বাংলা নিউজ > ময়দান > সিরিজের সেরা ক্যাচ! পূজারাকে ফেরাতে জান লড়িয়ে দিলেন পিটারসেন, দেখুন ভিডিয়ো
অবিশ্বাস্য ক্যাচ পিটারসেনের। ছবি- টুইটার।
অবিশ্বাস্য ক্যাচ পিটারসেনের। ছবি- টুইটার।

সিরিজের সেরা ক্যাচ! পূজারাকে ফেরাতে জান লড়িয়ে দিলেন পিটারসেন, দেখুন ভিডিয়ো

  • তৃতীয় দিনের শুরুতেই জানসেনের বলে চেতেশ্বর পূজারার অবিশ্বাস্য ক্যাচ ধরেন কিগান পিটারসেন।

কেপ টাউন টেস্টের প্রথম ইনিংসে নিশ্চিত হাফ-সেঞ্চুরি হাতছাড়া করেন চেতেশ্বর পূজারা। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে দ্বিতীয় দিনের শেষ বেলায় জমাট প্রতিরোধ গড়ে তোলেন চেতেশ্বর। দ্বিতীয় দিনের শেষে কোহলির সঙ্গে অপরাজিত থাকেন তিনি। তবে তৃতীয় দিনের একেবারে শুরুতেই আউট হয়ে সাজঘরে ফিরতে হয় পূজারাকে।

তৃতীয় দিনের প্রথম ওভারের দ্বিতীয় বলেই আউট হন পূজারা। মারকো জানসেনের বলে কিগান পিটারসেনের হাতে ধরা পড়েন ভারতীয় তারকা। এক্ষেত্রে পূজারার উইকেটের জন্য জানসেনের কৃতিত্ব যতটা, তার থেকে অনেক বেশি কৃতিত্ব দাবি করতে পারেন ফিল্ডার পিটারসেন। কেননা লেগ স্লিপে শূন্যে ঝাঁপিয়ে এক হাতে পূজারার যে ক্যাচটি ধরেন পিটারসেন, তা নিঃসন্দেহে সিরিজের অন্যতম সেরা ক্যাচ।

দিনের একেবারে শুরুতে ব্যাটসম্যান পূজারার মধ্যে জড়তা থাকাই স্বাভাবিক। তিনি জানসেনের শর্ট বল খেলতে চাননি। যদিও চেষ্টা করেও বল থেকে শরীর দূরে সরিয়ে নিতে পারেননি পূজারা। বল তাঁর ব্যাটে লেগে লেগ স্লিপ অঞ্চলে উড়ে যায়। তবে পিটারসেন যে অতটা তত্পর থাকবেন, সেটা অনুমান করা মুশকিল ছিল। কেননা ব্যাটসম্যানের মতো দিনের শুরুতে ফিল্ডারের মধ্যেও জড়তা দেখতে পাওয়া স্বাভাবিক।

প্রথম ইনিংসে ৪৩ রান করা চেতেশ্বর দ্বিতীয় ইনিংসে সাজঘরে ফেরেন ব্যক্তিগত ৯ রানের মাথায়। উল্লেখ্য, প্রথম ইনিংসেও পূজারাকে আউট করেন জানসেন।

বন্ধ করুন