বাংলা নিউজ > ময়দান > কানপুরে কিউয়ি বোলারদের উইকেট শিকারের পরামর্শ দিলেন কেন উইলিয়ামসন
ভারতের বিরুদ্ধে পিচ নিয়ে চিন্তায় উইলিয়ামসন (ছবি:এএনআই) (ANI)
ভারতের বিরুদ্ধে পিচ নিয়ে চিন্তায় উইলিয়ামসন (ছবি:এএনআই) (ANI)

কানপুরে কিউয়ি বোলারদের উইকেট শিকারের পরামর্শ দিলেন কেন উইলিয়ামসন

  • বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের শিরোপাজয়ী নিউজিল্যান্ড দলের জন্য ভারতের মাটিতে যে এই টেস্ট সিরিজ যথেষ্ট কঠিন হতে চলেছে তা ভালো করেই জানেন কিউয়ি অধিনায়ক কেন উইলিয়ামসন।

শুভব্রত মুখার্জি: রাত পোহালেই কানপুরের গ্রিন পার্ক স্টেডিয়ামে বসছে ভারত এবং নিউজিল্যান্ড দুই দলের টেস্ট সিরিজের প্রথম টেস্টের আসর। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের শিরোপাজয়ী নিউজিল্যান্ড দলের জন্য ভারতের মাটিতে যে এই টেস্ট সিরিজ যথেষ্ট কঠিন হতে চলেছে তা ভালো করেই জানেন কিউয়ি অধিনায়ক কেন উইলিয়ামসন। ভারতে উইকেট সাধারণত স্পিন সহায়ক হয়। সেই জায়গায় দাঁড়িয়ে কিউয়ি পেসাররা প্রথম টেস্টে কিভাবে উইকেট নিতে পারেন সেই বিষয়ে 'আলোকপাত' করলেন কেন উইলিয়ামসন।

উল্লেখ্য এই টেস্টে ভারত তাদের একাধিক প্রথমসারির তারকাকে বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। রোহিত শর্মা, বিরাট কোহলি এবং কেএল রাহুল তিনজনেই নেই এই টেস্টে। ফলে কার্যত দ্বিতীয় সারির দল নিয়ে মাঠে নামবে ভারত। টিম ইন্ডিয়ার তারকাদের অনুপস্থিতিতেও যে কাজটা কিউয়িদের জন্য সহজ হবে না তা কার্যত স্বীকার করে নিয়েছেন কেন উইলিয়ামসন।

তিনি জানান ‘আমরা কোন ভাবেই ফেভারিট নই। ভারতীয় দলের সবথেকে বড় শক্তি হল তাদের গভীরতা। নিজেদের পরিচিত পরিবেশে তারা যে কোন মুহূর্তে ভয়ঙ্কর হতে পারেন। ফলে আমাদের জন্য চ্যালেঞ্জটা খুব বড়। স্পিন বড় ফ্যাক্টর হতে চলেছে। আজাজ প্যাটেলের মতন স্পিনার গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন। এই ধরনের উইকেটে রিভার্স সুইং বড় ফ্যাক্টর হতে চলেছে। সেই জায়গাটাও আমরা তৈরি করতে পারব বলে আশা করি। ফলে আমি মনে করি স্পিনার এবং পেসার দুজনেই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।’

বন্ধ করুন