বাংলা নিউজ > ময়দান > রোজ রাতে নজরে 'ভালবাসার' পরিসংখ্যান, হোল্ডিংকে স্পর্শ করে জানালেন রোচ
হোল্ডিংকে স্পর্শ করলেন কেমার রোচ।

রোজ রাতে নজরে 'ভালবাসার' পরিসংখ্যান, হোল্ডিংকে স্পর্শ করে জানালেন রোচ

  • টাইগারদের বিরুদ্ধে প্রথম টেস্ট শুরুর দু'দিন আগেও আয়োজকদের স্কোয়াডে অনিশ্চিত ছিলেন কেমার রোচ। তবে শেষ মুহূর্তে দলে এসে বাংলাদেশের ব্যাটারদের নাভিশ্বাস তুলে দিয়েছেন এই পেসার। প্রথম ইনিংসে ২ উইকেট নিয়েছিলেন। দ্বিতীয় ইনিংসে নিয়েছেন ৫ উইকেট।

শুভব্রত মুখার্জি

বিশ্ব তথা ক্যারিবিয়ান ক্রিকেটের কিংবদন্তি মাইকেল হোল্ডিংয়ের আগুনে গতিতে ত্রাহি ত্রাহি রব উঠত ব্যাটারদের মধ্যে। দেশের জার্সিতে গড়েছেন একাধিক নজির। সেই হোল্ডিংকে স্পর্শ করতে পারাটা স্বাভাবিক ভাবেই গর্বের। আর সেই কাজটাই চলতি বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ টেস্ট সিরিজে করে ফেললেন ক্যারিবিয়ান পেসার কেমার রোচ। হোল্ডিংকে স্পর্শ করতে পারাটা যে তাঁর কাছে গর্বের, তা জানাতেও ভোলেননি রোচ।

টাইগারদের বিরুদ্ধে প্রথম টেস্ট শুরুর দু'দিন আগেও আয়োজকদের স্কোয়াডে অনিশ্চিত ছিলেন কেমার রোচ। তবে শেষ মুহূর্তে দলে এসে বাংলাদেশের ব্যাটারদের নাভিশ্বাস তুলে দিয়েছেন এই পেসার। প্রথম ইনিংসে ২ উইকেট নিয়েছিলেন। দ্বিতীয় ইনিংসে নিয়েছেন ৫ উইকেট। দুর্দান্ত বোলিংয়ে রোচ ছুঁয়ে ফেলেছেন ক্যারিবিয়ান কিংবদন্তি মাইকেল হোল্ডিংকে।

আরও পড়ুন: অসহায় আত্মসমর্পণ শাকিবদের, ‘৭ ওভারেই’ বাংলাদেশকে হারিয়ে দিল ওয়েস্ট ইন্ডিজ

প্রসঙ্গত অ্যান্টিগা টেস্টের দ্বিতীয় ইনিংসে ২৪.৫ ওভারে ১০ মেডেন সহ ৫৩ রান দিয়ে ৫ উইকেট নিয়েছেন রোচ। তাঁর শিকারের তালিকায় রয়েছে মাহমুদুল্লাহ হাসান জয় (২২), লিটন দাস (১৭), শাকিব আল হাসান (৬৩), নুরুল হাসান সোহান (৬৪) ও এবাদত হোসেন (১)। টেস্টেের এক ইনিংসে এই নিয়ে দশ বার ৫ উইকেট নিলেন রোচ। টেস্ট ক্রিকেটে মাইকেল হোল্ডিং ও রোচের উইকেটসংখ্যা এখন সমান। দু'জনেই নিয়েছেন ২৪৯টি করে উইকেট।

উল্লেখ্য টেস্টে ২৪৯ উইকেট নিতে হোল্ডিংয়ের লেগেছিল ৬০টি ম্যাচ। রোচ ৭২টি টেস্ট খেলে সেই নজির স্পর্শ করলেন। হোল্ডিংকে ছুঁয়ে উচ্ছ্বসিত রোচ বলেন, ‘আমি গর্বিত। উনি (হোল্ডিং) ক্রিকেটের একজন কিংবদন্তি, তাঁকে স্পর্শ করা মানে হল আমি দারুণ কিছু করেছি। খুবই ভালো লাগছে। পরিসংখ্যান আমি ভালোবাসি। রোজ রাতে এটা নিয়ে ঘাঁটাঘাটি করি।’ রোচ আরও জানান, তিনি দুই-তিন বছরের মধ্যেই ৩০০ উইকেটে পৌঁছতে চান।

বন্ধ করুন