বাংলা নিউজ > ময়দান > SL vs IRE: দুর্বল আয়ারল্যান্ডকে পেয়ে সেঞ্চুরি করার ধুম শ্রীলঙ্কার ব্যাটসম্যানদের, অর্ধেক ম্যাচ কার্যত সিংহলিদের পকেটে

SL vs IRE: দুর্বল আয়ারল্যান্ডকে পেয়ে সেঞ্চুরি করার ধুম শ্রীলঙ্কার ব্যাটসম্যানদের, অর্ধেক ম্যাচ কার্যত সিংহলিদের পকেটে

শতরানের পরে চণ্ডীমল। ছবি- এএফপি।

Sri Lanka vs Ireland Galle Test: প্রথম ইনিংসে ৫ উইকেট জয়সূর্যর, ফলো-অন এড়ানো অসম্ভব দেখাচ্ছে আইরিশদের পক্ষে।

দুর্বল আয়ারল্যান্ডকে সামনে পেয়ে সেঞ্চুরি করার ধুম শ্রীলঙ্কার ব্যাটসম্যানদের। দু-একজন নয়, বরং প্রথম ইনিংসেই শ্রীলঙ্কার চারজন ব্যাটসম্যান ব্যক্তিগত শতরান পূর্ণ করেন। ক্যাপ্টেন করুণারত্নের সামনে হাতছানি ছিল ডাবল সেঞ্চুরি করার। যদিও তিনি সেই সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হন।

গল টেস্টের প্রথম দিনেই ম্যাচের রাশ নিজেদের হাতে নিয়েছিল শ্রীলঙ্কা। দ্বিতীয় দিনের শেষে অর্ধেক জয় কার্যত নিশ্চিত করে ফেলেছে তারা। ক্রিকেট অনিশ্চয়তার খেলা হলেও স্পিনারদের সামনে যে রকম অসহায় দেখাচ্ছে আইরিশ ব্যাটসম্যানদের, তাতে ম্যাচের বয়স বাড়তে থাকার সঙ্গে সঙ্গে আয়ারল্যান্ডের প্রতিরোধও ততই ভেঙে পড়তে থাকবে নিশ্চিত।

টস জিতে শুরুতে ব্যাট করতে নামা শ্রীলঙ্কা প্রথম দিনের শেষে ৪ উইকেট হারিয়ে ৩৮৬ রান তোলে। দ্বিতীয় দিনে তার পর থেকে খেলতে নেমে শ্রীলঙ্কা ৬ উইকেটে ৫৯১ রান তুলে তাদের প্রথম ইনিংস ডিক্লেয়ার করে দেয়। দিমুথ করুণারত্নে (১৭৯) ও কুশল মেন্ডিস (১৪০) প্রথম দিনেই ব্যক্তিগত শতরান পূর্ণ করেন। দ্বিতীয় দিনে সেঞ্চুরি করেন দীনেশ চণ্ডীমল ও সাদিরা সমরাবিক্রমে।

চণ্ডীমল ১২টি বাউন্ডারির সাহায্য়ে ১৫৫ বলে ১০২ রান করে অপরাজিত থাকেন। ১১টি বাউন্ডারির সাহায্যে ১১৪ বলে ১০৪ রান করে নট-আউট থারেন সমরাবিক্রমে। এছাড়া নিশান মদুষ্কা ২৯, প্রবথ জয়সূর্য ১৬ ও ধনঞ্জয়া ডি'সিলভা ১২ রান করে আউট হন। খাতা খুলতে পারেননি অ্যাঞ্জেলো ম্যাথিউজ।

আরও পড়ুন:- ছক্কা মারতেই ফ্লাইং কিসের বন্যা, আউট হতেই হাত-পা ছড়িয়ে কান্না, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল অশ্বিনের মেয়ের ‘ড্রামা’

আয়ারল্যান্ডের হয়ে ৮৪ রানে ২টি উইকেট নেন কার্টিস ক্যাম্ফার। ১টি করে উইকেট নেন মার্ক আয়াডার, অ্যান্ডি ম্যাকব্রায়েন, বেন হোয়াইট ও জর্জ ডকরেল। উইকেট পাননি হ্যারি টেকটর।

পালটা ব্যাট করতে নেমে আয়ারল্যান্ড শুরু থেকেই নিয়মিত অন্তরে উইকেট হারাতে থাকে। তারা দ্বিতীয় দিনের শেষে তাদের প্রথম ইনিংসে ৭ উইকেট হারিয়ে মাত্র ১১৭ রান তোলে। জেমস ম্য়াকালাম ৩৫, হ্যারি টেকটর ৩৪, পিটার মুর ১৪, অ্যান্ডি বলবির্নি ৪ ও জর্জ ডকরেল ২ রান করে আউট হন। খাতা খুলতে পারেননি মারে কামিন্স ও কার্টিস ক্যাম্ফার। লরকান টাকার ২১ ও অ্যান্ডি ম্যাকব্রায়েন ৫ রানে নট-আউট থাকেন।

আরও পড়ুন:- IPL 2023: বসে বসে মাইনে পাচ্ছেন মাভি, নিলামের সব থেকে দামি ক্রিকেটাররা কেমন খেলছেন দেখুন

শ্রীলঙ্কার হয়ে ইতিমধ্যেই ৪২ রানের বিনিময়ে ৫টি উইকেট নিয়েছেন প্রবথ জয়সূর্য। ২২ রানে ২টি উইকেট নিয়েছেন বিশ্ব ফার্নান্ডো। আয়ারল্যান্ড আপাতত শ্রীলঙ্কার থেকে ৪৭৪ রানে পিছিয়ে রয়েছে। সুতরাং, তাদের পক্ষে ফলো-অন বাঁচানো কার্যত অসম্ভব দেখাচ্ছে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

ধরমশালায় মাঠে নামলেই টেস্টের 'সেঞ্চুরি' অশ্বিনের, ভারতের হয়ে ১০০ টেস্ট খেলেছেন কারা? মন্ত্রীর পদত্যাগ, হিমাচলে টলমল কংগ্রেসের গদি, আস্থাভোটের দাবিতে রাজভবনে BJP জয়া প্রদা 'পলাতক', অবিলম্বে গ্রেফতারির নির্দেশ দিল আদালত ‘আমাদের জীবন শারীরিকভাবে…’! বাইরে করোনা, আমিরকে ডিভোর্স দিয়েও একসঙ্গে ছিলেন কিরণ কংগ্রেস ছাড়লেন কৌস্তভ বাগচী, 'বিকল্প রাজনীতির' পথিক এবার কোন পথে? কাকভোরে কলকাতায় তেলের ট্যাঙ্কার উলটে ভয়াবহ আগুন, ঝলসে মৃত্যু চালকের বিয়ে করলেন ‘সোহাগ জল’-এর মউ, গায়ে হলুদ থেকে সিঁদুরদান, রইল সমস্ত মুহূর্ত… দুই দশকে ১১৬ টেস্টে জয় ভারতের, ধরমশালায় জিতলেই নয়া রেকর্ড গড়বেন রোহিতরা বিভ্রান্তি এড়াতে পদক্ষেপ, শীর্ষ আধিকারিকদের কাজের ক্ষেত্র নির্দিষ্ট করে দিল KMC জেলায় জেলায় আচমকা বৃষ্টি, নেমে যায় পারদ, তবে আগামী ৭ দিনে কি গরম বাড়বে বাংলায়?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.