব্লগিংয়ের চেষ্টা রিঙ্কুর! গুঁড়িয়ে দিতে পারে শত্রুর ব়্যাডার! ক্ষেপণাস্ত্র রুদ্রম ২-র পরীক্ষা সফল ভারতের

Latest IPL News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.